Skip to content
Home » নীলফামারী জেলার পোস্টকোডের তালিকা, এরিয়া কোড বিস্তারিত

নীলফামারী জেলার পোস্টকোডের তালিকা, এরিয়া কোড বিস্তারিত

নীলফামারী-জেলার-পোস্টকোড

পোস্ট অফিস একটি বাংলাদেশ ডাক টেলিযোগাযোগ ও তথ্য প্রযুক্তির মন্ত্রণালয় অধিদপ্তরের অধীনে। এটি নীলফামারী মোট ছয়টি উপজেলায় দশটি পোস্ট অফিস রয়েছে। পোস্ট অফিস গুলো কাজের পরিতে অনেক বৃদ্ধি পেয়েছে পূর্বের তুলনায়। বাংলাদেশের ডাক বিভাগ বাংলাদেশ জন্য দায়িত্বপ্রাপ্ত।

প্রতিদিন অসংখ্য মানুষ তার নিজের প্রয়োজনে পোস্ট অফিসে আসেন। মানুষ পোস্ট অফিসের মাধ্যমে চিঠি ছাড়াও অনেক কাজ করে থাকেন। বর্তমান পোস্ট অফিস গুলো সূচিপত্র আদান-প্রদান ডিপোজিট ডিপিএস কম্পিউটার ট্রেনিং ডিজিটাল কাজ করে থাকেন।

তাই বলছি আজকে আমরা আমাদের নীলফামারী জেলার ছয়টি উপজেলার পোস্ট অফিসের তালিকা এরিয়া কোড ও বিস্তারিত তথ্য সংযুক্ত করব। নীলফামারির ছয়টি উপজেলার দশটি পোস্ট অফিসের ১০ টি কোড রয়েছে। মানুষের সরকার পেজের নিয়োগের সমাধান করার জন্য পোস্ট অফিস গুলোকে ডিজিটাল করার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। নাম সহ বিজয় সংযুক্ত করা হলো।

নীলফামারী জেলার পোস্ট অফিস

রংপুর বিগব্যাক এর একটি গুরুত্বপূর্ণ জেলা হচ্ছে নীলফামারী জেলা। এ জেলায় অন্তর্ভুক্ত অনেক দর্শনীয় স্থান রয়েছে। এই জেলা টি উত্তরবঙ্গের বহুল আলোচিত জেলা। এখানে অবস্থিত ১০ টি পোস্ট অফিস রয়েছে। অনেকেই এই পোস্ট কোড গুলো জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আজকে আমি তাদের জন্য আমার এই পোস্টটিতে নীলফামারি ী জেলার ছয়টি উপজেলা দশটি পোস্ট অফিসের সকল কোড নাম্বার এরিয়া কোড নাম্বার স্থাপন করেছি।

নীলফামারী জেলার পোস্ট কোর্ট তালিকা

অনেকে আছেন যারা নীলফামারী জেলা যেকোনো উপজেলা অধিবেশিক বাংলাদেশে যে কোন জেলায় অধিবেশিয় তাহলে এই সকল পোস্ট অফিসের মাধ্যমে যে কোন সেবা প্রদান করতে পারেন। যাররা আপনি যদি কোথাও আবেদন করতে চান চিঠি পাঠাতে চান তাহলে আপনার পোস্ট অফিসের কোড নাম্বার অত্যন্ত জানা প্রয়োজন। আপনি জেলার প্রতিটি উপজেলা সকল পোস্ট অফিসের কোড তালিকা পড়তে থাকেন। এখান থেকেই আপনি আপনার জেলার পোস্ট নাম্বারটি পেয়ে যাবেন।

পুরো নীলফামারী জেলার সকল পোস্ট কোডের তালিকা:

জেলা থানা/উপজেলা উপকার্যালয় পোস্ট কোড
নীলফামারী ডিমলা ডিমলা ৫৩৫০
ডিমলা ঘাগা খড়িবাড়ি ৫৩৫১
ডোমার চিলাহাটি ৫৩৪১
ডোমার ডোমার ৫৩৪০
জলঢাকা জলঢাকা ৫৩৩০
কিশোরীগঞ্জ কিশোরীগঞ্জ ৫৩২০
নীলফামারী সদর নীলফামারী সদর ৫৩০০
নীলফামারী সদর নীলফামারী চিনি মিল ৫৩০১
সৈয়দপুর সৈয়দপুর ৫৩১০
সৈয়দপুর সৈয়দপুর উপশহর ৫৩১১

নীলফামারী জেলার পোস্ট অফিসের এরিয়া কোড

আপনি যদি এভাবে যারা পোস্ট অফিসের এরিয়ার কোড খুঁজে থাকেন তাহলে আপনি সঠিক জায়গায় এসেছেন। আজকে আমি নীলফামারী জেলার এরিয়া করতে পোস্ট কোড নাম্বার গুলো আমার এই পোস্টটিতে স্থাপন করেছি।

নীলফামারী জেলা মোট পোস্ট অফিসের সংখ্যা হচ্ছে দশটি এবং এই জেলায় অবস্থিত ছয়টি উপজেলা রয়েছে।

ডিমলা   ঘাগা খড়িবাড়ি

ডোমার চিলাহাটি

চিলাহাটি

ডোমার

জলঢাকা

কিশোরীগঞ্জ

নীলফামারী সদর

নীলফামারী চিনি মিল

সৈয়দপুর 

সৈয়দপুর উপশহর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *