Skip to content
Home » আষাঢ় মাসের বাংলা ক্যালেন্ডার 2024

আষাঢ় মাসের বাংলা ক্যালেন্ডার 2024

আষাঢ় মাসের বাংলা ক্যালেন্ডার

আষাঢ় মাস একটি গুরুত্বপূর্ণ মাস। হিন্দু মুসলিম ধর্মের জন্য ২০২৩ সালের এই মাসে অত্যন্ত গুরুত্বপূর্ণ প্রতিবছর আষাঢ় মাসের সবচেয়ে বেশি বিবাহের দিন বা সময় তিথি নক্ষত্র থাকে এই কারণে প্রত্যেক হিন্দু ধর্মালম্বীদের কাছে আষাঢ় মাসটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আজকে আমাদের এই আর্টিকেল আষাঢ় মাসের পূর্ণাঙ্গ সময়সূচি এবং বিভিন্ন উৎসবে তারিখ থেকে নক্ষত্র আপনাদের সামনে তুলে ধরবো।

আষাঢ় মাসের বিয়ের দিন এবং আষাঢ় মাসের বিভিন্ন একাদশী এবং আষাঢ় মাসেই ঈদুল আযহা পালিত হবে তাই আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে আষাঢ় মাসের পূর্ণাঙ্গ ক্যালেন্ডার আপনাদের সামনে তুলে ধরেছি। বাংলা ক্যালেন্ডার অনুযায়ী বাংলা বছরের আসার তৃতীয় মাস এ মাসে ঋতু বৈচিত্রের হিসাবে বিছনা করলে এটি বর্ষাকাল বৃষ্টিপাত হয় বাংলাদেশ এবং ভারতের এই সময়ে তাই এই মাসকে বশাদিত্যের অন্তর্ভুক্ত বলা হয়।

আষাঢ় মাসের ক্যালেন্ডার ১৪৩০

১৪৩০ বঙ্গাব্দে আষাঢ় মাসের ক্যালেন্ডার অনুযায়ী এ মাসে তৃতীয় নক্ষত্র দিন তারিখ বার আজকের এই আর্টিকেলটিতে আমরা তুলে ধরব। আষাঢ় মাসে কোন দিন কোন একাদশী এবং আষাঢ় মাসে কোন দিন বিবাহের দিকে নক্ষত্র আছে সে সমস্ত তথ্য আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে আষাঢ় মাসের দিন তারিখ গুলো জেনে নিতে পারেন।

আষাঢ় মাসের ক্যালেন্ডার 2024 (June- July, 2024)

শুক্রবার শনিবার রবিবার সোমবার মঙ্গলবার বুধবার বৃহঃবার

15

16

17

18

19

20

21

22

23

১০

24

১১

25

১২

26

১৩

27

১৪

28

১৫

29

১৬

30

১৭

July- 1

১৮

2

১৯

3

২০

4

২১

5

২২

6

২৩

7

২৪

8

২৫

9

২৬

10

২৭

11

২৮

12

২৯

13

৩০

14

৩১

15

আষাঢ় মাসের বিবাহের তালিখ ১৪৩০ বঙ্গাব্দের 2024

হিন্দু ধর্মালম্বি ভাইবোনদের বিবাহ তারিখ নির্দিষ্ট তিথি নক্ষত্র অনুযায়ী ছাড়া কখনো সম্পন্ন হয় না তাই হিন্দুধর্মী ভাইদের আষাঢ় মাসের সবচেয়ে বেশি বিবাহের তারিখ এবং তৃতীয় নক্ষত্র পাওয়া যায়। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আষাঢ় মাসের বিবাহের তারিখ গুলো আপনাদের সামনে তুলে ধরেছি।

আষাঢ় মাসের একাদশীর সময়সূচি 2024

অনেকে অনলাইনে আষাঢ় মাসের একাদশী সময়সূচি অনুসন্ধান করে থাকেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তাই আষাঢ় মাসের একাদশির সময়সূচি উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে আষাঢ় মাসের একাদশী সময়সূচি গুলো সংগ্রহ করে আপনাদের প্রয়োজনীয় কাজের ব্যবহার করতে পারেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *