Skip to content
Home » তুরস্ক সেহেরী ও ইফতারের সময়সূচি 2024। আজকের রমজানের ক্যালেন্ডার ডাউনলোড

তুরস্ক সেহেরী ও ইফতারের সময়সূচি 2024। আজকের রমজানের ক্যালেন্ডার ডাউনলোড

তুরস্ক সেহেরী ও ইফতারের সময়সূচি

প্রিয় পাঠক বন্ধুগণ মার্চের ২৩ তারিখ থেকে তুরস্কের মাহে রমজান শুরু। যেহেতু এটি একটি মুসলিমদের তাই রমজান উপলক্ষে প্রস্তুতি চলছে সবার। আর আমরা আমাদের এই আর্টিকেলটি থেকে আপনাদের সহায়তা করতে এসেছি। আপনাদের জন্য আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুরস্ক রমজানের ক্যালেন্ডার ও তুরস্ক চেহেরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করেছি। আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে তুরস্কে সেহরি ও ইফতারের সময়সূচি জেনে নিয়ে সম্পূর্ণ সঠিকভাবে রোজা কায়েম করতে পারবেন।

অনেক বাঙালি তুরষ্কে বসবাস করতেছেন তাই আপনারা সেহরি ও রমজানে নির্ভুল সময়সূচী সংগ্রহ করার জন্য অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন। আপনারা যারা অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তুরেশকে সেহেরি ইফতারের সময়সূচি জানার জন্য তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। এ সময় সুচিতে সেহরির শেষ সময় ইফতারের শুরু সময় দেওয়া আছে আপনারা রহমত মাগফিরাত ও নাজাতের রোজা সময়সূচি আলাদা আলাদা ভাবে উপস্থাপন করব আমাদের এই আর্টিকেলটিতে আপনারা সেখান থেকে ডাউনলোড করে নিতে পারেন।

তুরস্ক রোজা 2024

তুরস্ক একটি মুসলিম রাষ্ট্র। এছাড়া অন্যান্য দেশের মুসলিমরা এখানে কর্মরত্ন অবস্থায় রয়েছেন যেমন বাংলাদেশ ভারত ও পাকিস্তানের অনেক মুসল্লী আছে তুরস্কের।তারা তুরুষকে কর্মরত অবস্থা থাকার জন্য তাদের তুরস্কের রোজা পালন করতে হচ্ছে আর অনেকেই তুরস্কের সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানেনা। আমরা আজকে তাদের কথা চিন্তা করে আমাদের এই আর্টিকেলটিতে তুরস্কের রোজার ক্যালেন্ডার এবং পুরুষকে সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করেছি।

তুরস্ক সেহেরী ও ইফতারের সময়সূচি 2024

ফজরের আগ পর্যন্ত সেহরির সময় বিদ্যমান থাকে এই সময়ের আগে সেহেরি শেষ করার নির্দেশ দেওয়া হয়েছে। এছাড়া রমজানের সময়সূচিতে সেহরির শেষে সময় উল্লেখ করা রয়েছে আবার ইফতারের জন্য একটি নির্দিষ্ট সময় দেওয়া থাকে এ সময়ের আগে বা মাগরিবের আজানের পূর্বে কোন খাবার গ্রহণ করা যাবে না। তাই সঠিক সময় ইফতারি করা সবার প্রয়োজন কেন না সঠিক সময়ের আগে কিংবা পরে ইফতারি করলে রোজা মাকরুহ হয়ে যাবে অথবা রোজা সঠিক নাও হতে পারে। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি নিচে তুরস্ক সেহরি ও ইফতারের সময়সূচি উল্লেখ করেছি।

তুরস্ক রমজান ক্যালেন্ডার 2024

সাধারণত তুরস্ক ইংরেজি স্যারের ক্যালেন্ডার হিসেবে মাধ্যম রঞ্জন মাসের ক্যালেন্ডার প্রকাশ করেছে। সবার সুবিধার জন্য রমজানের সময়সূচিতে ইংরেজি ও আরবি উভয়তারি কে দিয়েছে তুরস্ক রমজান ক্যালেন্ডার এর ওপর ভিত্তি করে ২০২৩ সালের রমজান সবাই নির্ধারণ করা হয়েছে এছাড়া সেহরি ও ইফতারের সময় সূচি প্রকাশ করা হয়েছে।আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে তুরস্কের রমজান ক্যালেন্ডারটি সংগ্রহ করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *