Skip to content
Home » কুড়িগ্রাম জেলা ও থানার পোস্ট কোড, এরিয়া কোড ও বিস্তারিত তথ্য

কুড়িগ্রাম জেলা ও থানার পোস্ট কোড, এরিয়া কোড ও বিস্তারিত তথ্য

কুড়িগ্রাম জেলা ও থানার পোস্ট কোড

বাংলাদেশ সকল পোস্ট অফিস সেবা নিয়োজিত এবং বাংলাদেশ সরকারের টেলিযোগাযোগ এর ও তথ্য মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণাধীন রয়েছে। এটি একটি প্রাচীন ও গুরুত্বপূর্ণ দাও মন্ত্রণালয়ে যার মাধ্যমে সকল চিঠিপত্র আদান প্রদান করা হয়। আজ আমরা কুড়িগ্রাম জেলার সকল পোস্টাল কোডটা এরিয়া কোড শেয়ার করব আপনাদের সাথে। বাংলাদেশের অপর বিভাগের একটি গুরুত্বপূর্ণ জেলা হচ্ছে কুড়িগ্রাম জেলা।

আর এই কুড়িগ্রাম জেলায় অনেক দর্শনীয় স্থান রয়েছে যেগুলো শিক্ষার ক্ষেত্রে খুবই গুরুত্বপূর্ণ। কুড়িগ্রাম জেলার প্রত্যেকটি মানুষ অসংখ্য স্কুল কলেজ প্রতিষ্ঠা করেছে যেগুলো সে এলাকার জন্য উন্নতি করে পৌঁছাতে পারে। কুড়িগ্রাম জেলাতে নয়টি ও উপজেলার রয়েছে এখানে মোট পোস্ট অফিসের সংখ্যা ১৩ টি। এতে প্রত্যেকদিন অসংখ্য লোক পোস্ট অফিসের সেবা গ্রহণ করে থাকে।

বর্তমান পোস্ট অফিস খুলল নানারকম সেবা প্রদান করেছে দিয়ে দিল আদান কম্পিউটার ট্রেনিং ডিজিটাল কার্যক্রম চালাতে সক্ষম হয়েছে। জনগণের চাহিদা অনুযায়ী সরকার কার্যক্রম করেছে এবং অফিসের কাজের পরিধি বৃদ্ধির লক্ষ্যে পদক্ষেপ গ্রহণ করেছেন। আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে কুড়িগ্রাম জেলার ১৩ টি পোস্ট অফিসের পোস্টার কোড নাম্বার সম্পর্কে আলোচনা করব।

প্রতিটি পোস্ট অফিস সকাল 9 টা থেকে বিকেল পাঁচটা পর্যন্ত শুক্রবার ও সরকারি ছুটির দিন বাদে খোলা থাকে। আপনাকে অবশ্যই পোস্ট অফিস সময়ের মধ্যে পোস্ট অফিসের সেবা গ্রহণ করতে হবে।

কুড়িগ্রাম জেলার পোস্ট অফিস

কুড়িগ্রাম জেলায় 13 টি পোস্ট কোড রয়েছে আর এই পোস্ট কোড গুলো অনেক গুরুত্বপূর্ণ স্থানে অবস্থিত। প্রতিদিন অসংখ্য মানুষ এই পোস্ট অফিসের সেবা গ্রহণ করে থাকে। পোস্ট অফিস শুক্রবার ও ছুটির দিন ছাড়া প্রত্যেক দিন খোলা থাকে। সরকার পোস্ট অফিসের কাজের পরিধি বাড়িয়ে দিয়েছেন এবং ডিজিটাল করার কার্যক্রম শুরু করেছেন। প্রতিটি পোস্ট অফিসের জন্য প্রত্যেক একেকটি করে কোড নাম্বার রয়েছে। আপনারা আমাদের এই ওয়েবসাইটটি থেকে এই পোস্ট কোড নাম্বার গুলো পাবেন।

কুড়িগ্রাম জেলার পোস্ট কোডের তালিকা

আপনারা যারা কুড়িগ্রাম জেলা পোস্ট কোড গুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের এই ওয়েবসাইট থেকে জেনে নিন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে কুড়িগ্রাম জেলা পোস্ট করতে তালিকাটি উল্লেখ করেছি। নিচে তালিকাটি দেওয়া হল।

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
কুড়িগ্রাম ভূরুঙ্গামারী ভূরুঙ্গামারী ৫৬৭০
চিলমারী চিলমারী ৫৬৩০
চিলমারী জোড়গাছা ৫৬৩১
কুড়িগ্রাম সদর কুড়িগ্রাম সদর ৫৬০০
কুড়িগ্রাম সদর পান্ডুল ৫৬০১
কুড়িগ্রাম সদর ফুলবাড়ী ৫৬৮০
নাগেশ্বর নাগেশ্বর ৫৬৬০
রাজারহাট নাজিমখান ৫৬১১
রাজারহাট রাজারহাট ৫৬১০
রাজিবপুর রাজিবপুর ৫৬৫০
রৌমারী রৌমারী ৫৬৪০
উলিপুর বাজারহাট ৫৬২১
উলিপুর উলিপুর ৫৬২০

কুড়িগ্রাম জেলার পোস্ট অফিসের এরিয়া কোড

কুড়িগ্রাম ছাড়া যে কোন অফিসের এরিয়া কোড নাম্বার খুঁজছেন তাহলে এখনই জেনে নিন আমাদের এই ওয়েবসাইটটি থেকে। আমরা আজকে আপনাদের জন্য কুড়িগ্রাম জেলার পোস্ট অফিসের এরিয়া কোড নাম্বার গুলো তুলে ধরেছি।

কুড়িগ্রাম জেলার মোট পোস্ট অফিসের সংখ্যা

কুড়িগ্রাম জেলায় মোট পোস্ট অফিসের সংখ্যা যদি আপনাদের জানতে হয় তাহলে আমাদের এই ওয়েবসাইটটিতে আপনাদেরকে স্বাগতম। কুড়িগ্রাম জেলার মোট ১৩ টি পোস্ট অফিস রয়েছে সেগুলো নিচু প্রদান করা হলো।

ভূরুঙ্গামারী

চিলমারী

জোড়গাছা

কুড়িগ্রাম সদর

পান্ডুল

ফুলবাড়ী

নাগেশ্বর

নাজিমখান

রাজারহাট

রাজিবপুর

রৌমারী

বাজারহাট

উলিপুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *