Skip to content
Home » পহেলা বৈশাখ 2024 ছন্দ-শুভ নববর্ষ 1431 ছন্দ

পহেলা বৈশাখ 2024 ছন্দ-শুভ নববর্ষ 1431 ছন্দ

পহেলা বৈশাখের ছন্দ

বন্ধুগণ আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখ ২০২৩ ছন্দ-শুভ নববর্ষ ১৪৩০ ছন্দ আলোচনা করতে চলেছি। আপনারা যারা আপনাদের জন্য পহেলা বৈশা গেছেন পেতে চান তারা আমাদের এ আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। আমরা আশা করছি আমাদের পহেলা বৈশাখ ছন্দ গুলো আপনাদের পছন্দ হবে আমাদের ওয়েবসাইটে পয়লা বৈশাখের ছন্দকগুলো সংগ্রহ করে আপনি আপনার সোশ্যাল মিডিয়ায় শেয়ার করতে পারবেন।

আপনারা যারা পয়লা বৈশাখের ছন্দ অনলাইন করছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। কেননা আমরা আজকে আমাদেরই আর্টিকেলিতে পহেলা বৈশাখের ছন্দ উল্লেখ করেছি যা আপনারা আমাদের আর্টিকেলটি সঙ্গে থেকে সংগ্রহ করে আপনাদের প্রিয় বন্ধু বান্ধবীকে পহেলা বৈশাখের শুভেচ্ছা জানাতে পারবেন। তাই আর দেরি না করে আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন পহেলা বৈশাখের ছন্দ।

পহেলা বৈশাখ ২০২৩

পহেলা বৈশাখ বাঙালি জাতির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি উৎসব। বাংলাদেশ ও ভারতের পশ্চিমবঙ্গের সবগুলো জেলাতেই উৎসব ব্যাপকভাবে উৎসাহ উদ্দীপনা মধ্য দিয়ে পালন করা হয়ে থাকে। পহেলা বৈশাখ উপলক্ষে ঢাকা বিশ্ববিদ্যালয় মঙ্গল সবযাত্রা আয়োজন করা হয় এছাড়া বাংলাদেশের রমনার গঠন মূল্যের পহেলা বৈশাখ উপলক্ষে সাংস্কৃতিক অনুষ্ঠান দেওয়া হয়।

এছাড়া বাংলাদেশের গ্রামগঞ্জে পহেলা বৈশাখের নিয়ে বিভিন্ন ধরনের বৈশাখী মেলার আয়োজন করা হয় ।এই মেলার মাটির তৈরি জিনিসপত্র বিভিন্ন প্রকার মৃৎশিল্প কারুশিল্প সমাহার বসে। এখানে বিভিন্ন ধরনের মিষ্টান্ন জিলাপি এসবের দোকান বসে। অপরদিকে ইলিশ মাছের খুব চাহিদা থাকে এই উৎসবে কেননা পান্তা ইলিশ পহেলা বৈশাখের অন্যতম জনপ্রিয় একটি খাবার। তাই বাঙ্গালিরে অসাম্প্রদায়িক অনুষ্ঠানে আপনি যদি আপনার প্রিয়জনকে শুভেচ্ছা জানাতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।

পহেলা বৈশাখের ছন্দ ২০২৩

প্রিয় পাঠক আমরা আপনাদের জন্য পয়লা বৈশাখের কিছু মজার মজার ছন্দ সংগ্রহ করে দিয়েছি। আপনারা যদি চান তাহলে পহেলা বৈশাখের ছন্দ আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন। আশা করছি পহেলা বৈশাখ নিয়ে ছন্দ গুলো আপনাদের সবার খুব ভালো লাগবে। নিচে পহেলা বৈশাখের ছন্দ উল্লেখ করা হলো।

## নতুন আশা নতুন প্রান______♥
নতুন হাসি নতুন গান_______♥
নতুন সকাল নতুন আলো___♥
নতুন দিন কাটুক ভালো______♥
দুঃখকে ভুলে যাই___________♥
নতুন কে স্বাগত জানাই______♥
________শুভ পহেলা বৈশাখ_________

## পুরনো যত হতাশা, দুঃখ,অবসাদ,
নতুন বছর সেগুলোকে করুক ধূলিস্যাৎ।
সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা।
*শুভ পহেলা বৈশাখ*

## ঝরে গেলো আজ বসন্তের পাতা, নিয়ে যাক সঙ্গে সব মলিনতা ।
বৈশাখের সকালে, লাগুক প্রাণে আনন্দের এই স্পর্শ,
মন থেকে আজ জানাই তোমায় “শুভ নববর্ষ”

## চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে,
সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো ।
((( শুভ পহেলা বৈশাখ )))

## নতুন পোশাক নতুন সাঁজ, নতুন বছর শুরু আজ,
মিষ্টি মন মিষ্টি হাঁসি, শুভেচ্ছা জানাই রাশি রাশি ।

## মনে আসুক বসন্ত,
সুখ হোক অনন্ত!
স্বপ্ন হোক জীবন্ত………….
আর নতুন বছরের আনন্দ হোক অফুরন্ত !!!!!
************শুভ নববর্ষ**************

## নববর্ষের নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত,
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো ।
@@@ শুভ নববর্ষ @@@

## নতুন সকাল , নতুন দিন , নতুন করে শুরু ।
যা হয় না যেন শেষ,
নববর্ষের শুভেচ্ছা সাথে,
পাঠালাম তোমায় এই এসএমএস !
*** শুভ নববর্ষ ***

## তিনজন লোক তোমার ফোন নাম্বার চেয়েছিলো ।
আমি দিইনি। তবে তোমার বাড়ির ঠিকানা দিয়েছি।
তারা এই নববর্ষে তোমার বাড়ি আসবে ।
তারা তিনজন হলো- সুখ, শান্তি, সমৃদ্ধি !!!
অগ্রিম শুভ নববর্ষ!!!

শুভ নববর্ষের ছন্দ ১৪৩০

প্রিয় পাঠক বর্তমানে শুভ নববর্ষের ছন্দ পাওয়ার জন্য অনেকেও অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে শুভ নববর্ষের ছন্দ উল্লেখ করেছি আপনারা যারা শুভ নববর্ষ পাওয়ার জন্য এখন পর্যন্ত অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন কিম্বা আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজে সংগ্রহ করতে পারবেন। কেননা আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে শুভ নববর্ষের ছন্দ উল্লেখ করেছি।

পান্তা ইলিশ আর ভর্তা ভাজি বাঙ্গালীর প্রান
নতুন বছরে সবাই গাইবো বৈশাখের গান
এসো হে বৈশাখ এসো এসো ।
____শুভ নববর্ষ____

ইচ্ছে গুলি উড়ে বেড়াক পাখনা দুটি মেলে
দিন গুলি তোর যাক না কেটে এমনি হাসি খেলে
অপূর্ণ না থাক যেন তোর কোন শখ
এই কামনার সাথে জানাই ”

____শুভ পহেলা বৈশাখ____

নতুন প্রভাতের নতুন আলোকে, স্বাগত জানাই এই ধরণীকে ।
আনন্দ মনে বারিনু তোমারে.অগ্রিম শুভেচ্ছা জানাই সাধরে ।
____ শুভ নববর্ষ____

আকাশের সব নীল দিয়ে, প্রভাতের সব লাল দিয়ে, হৃদয়ের সব অনুভুতি দিয়ে, অরন্যের সব সবুজ দিয়ে, সমুদ্রের সব গভীরতা দিয়ে তোমাকে জানাই…শুভ নববর্ষ!!

তোমার জন্য সকাল দুপুর, তোমার জন্য সন্ধ্যা, তোমার জন্য সকল গোলাপ, সব রজনীগন্ধা, তোমার জন্য সব সুর, তোমার জন্য ছন্দ, নতুন বছর বয়ে আনুক অনাবিল আনন্দ… “শুভ নববর্ষ 

দিনগুলি যেমনই হোক, ঠিকই যায় কেটে। তবুও বল কি লাভ, পুরনো স্মৃতি ঘেটে। এ বছর পূর্ন হোক, তোমার সকল আশা। নববর্ষের এটাই আমার প্রত্যাশা।

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ 

ইলিশ মাছের ৩০ কাঁটা”♣♥”বোয়াল মাছের দাড়ি.♣!!! ♥বৈশাখ মাসের ১ তারিখে”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! ♥ছেলে হলে পাঞ্জাবি”♣ ♥মেয়ে হলে শাড়ি.♣!! ♥করব বরন বন্ধু তোমায়”♣ ♥আইসো আমার বাড়ি.♣!!! [[আপনাকে পহেলা বৈশাখের শুভেচ্ছা। শুভ নববর্ষ 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *