Skip to content
Home » বন্ধন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী,টিকেট ও ভাড়ার তালিকা 2023

বন্ধন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী,টিকেট ও ভাড়ার তালিকা 2023

বন্ধন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী,টিকেট ও ভাড়ার তালিকা 2022

সুখবর সুখবর! প্রিয় পাঠক বন্ধুরা আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি বাংলাদেশ হতে কলকাতা গামী যাত্রীদের জন্য সুখবর। বাংলাদেশ ও কলকাতা কামি বন্ধন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী টিকেট মূল্য ও হারার তালিকা। আপনারা যারা বাংলাদেশে যে কলকাতায় বন্ধন এক্সপ্রেস ট্রেনের টিকিট মূল্য সময়সূচী ভাড়া তালিকা সম্পর্কে জানতে চান তাদেরকে আমাদের এই ওয়েবসাইটে স্বাগতম। আপনারা আজকে আমাদের এই আর্টিকেলটা থেকে পেয়ে যাবেন বন্ধন ট্রেনের এক্সপ্রেস এ যাবতীয় তথ্য।

বাংলাদেশের খুলনা শহরে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার মধ্যে যাতায়াতকারী ট্রেন বন্ধন এক্সপ্রেস। বাংলাদেশ ও ভারতের বন্ধন এর প্রতীক হচ্ছে এই ট্রেন। বন্ধন শব্দের অর্থ সহযোগতা দুই দেশের মধ্যে সংযোগ স্থাপন করেছিল এই ট্রেনটি। তাই দুই দেশের নাগরিক বৈধ কাগজপত্র থাকা সত্ত্বেও এই ট্রেন ভ্রমণ করতে পারে। এক দেশ থেকে অন্য দেশে সহজে যাতায়াত করতে পারে।

বন্ধন এক্সপ্রেস ট্রেনের সময়সূচী ২০২3

দীর্ঘদিন করনা মহামারীর কারণে ট্রেনটি দুই দেশের মধ্যে চলাচল বন্ধ ছিল। কিন্তু আবার নতুন করে এ ট্রেনটি দুই দেশের মধ্যে চলাচল শুরু করেছে। বন্ধুরা ট্রেনের সময়সূচী আপনারা যারা জানতে চান তারা নিচে থেকে সংগ্রহ করুন।

কলকাতা থেকে খুলনা পর্যন্ত ফোনে 200 কিলোমিটার রেলপথ পাড়ি দিতে যেতে হয় সময় লাগবে মাত্র ৫ ঘন্টা। সকাল ৭ টা ১০ মিনিটে কলকাতার চিৎপুর থেকে যাত্রী নিয়ে দুপুর সাড়ে বারোটায় বন্ধন পঞ্চায়েত খুলনা এরপর দুপুর ডেটটায় খুলনা থেকে যাত্রী নিয়ে সন্ধ্যা ছয়টার দশ মিনিট নাগাদ ফের কলকাতায় পৌঁছায়।

রুট ট্রেন সংখ্যা দিন সময় রেক সূত্র
কলকাতা থেকে খুলনা ১৩১২৯ বৃহস্পতিবার কলকাতা ০৭:১০ সকাল (প্রস্থান)
পেট্রাপোল ০৮:৫৫ সকাল (প্রবেশ)
বেনাপোল ০৯:১৫ সকাল(প্রবেশ)
যশোর ১১:৩০ সকাল (প্রবেশ)
খুলনা ১২:৩০ দুপুর (প্রবেশ)
আইআর Wikipedia
খুলনা থেকে কলকাতা ১৩১৩০ বৃহস্পতিবার খুলনা ০১:৩০ দুপুর (প্রস্থান)
যশোর ০২:৩০ দুপুর (প্রবেশ)
বেনাপোল ০৪:০০ বিকাল (প্রবেশ)
পেট্রাপোল ০৪:২০ বিকাল (প্রবেশ)
কলকাতা ০৬:১০ সন্ধ‍্যা (প্রবেশ)
আইআর Wikipedia

বন্ধন এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকা ২০২২

বাংলাদেশের বিভাগীয় শহর খুলনা হতে পশ্চিমবঙ্গের রাজধানী কলকাতার মধ্যে যাতায়াতকারী ট্রেন। ২০০ কিলোমিটার এ রাস্তা পাড়ি দিয়ে ট্রেনটিকে সময় লাগে প্রায় ৫ ঘন্টা। আপনারা যারা এই রাস্তায় যাতায়াত করতে চান তাহলে বন্ধন এক্সপ্রেস ট্রেনটি সবার থেকে উত্তম এবং সুযোগ-সুবিধা অনেক পাওয়া যায়। ট্রেনের টিকিট মূল্য হয়ে থাকে ভিন্ন ভিন্ন হয়।

তাই আপনারা যারা বন্ধ ট্রেনের ভাড়ার তালিকা অনুসন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই নিবন্ধনটি খুব মনোযোগের সহিত পড়তে থাকুন। আমরা সুন্দর সুন্দর করে সাজিয়ে তুলেছি আজকের বন্ধন এক্সপ্রেস ট্রেনের ভাড়ার তালিকাটি।

AC কেবিন – ২৫২২ টাকা + ৩৭৮ টাকা (ভ্যাট)+ ৫০০ টাকা ট্রাভেল ট্যাক্স = ৩৪০০ টাকা

AC চেয়ার – ১৭৪৮ টাকা +২৫২ টাকা ( ভ্যাট ) + ৫০০ ট্রাভেল ট্যাক্স = ২৫০০ টাকা।।

কলকাতা থেকে ঢাকাঃ

AC কেবিন – ২০১৫ রুপি

AC চেয়ার – ১৩৪৫ রুপি

বন্ধন এক্সপ্রেস ট্রেনটির সেই শিশুদের জন্য ৫০% ডিসকাউন্ট দিয়েছে যদি এক থেকে পাঁচ বছরের মধ্যে বয়স হয়ে থাকে নতুবা ফুল ভাড়া দিয়ে টিকিট কাটতে হবে। পাসপোর্ট অনুসারে বয়স ধরা হয়ে থাকে এখানে ডলার হিসেবে দেখানো হয়েছে তবে কিছু কম বেশি হতে পারে কারণ ডরের চেঞ্জ হতে পারে তবে সেটা সামান্য পরিমাণ।

বন্ধন এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশন

বন্ধন এক্সপ্রেস ট্রেনটি নির্দিষ্ট একটি জায়গায় গিয়ে বিরতি প্রদান করে থাকে। আপনারা দেখে নিন বন্ধন এক্সপ্রেস ট্রেনের বিরতি স্টেশনগুলো।

স্টেশনের নাম (কলকাতা থেকে) ছাড়ার সময় স্টেশনের নাম (খুলনা থেকে) ছাড়ার সময়
কলকাতা স্টেশন সকাল 7:10 খুলনা স্টেশন দুপুর 1 টা 30 মিনিট
Petrapole Station সকাল 9:05 যশোর স্টেশন 2:35 PM
Benapole Station সকাল ১০:১৫ Benapole Station 4.00 বিকেল
যশোর স্টেশন 11:35 AM Petrapole Station বিকাল ৪:২০
খুলনা স্টেশন 12:30 অপরাহ্ন কলকাতা স্টেশন সন্ধ্যা ৬:১০

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *