Skip to content
Home » বাপ্পি লাহিড়ী মৃত্যু, জন্ম তারিখ, বয়স, জীবনী, পরিবার বিস্তারিত

বাপ্পি লাহিড়ী মৃত্যু, জন্ম তারিখ, বয়স, জীবনী, পরিবার বিস্তারিত

বাপ্পি লাহিড়ীর জীবনী

বাপ্পি লাহিড়ী যিনি খুবই গুরুত্বপূর্ণ একজন কণ্ঠশিল্পী। তিনি আর আমাদের মাঝে নেই ২ই ফেব্রুয়ারি ২০২২ ভোর রাতে ঘুমের মধ্যে মৃত্যুবরণ করেন তিনি। কন্ঠ শিল্পী হিসেবে তিনি দেশ-বিদেশে প্রচুর নাম অর্জন করেছেন এবং তিনি সুনামধন্য একজন কণ্ঠশিল্পী। জি বাংলা জনপ্রিয় সংগীত শিল্পী বাপি লাহিড়ী মারা গেছে কথা শুনে অনেককেই আহত হয়েছে।

৭৯ বছর বয়সে প্রায় একমাস হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর পহেলা ফেব্রুয়ারি ২০২২ বাসায় নেওয়া হয় এবং পরদিন শারীরিক অবস্থার অবনতি হওয়ায় আবারো হাসপাতালে নেওয়া হয় তাকে ঘুমের মধ্যে মৃত্যু হয় বিখ্যাত কণ্ঠশিল্পী বাপ্পি লাহিড়ীর। গত বছর এপ্রিলের করো না কাঁদো মুম্বাইয়ের এক হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি এরপর কিছুদিনের মধ্যেই সুস্থ হয়ে ওঠেন।

১৯৭০ থেকে ৮০ দশকে বাংলা ও হিন্দি সিনেমার গানে অন্যতম একজন কন্ঠ শিল্পী ছিলেন এই বাপ্পি লাহিড়ী। বাংলার ঘরে ঘরে তাকে অনেককেই পছন্দ করতেন তার গান সবাই ভালোবাসতেন। এসো তুমি হিন্দি অনেক জনপ্রিয় সিনেমাতে তার গান রয়েছে খুব অল্পদিন আগে বাগী থ্রি সিনেমা রয়েছে তার একটি গান।

তার কন্ঠে যাদুতে মাতাল করেছে এর হাজার হাজার দর্শকের ভাবতেই অবাক লাগছে আমাদের মাঝে সে জনপ্রিয় কণ্ঠশিল্পী আর নেই। আর কোনদিন আসবেনা তার কন্ঠে গাওয়া নতুন কোন গান শুনতে পারবে না কোটি দর্শক শুধু কন্ঠ নয় ডিস্কো ড্যান্সার সঙ্গে পরিচালক হিসেবেও ব্যাপক জনপ্রিয়তা রয়েছে বাপ্পি লাহিড়ীর।

বাপ্পি লাহিড়ীর জীবনী

মৃত্যুর সংবাদ প্রকাশের পর অনেকে জীবনই সম্পর্কে জানার আগ্রহ করছে তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বাপি লাহিড়ী জীবনী সম্পর্কে উল্লেখ করেছি। এখানে আমরা যে বিষয় সম্পর্কে আলোচনার বিষয়টি বাপ্পি লাহিড়ীর জীবন যারা ব্লাপ্পি লাহিড়ীর ভক্ত রয়েছেন তারা অবশ্যই পুরো পোষ্টটি মনোযোগের সহিত পড়তে থাকবে। ১৯৫২ সালের ২৭ শে নভেম্বর পশ্চিমবঙ্গের জলপাইগুড়ি ব্রাহ্মণ পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। নিচে একটি তালিকার মাধ্যমে বাপি লাহিড়ীর জীবনী উল্লেখ করা হলো।

Born 27 November 1952
Place of Birth Jalpaiguri, West Bengal
Birth Name Alokesh Lahiri
Nickname Bappi Daa, Disco King of India
Died 15 February 2022 (aged 69)
Place of Death Criti Care Hospital, Mumbai, India
Parents Father: Aparesh LahiriMother: Bansari Lahiri

Spouse(s) Chitrani Lahiri
Children Son: Bappa LahiriDaughter: Rema Lahiri
Occupation(s) Singer, Composer, Actor, Record Producer, Politician
Instruments Vocals, tabla, piano, drum, guitar, saxophone, bongos, dholak
Labels BL Sound, Saregama, Venus Records & Tapes, T-Series, Tips Industries, Universal Music Group, Abbey Road Studios, Planet LA Records

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *