Skip to content
Home » ঈদের শুভেচ্ছা, মেসেজ/এসএমএস, ছন্দ, বাণী এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদের শুভেচ্ছা, মেসেজ/এসএমএস, ছন্দ, বাণী এবং ফেসবুক স্ট্যাটাস

ঈদের শুভেচ্ছা এসএমএস

ঈদের শুভেচ্ছা মেসেজ এসএমএস শব্দ বানিয়ে এবং ফেসবুকে স্ট্যাটাস আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করেছি। তাই আপনারা যারা ঈদের শুভেচ্ছা মেসেজ এসএমএস ছন্দ এবং ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আজকে আমাদের এই আর্টিকালিতে ঈদের শুভেচ্ছা মেসেজ সম্পর্কে খুব সুন্দর ভাবে উল্লেখ করেছি। প্রতিনিয়ত অসংখ্য মুসলমান মানুষ তাদের ঈদের দিনকে আরো আনন্দঘন মুহূর্ত হিসেবে তৈরি করে তুলতে ঈদের শুভেচ্ছা এবং ফেসবুকে স্ট্যাটাস ব্যবহার করে থাকেন।

তাই আপনারা যারা ঈদের শুভেচ্ছা মেসেজ এসএমএস ছন্দ বানিয়ে বা facebook স্ট্যাটাস পাওয়ার জন্য অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটি স্বাগতম। আমরা আমাদের এই আর্টিকেলটিতে ঈদের শুভেচ্ছা মেসেজ এসএমএস ছন্দ বানিয়ে বা ফেসবুকে স্ট্যাটাসগুলো এমন ভাবে উল্লেখ করেছি যা আপনারা খুব সহজে সংগ্রহ করতে পারবেন।

ঈদের শুভেচ্ছা

ঈদের শুভেচ্ছা কিভাবে বিনিময় করবেন এবং আপনার শুভাকাঙ্ক্ষী সকল প্রিয় মানুষদের শুভেচ্ছা বাণী উদাহরণস্বরূপ প্রদান করে নিজেকে আরও স্মরণীয় করে রাখবেন ঈদের দিনটিতে। তাই এরই ধারাবাহিকতায় আমরা শ্রেণীবিভাগ অনুসারে ঈদের শুভেচ্ছা বাণী প্রকাশ করলাম এছাড়া এখানে দৃষ্ট একটি ঈদের দিন ঠিক কি ধরনের ঈদের শুভেচ্ছা বিনিময় করলে আত্মহত আনন্দিত হয়ে থাকে আপনার সেই প্রিয় মানুষটি। তাই ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি বলে এই দিনটিকে সবাই সবাইকে ঈদের শুভেচ্ছা জানিয়ে থাকে।

পূর্ব আকাশে সূর্য উদিত হবে, দিন শেষে রাতের আগমন  ঘটবে, যেমনিভাবে চিরন্তন সত্য, তেমনি ভাবে বছর শেষে ঈদ আসবে, আর সেই ঈদ এসেছে তাই তো জানাই ঈদের শুভেচ্ছা। 

আমি তোমায় ভালোবাসি যেমনিভাবে বলে থাকি,  তেমনি ভাবে ভালোবাসো যদি আমায়, তাহলে ঈদের দিন ভুলে যেও না, জানাই তোমায় ঈদের শুভেচ্ছা। 

নীল আকাশে ডানা মেলে পাখি উড়ে অজানা গন্তব্যের দিকে, তেমনিভাবে ডানা মেলে মন চায় উড়তে শুধু তোমাকে নিয়ে ঈদের শুভেচ্ছা।

ঈদের ফেসবুকে স্ট্যাটাস

অনেকেরই হইছেন যারা ঈদ উপলক্ষে ঈদের ফেসবুকে স্ট্যাটাস অনলাইনে দিয়ে থাকেন আমরা তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে ঈদের ফেসবুকে স্ট্যাটাস গুলো উল্লেখ করেছি। আপনারা যারা ঈদের ফেসবুকে স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। অসংখ্য চেনা-অচেনা জানা অজানা প্রিয় মানুষগুলি ঈদের ফেসবুকে স্ট্যাটাস পড়ে থাকেন তাই কি ধরনের ঈদের ফেসবুকে স্ট্যাটাস ব্যবহার করে আপনি সর্বোচ্চ জনপ্রিয়তা অর্জন করতে পারবেন।তারি ধারাবিকতায় আমরা কিছু নতুন ব্যতিক্রমধর্মী ঈদের ফেসবুকে স্ট্যাটাস উদযাপন করেছি।

দিন হোক সবার শুভ
কাটুক সময় আনন্দে
খুশির ঈদ এলোরে আজ
পড়েছি তাই নতুন সাজ
সিমুই খেয়ে মিষ্টি মুখে
ঈদের শুভেচ্ছা নাও হাসি মুখে।
সকলকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন।

কোরোনাকো কখনো ভুল
দীনের কাজে হও তুমি মশগুল
নামাজে শরিক হও
আল্লাতালার স্মরণ লও।
সকলকে ঈদের শুভেচ্ছা।

ঈদের শুভেচ্ছা এসএমএস

ঈদের শুভেচ্ছা এসএমএস অনেকে অনলাইনে অনুসন্ধান করে যায়। তাদের জন্যই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে ঈদের শুভেচ্ছা এসএমএস উল্লেখ করেছি। কেননা অসংখ্য মানুষ এদের শুভেচ্ছা এসএমএস অনলাইন থেকে সংগ্রহ করে তাদের প্রিয় বন্ধু-বান্ধব আত্মীয় স্বজনদের মাঝে শেয়ার করে থাকেন। তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। আমরা আমাদের আর্টিকেলটিতে ঈদের শুভেচ্ছা এসএমএস তুলে ধরেছি।

কোরান পড় নামাজ পড়
গুনাহ যত সব তোবা কর
দীনের তুমি রক্ষা কর।
ঈর্ষা নয় চেষ্টা কর।
সকলের জন্য দোয়া কর।
সকলকে জানায় ঈদ মোবারক।

কচি কাচাদের সাথে আনন্দ
দুঃখ ভুলে বুক জড়ানো
ক্ষীর সিমুই আর মিষ্টি খাওয়ানো
দান ধ্যান করে কাটানো
রমজান শেষে ঈদ মানানো।
সকলকে ঈদ মোবারক।

আকাশে আজ তারাদের মেলা
পেখম উড়ে চলেছে সাদা মেঘের ভেলা।
লুকোচুরি খেলছে দেখ চাঁদ
শুভ ঈদের দিন এলো বুঝি আজ।
সকলকে ঈদের শুভেচ্ছা ও অভিনন্দন।

ময়না তোতারে ডাকিয়া কয়
ঈদের চাঁদ দেখবি আয়।
ক্ষীর সিমুই আর পিঠে পুলি
মুখে কও মিষ্টি মধুর বুলি।
সকলের তরে সকলে হও
ঈদের শুভেচ্ছা তোমরা নাও।
 ঈদ মোবারক।

 

ঈদের ছন্দ, বাণী

এমন অনেক ব্যক্তি আছে যারা ঈদের ছন্দ তাদের বন্ধু বান্ধবের পাঠিয়ে থাকেন। আমরা তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে ঈদের ছন্দ ও বাণী উল্লেখ করেছি। আপনারা আমাদের এই আর্টিকেলটিতে যে ছন্দ বাণী সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারেন সেইসাথে আপনার প্রিয় বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজন পরিবার পরিজনদের সাথে শেয়ার করতে পারেন।

ফুলে ফুলে সেজেছে ভুবন
পাখনা মেলে ওলিরা করে যে গুঞ্জন।
কহিছে ওরা এসে সারা দিন ,
শুভ হোক সবার ভাল কাটুক সবার
ঈদের এই মধুর দিন।

চাঁদের জোছনা,নিস্তব্ধ রাত
তোমার অপেক্ষায় ঘুম আসেনাকো আজ।
রাত্রি পোহাইলে তোমারে যেন দেখি
এবারের ঈদ একসাথে মানব আমরা খুশি খুশি।

কোরোনাকো হিংসা তুমি
কোরোনাকো কোন ভুল।
আল্লার ধ্যানে তুমি হও মশগুল
পড়ো তুমি নামাজ ,রাখ তুমি রোজা
কেয়ামতের দিনে তাহলে মিলবে নাকো সাজা 
সকলকে ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *