Skip to content
Home » গরিবদের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা

গরিবদের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা

গরিবদের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা

আসসালামু আলাইকুম বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনাদের অনেক অনেক প্রীতি ও শুভেচ্ছা জানিয়ে শুরু করছি আমাদের আজকের এই আর্টিকেলটি। আমাদের আজকের এ লেখাটি হচ্ছে গরিবদের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা সম্পর্কিত একটি আর্টিকেল। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি তুলে ধরব ঈদের নিয়ে কষ্টের কিছু কথা সম্পর্কিত একটি আর্টিকেল।

আপনারা আমাদের আজকের এই আর্টিকেল থেকে গরম গরিবদের ঈদ নিয়ে কিছু কষ্টের কথা সংগ্রহ করলে তাদের জীবনের কষ্ট ও অপূর্ণ চাহিদা গুলো সম্পর্কে বুঝতে পারবেন। আমাদের আজকের এই আর্টিকেলটির মাধ্যমে গরিবদের ইচ্ছা আকাঙ্ক্ষাগুলো উপলব্ধি করতে পারবেন আজকের এই গরিবদের নিয়ে কিছু কষ্টের স্ট্যাটাস সম্পর্কের প্রতি সহানুভূতিশীল হতে সাহায্য করবে। তাই আপনারা যারা এখন পর্যন্ত অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন গরিবদের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা সম্পর্কে জানার জন্য তারা আমাদেরই আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন।

সারা বছর ঘুরে ঈদ আসে আমাদের মাঝে সুখ শান্তি ও সমৃদ্ধির বাণী নিয়ে। আনন্দ খুশিতে মেতে থাকে ঈদের আগমনে মুখরিত হয়ে ওঠে সারা পৃথিবী। ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ নতুন পোশাক কেনাকাটা করে থাকে ঈদ উপলক্ষে প্রভাবশালী ও ধনী ব্যক্তিরা তাদের সন্তানের চাহিদাগুলো অনায়াসে পূরণ করতে পারলেও গরিব খেটে খাওয়া মানুষগুলো তাদের নতুন পোশাক দিতে পারে না যার কারনে তাদের মনে অনেক কষ্ট থেকে যায়।

আমরা আজকে তাদের নিয়ে আমাদের এই আর্টিকেলটি সাজিয়েছি। সন্তানদের চাওয়া পাওয়া পূরণ করার মাধ্যমে পিতা-মাতা জীবনের আনন্দ মানুষ প্রতিটি তার সন্তানদের মুখে হাসি ফোটানোর মাধ্যমে নিজের সার্থকতা লাভ করে থাকে। প্রতিটি পিতা-মাতাই নিজের সন্তানদের মুখে হাসি ফুটিয়ে থাকে তারা তাদের চাহিদাগুলো হাসিমুখে পূরণ করে থাকেন কিন্তু অর্থের কারণে ও দারিদ্রতার কারণে তাদের সে চাহিদা অনেকাংশে পূরণ হয়ে উঠতে পারে না। তাই যার কারণে তাদের মানসিকতা খুবই কষ্টের দিন নিপাত করেন ঈদের আগমনে এই কষ্ট তীব্র থেকে তীব্রতর হয়ে যায়।

গরিবের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা

আমরা আমাদের আজকের আর্টিকেলটিতে গরীবের ঈদ নিয়ে কষ্টের কিছু কথা আপনাদের মাঝে প্রকাশ করব আমাদের আজকের এই গরিবদের নিয়ে কষ্টের কিছু কথা গুলো আমাদের কে গরিবদের জীবনের কষ্টগুলো বুঝতে সাহায্য করবে। তাই আপনারা যারা এখন পর্যন্ত গরিবদের কষ্টের কথা জানতে পারেন নি বা জানেন না তাই অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে গরিবদের ঈদ নিয়ে কষ্টের কথাগুলো সংগ্রহ করুন।

আপনারা যদি চান তাহলে আমাদের এয়ারটেল থেকে ঈদ নিয়ে গরিবদের কষ্টের কথাগুলো আপনার বন্ধু-বান্ধব অপরিচিত জনদের মাঝে শেয়ার করে তাদেরকে গরিবের প্রতি সহানুভূতিশীল হয়ে উঠতে সাহায্য করতে পারবেন। আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে তাই আপনাদের জন্য গরিবদের নিয়ে কিছু কষ্টের কথা উল্লেখ করেছি সমাজ সেবামূলক কার্যক কান্ডগুলোতে ব্যবহার করতে পারবেন আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে গরীবদের ইড নিয়ে কষ্টের কথাগুলো সংগ্রহ করে।

  • ঈদের আগের দিন, নাহিদরা ঈদের কেনাকাটা করার জন্য মার্কেটে যায়। যার যার পছন্দ মতো জামা কিনছে। নাহিদ করলো কী, নিজের জন্য দু’টো পছন্দ করলো, আর রিফাত সিফাতের জন্য একটা করে পছন্দ করলো। ওর বাবা জানতে চাইলে সব কিছু খুলে বলে। আর বলে, তুমি না কিনে দিতে চাইলে, আমার জমানো টাকা থেকে ওদের জন্য তা কিনে দাও। আরিফ সাহেব ছেলের অমন মহৎ গুণ দেখে যেমন অবাক হলেন, তেমন খুশি হলেন। রিফাত সিফাতের জন্যও কেনা হলো ঈদের নতুন জামা।
  • এদিকে কুলসুম ভীষণ পেরেশান। মালিক থেকে অগ্রিম বেতন চাইতেও পারছে না। এমনিতে গত মাসে পাঁচশ’ টাকা অগ্রিম নিয়েছে। আবার এমাসে নিলে, আগামী মাসে স্বামীর অষুধ কিনবে কি দিয়ে!

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *