স্ট্যাটাস

পাহাড় নিয়ে ফেসবুক স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

কে না চায় বলো পাহাড়চূড়া দেখতে। প্রতিটি মানুষই ভালোবাসে পাহাড় দেখতে। পাহাড়ে ঘুরে বেড়াতে সবার মন আনন্দে ভরে উঠে। পাহাড়ের চূড়ায় উঠে নিজের মানুষগুলো যেমন ছোট দেখা যায় তার আনন্দটাই অন্যরকম। মানুষ একটু ফাঁকা পেলেই বেড়াতে যেতে চায় আর সেটা যদি হয় পাহাড় বেড়ানো তাহলে তো কোন কথাই নেই।

প্রকৃতি নির্মল হাওয়ায় একটু বাতাস খেয়ে এলে মনটা কেমন ভরে যায়। আপনারা যারা ফেসবুক কে পাহাড় সম্পর্কে স্ট্যাটাস দিতে চান তারা এখনি চলে আসুন আমার এই সাইটে। আজকে আমি আপনাদের জন্য আমার এই সাইটের পোস্টটি লিখেছি ফারহানে ফেসবুক স্ট্যাটাস পাহাড় নিয়ে উক্তি পাহাড় নিয়ে ভ্রমণ। তাই এখান থেকে আপনি সংগ্রহ করতে পারবেন ফেসবুকে স্ট্যাটাস বা সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস দেওয়ার জন্য পাহাড় নিয়ে কিছু কথা।

পাহাড় নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকেই আছেন যারা পাহাড় নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে ভালোবাসেন। কিন্তু কি লিখবেন তা ভেবে পাচ্ছেন না। আর কোন চিন্তা নেই আমি আপনাদের জন্য পাহাড় নিয়ে স্ট্যাটাস আমারে সাইটে দিয়ে দিয়েছি। আর এখান থেকে আপনি সংগ্রহ করতে পারবেন পাহাড় নিয়ে স্ট্যাটাস ,উক্তি ,কবিতা। কিন্তু এজন্য আপনাকে আমার পোস্টটি শেষ পর্যন্ত মনোযোগ সহকারে পড়তে হবে।

পাহাড় নিয়ে উক্তি

পাহাড় সম্বন্ধে জানতে সবারই মন চায়। পাহাড়ে ঝর্ণাধারায় হাঁটতে ভালো লাগে। সকালে শিশির ভেজা ঘাসের ওপর দিয়ে হেঁটে পাহাড়ের চূড়ায় উঠতে কার নাম মন চায়। আপনারা যারা পাহাড় নিয়ে উক্তি করছেন নিচে তাদের জন্য আমি পাহাড় নিয়ে কিছু উক্তি উল্লেখ করলাম।

সকালে সূর্য পাহাড়কে যে উষ্ণ অভ্যর্থনা দেয় তা সত্যি অসাধারণ।
— জন মুইর

সমতল ভূমিতে একটা পাথর এর খণ্ডও নিজেকে পাহাড় ভাবতে শুরু করে।
— তুর্কি প্রবাদ

পাহাড়েরও মন ভাঙ্গে, কান্নাগুলো নেমে আসে ঝর্ণায়।
— সংগৃহীত

পাহাড় এর চূড়ায় উঠা মানে শুধু পাহাড় জয় করা নয় বরং নিজের অন্তসত্তাকে জয় করে ফেলা।
— এডমুন্ড হিলারি

পাহাড় ভ্রমণ নিয়ে উক্তি

ছুটির দিনে সবাই ভ্রমর করতে যায়। বসন্তকালে ভ্রমণ হলে তো কোন কথাই নেই। হালকা শীত হালকা গরম মেয়ে সবাই একটু ভ্রমণ করে। আর সেই ভ্রমণ যদি হয় পাহাড়ের চূড়া তাহলে তো মন ভরে গেল। পাহাড়ে চূড়ায় উঠে চারপাশের অপরূপ সৃষ্টি দেখতে ভালো লাগে। প্রকৃতির মহরম পরিবেশে নিজের শরীর মন দুটোই সুস্থ থাকে। আপনারা যারা পাহাড় ভ্রমণ নিয়ে উক্তি হচ্ছেন তারা নিচ থেকে সংগ্রহ করুন।

সকল পাহাড়ই আপনার নাগালের মধ্যেই অসম্ভব বলতে কিছুই নেই। আর এটা আরো সহজ হবে যখন আপনি আপনার যাত্রা অব্যাহত রাখবেন।
— ব্যারি ফিনলে

পাহাড়ে শুধুমাত্র দুটো গ্রেডই রয়েছে, একটি হলো হয় তুমি পাহাড়ে চড়তে পারবে আরেকটি হলো পারবে না।
— রাস্টি বেইলে

সূর্যের আলোর সেই উষ্ণ অভ্যর্থনা শুধুমাত্র পাহাড়ই সবচেয়ে কাছে থেকে নিতে পারে।
— জন মুইর

আপনি পাহাড় এর যত উপরে উঠতে থাকবেন বায়ু প্রবাহ আপনাকে ততটাই বাধার মুখে ফেলবে। জীবনটাও এমনি যত উপরে যাবেন বাধা ততই বাড়বে।
— স্যাম কামিংস

সমতল ভূমিতে একটা পাথর এর খণ্ডও নিজেকে পাহাড় ভাবতে শুরু করে।
— তুর্কি প্রবাদ

পাহাড় নিয়ে ক্যাপশন

আপনি কি পাহাড় নিয়ে ক্যাপশন পেতে চান তাহলে আমার এই সাইটে চলে আসুন। পাহাড় নিয়ে ক্যাপশন পাহাড় ভ্রমণ সবকিছু আমার এখান থেকে সংগ্রহ করতে পারবেন। নিচে কিছু ক্যাপশন উল্লেখ করা হলো।

পাহাড়েরও মন ভাঙ্গে, কান্নাগুলো নেমে আসে ঝর্ণায়।
— সংগৃহীত

একটা পাহাড়ের চূড়া সর্বদাই আরেকটির পাদদেশ।
— ম্যারিয়ানে উইলিয়ামসন

পাহাড় হলো শুরু যা শেষ হবে প্রাকৃতিক পরিবেশে।
— জন রাসকিন

পাহাড় ভ্রমণ নিয়ে বিখ্যাত উপন্যাসিক সুনীল গঙ্গোপাধ্যায় বলেছেনঃ
‘অনেক দিন ধরেই আমার পাহাড় কিনার শখ
কিন্তু পাহাড় কে বিক্রি করে তা জানি না
যদি তার দেখা পেতাম তাহলে দামের জন্য আটকাতাম না “।

“মন খারাপ হলে পাহাড়ের উপর গিয়ে দাঁড়ান
আপনার মন ভালো হয়ে যাবে “।

“পাহাড় যখন চায়
মেঘকে ছুতে পারে এই দুরুত্বটাই বৃষ্টি”।

“নিমণজম্মান এই আলোকরেখা কাঁচের দেয়ালে কেটেছে দাগ”।

”পাহাড়ি স্বপ্নে ঝর্ণা ঝরে ফুলে ফুলে লেগে থাকে প্রেমের পরাগ”।

“পাহাড় কাঁদে ঝর্ণা হয়ে
তাই আঘতের দাগ বাড়ে না
যারা আঘাত পায়নি কোনোদিন
তারা পাহাড় হতে পারে।

পাহাড় প্রকৃতি নিয়ে কবিতা

অনেকে আছেন যারা পাহাড় প্রকৃতি নিয়ে কবিতা লিখতে ভালোবাসেন। আবার কেউ আছেন যারা পাহাড়-প্রকৃতি নিয়ে কবিতা পড়তে ভালোবাসেন। আজকে তাদের কথাই চিন্তা করে আমি আমার এই পোস্টটিতে পাহাড় প্রকৃতি নিয়ে কবিতা উল্লেখ করলাম।

মনের যত দুঃখ কষ্ট সবুজ পাহাড়কে খুলে বলবো। পাহাড় আমায় দুঃখ ভুলিয়ে দেবে।

পাহাড়ের মাঝে মাঝে সাদা মেঘেরা ঢেউ খেলবে। সারাটা দিন ঝিরঝির বাতাসে শুয়ে যাবে হৃদয়। যখন রাত নামবে পাহাড়ের কোলে মেঘেরাও ঘুমিয়ে পড়বে,নীরব পাহাড়ে ভেসে আসবে কলাপাতার ঝড়ঝড় শব্দ। সন্ধ্যা হলেই ঝিঁঝিঁ পোকা ডাকবে। কিছুটা নিরবতা,খানিকটা অন্ধকারে চাঁদ-তারা, মেঘের সঙ্গে মায়াবী রাতটা কাটিয়ে যাবে সবুজ পাহাড়ের কোলে।

দূর পাহাড়ের প্রতিধ্বনি আবার কানে ফিরে আসবে। রাতের অন্ধকারে কুটুম পেঁচা থাকবে আমার ঘুম ভাঙাতে। পৃথিবীর সমস্ত নিরবতা পাহাড়ে এসে জমা হয়। এই যান্ত্রিক জীবনে জমে থাকা ভারি নিঃশ্বাস প্রাকৃতিক কোলে ছেড়ে দিলে মনে প্রশান্তি আসে।

শেষ কথা

শেষে বলতে চাই আমার এই পোষ্টটি যদি আপনার ভালো লেগে থাকে তাহলে আমার পাশে থেকে আপনি আপনার বন্ধুদের কাছে আমার পোস্টটি শেয়ার করুন। আমি আপনাদের জন্য আরও সুন্দর সুন্দর পোস্ট নিয়ে হাজির হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *