Skip to content
Home » গাইবান্ধা জেলা ও থানার সকল পোস্ট কোড ,এরিয়া কোড ও বিস্তারিত তথ্য

গাইবান্ধা জেলা ও থানার সকল পোস্ট কোড ,এরিয়া কোড ও বিস্তারিত তথ্য

গাইবান্ধা জেলা ও থানার সকল পোস্ট কোড

বাংলাদেশের ডাক বিভাগ সেবায় নিয়োজিত এবং বাংলাদেশের সরকারের টেলি যোগাযোগের তথ্য মন্ত্রণালয় কর্তৃক পরিচালিত হয়ে থাকে। এটি একটি প্রাচীন প্রতিষ্ঠান যা যুগ যুগ ধরে মানুষের সেবায় নিয়োজিত। আর আপনারা যারা এই পোস্ট অফিস সম্পর্কে জানতে চান বা পোস্ট অফিসের পোস্টাল কোড এরিয়া করে বিস্তারিত তথ্য সম্পর্কে জানতে চান তাদেরকে আমাদের এই ওয়েবসাইটটিতে স্বাগতম। আমরা আজকে আলোচনা করব গাইবান্ধা জেলা সকল পোস্টার কোড এরিয়া সম্পর্কে।

গাইবান্ধার জেলার উত্তরে কুড়িগ্রাম রংপুর দক্ষিণে বগুড়া জয়পুরহাট পূর্বে জামালপুর রংপুর দিনাজপুর জয়পুর জেলা রয়েছে। গাইবান্ধা জেলাটিতে মোট সাতটি উপজেলা রয়েছে আর এ সাতটি উপজেলা হচ্ছে গাইবান্ধা সদর সাদুল্লাপুর ফুলবাড়ী গোবিন্দগঞ্জ পলাশবাড়ী শাখাটা ও সুন্দরগঞ্জ উপজেলা।

গাইবান্ধা জেলা কি দেশ সাতটি উপজেলার মধ্যে বারটি পোস্ট অফিস রয়েছে যার মাধ্যমে পুরো জেলার পোস্ট অফিসে সেবা প্রদান করা হয়ে থাকে। পূর্বে পোস্ট অফিসের স্বাভাবিকভাবে কাজ হতো কিন্তু এখন সিটি ডিপোজিট ডিপিএস ও ডিজিটাল কার্যক্রমের জন্য সেবা গ্রহণ করে আসছেন। পোস্ট অফিসগুলোর সকল সেবা প্রদান করে আছেন সেগুলো হচ্ছে চিঠি আদান-প্রদান ডিপিএস ডিপোজিট কম্পিউটার ট্রেনিংসহ আরো ডিজিটাল কার্যক্রম।

পোস্ট অফিসগুলোতে প্রতিদিন অসংখ্য মানুষ সেবা গ্রহণ করে থাকে। পোস্ট অফিস গুলো প্রতিদিন সকাল 9 টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত শুক্রবার ও সরকারি ছুটির দিন বাদে খোলা থাকে। আর আজকে আমরা গাইবান্ধা জেলার শান্তি উপজেলার 12 টি পোস্ট অফিসের পোস্টাল কোড এরিয়া সহ বিস্তারিত আলোচনা করব যা আপনাদের প্রয়োজনীয় তথ্য সংগ্রহ করতে বা সেবা গ্রহণ করতে সাহায্য করবে। তাহলে আসুন আমাদের এই আর্টিকেলটি কে জেনে নিন পোস্ট অফিসের ইতিহাস পোস্টার কোন এরিয়া কোড নাম্বার ঠিকানা ও অফিসারদের মোবাইল নাম্বার সহ বিস্তারিত আলোচনা।

গাইবান্ধা জেলার পোস্ট অফিস

গাইবান্ধা জেলার পোস্ট অফিস গুলো অনেক পুরাতন এবং দীর্ঘদিন যাবত মানুষ এই পোস্ট অফিসের সেবা গ্রহণ করে আসছে। এই পোস্ট গুলো সকাল ৯ টা থেকে বিকাল ৫ টা পর্যন্ত ও শুক্রবার এবং সরকারি ছুটির দিন বাদে খোলা থাকে। জনগন্থাদদের প্রয়োজনীয় চিঠিপত্র আদান-প্রদান ডিপিএস সহ আরো বিভিন্ন ধরনের কার্যক্রম এখান থেকেই পেয়ে থাকেন। গাইবান্ধা জেলার সাতটি উপজেলায় মোট 12 টি পোস্ট অফিস হয়েছে এবং পুরো অধিবাসীদের জন্য সেবা গ্রহণ করে থাকেন। বিভিন্ন প্রয়োজনে এই পোস্টার নাম্বার গুলো প্রয়োজন হয়ে থাকে। তাই আমরা আমাদের এই আর্টিকেলটিতে গাইবান্ধা জেলার পোস্ট অফিসের পোস্টার কোড গুলো অফিসের ঠিকানা কার্যক্রম সম্পর্কে বিস্তারিত আলোচনা করেছি।

গাইবান্ধা জেলার পোস্টকোডের তালিকা

গাইবান্ধা জেলার সাতটি উপজেলার মধ্যে বারটি পোস্ট অফিস রয়েছে এবং প্রতিটি পোস্ট অফিসের আলাদা আলাদা কোড নাম্বার রয়েছে। আর এই পোস্ট কোড নাম্বার গুলি খুবই গুরুত্বপূর্ণ। জনগণ এই পোস্ট কোড নাম্বার ছাড়া প্রয়োজনীয় জিনিসপত্র আদান প্রদান করতে সক্ষম হতে পারে না। তাই নিচ্ছে গাইবান্ধা যারা পোস্ট করতে তালিকা লিপিবদ্ধ করলাম।

জেলা থানা উপকার্যালয় পোস্ট কোড (ডাক সংকেত)
গাইবান্ধা বোনারপাড়া বোনারপাড়া ৫৭৫০
বোনারপাড়া সাঘাটা ৫৭৫১
গাইবান্ধা সদর গাইবান্ধা সদর ৫৭০০
গোবিন্দগঞ্জ গোবিন্দগঞ্জ ৫৭৪০
গোবিন্দগঞ্জ মহিমাগঞ্জ ৫৭৪১
পলাশবাড়ী পলাশবাড়ী ৫৭৩০
ফুলছড়ি ভরতখালী ৫৭৬১
ফুলছড়ি ফুলছড়ি ৫৭৬০
সাদুল্লাপুর নলডাঙ্গা ৫৭১১
সাদুল্লাপুর সাদুল্লাপুর ৫৭১০
সুন্দরগঞ্জ বামনডাঙ্গা ৫৭২১
সুন্দরগঞ্জ সুন্দরগঞ্জ ৫৭২০

গাইবান্ধা জেলার পোস্ট অফিসের এরিয়া কোড

গাইবান্ধা জেলার পুতুর টিপ পোস্ট অফিসের একটি করে এরিয়া কোড নাম্বার রয়েছে যা জনগণের প্রয়োজনীয় কার্যক্রমে ব্যবহৃত হয়ে থাকে। সুতরাং আপনারা যদি এই এরিয়া কোড নাম্বার গুলো সংগ্রহ করতে চান তাহলে এখনই চলে আসুন আমাদের এই ওয়েবসাইটটিতে। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করেছি গাইবান্ধা জেলার পোস্ট অফিসের এরিয়া কোড সম্পর্কে।

গাইবান্ধা জেলার মোট পোস্ট অফিসের সংখ্যা

আপনারা যারা জানতে চান গাইবান্ধা জেলার মোট কয়টি পোস্ট অফিস হয়েছে এবং এই পোস্ট অফিসের পোস্ট কোড তারা শেষ পর্যন্ত আমাদের এই আর্টিকেলটি পড়তে থাকুন। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি গাইবান্ধা জেলা মোট পোস্ট অফিসের সংখ্যা নিয়ে। তবে সাতটি উপজেলায় মোট 12 টি পোস্ট অফিস রয়েছে আপনি যদি প্রতিটি পোস্ট অফিসে নামের তালিকা জানতে চান তাহলে নিচে চোখ রাখুন।

বোনারপাড়া

সাঘাটা

গাইবান্ধা সদর

গোবিন্দগঞ্জ

মহিমাগঞ্জ

পলাশবাড়ী

ভরতখালী

ফুলছড়ি

নলডাঙ্গা

সাদুল্লাপুর

বামনডাঙ্গা

সুন্দরগঞ্জ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *