Skip to content
Home » মারজুক রাসেলের জীবনী, বয়স, শিক্ষাগত যোগ্যতা -Marzouk Russell Biography

মারজুক রাসেলের জীবনী, বয়স, শিক্ষাগত যোগ্যতা -Marzouk Russell Biography

মারজুক রাসেলের জীবনী

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি গুরুত্বপূর্ণ একটি তথ্য যেটি হচ্ছে মাসুক রাসেলের জীবন নিয়ে বয়স উচ্চতার শিক্ষাগত যোগ্যতা পরিবারসহ বেশ কিছু গুরুত্বপূর্ণ তথ্য আপনাদের সামনে উপস্থাপন করব। আমরা অনেকেই রয়েছি যারা মাশরুক রাসেল সম্পর্কে বিস্তারিত জানার জন্য অনলাইনে অনুসন্তান করে যাই। কিছুসংখ্যক ব্যক্তি রয়েছে যারা এই গুণী ব্যক্তিকে সস্তা কমেন্টিয়ান অভিনেতা হিসেবে জেনে থাকেন এটি অনেকের ভুল ধারণা আজকের আলোচনার মাধ্যমে আমরা এই ভুল ধারণা থেকে বেরিয়ে আসবো।

আশা করছি এই ব্যক্তির বিষয়ে বিস্তারিত তথ্য জানার মাধ্যমে আপনি জানতে পারবেন মাশরুম রাসেল একজন কত বড় গুণী মানুষ তিনি শুধু অভিনয় করেন এমনটি নয় এর বাড়িও তিনি অনেক বড় প্রতিভার রয়েছে যা হয়তো অনেকেই জানেন না। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে এগুণী ব্যক্তির অনন্য সকল প্রতিভার ভিসা সম্পর্কে জানার পাশাপাশি ব্যক্তিজীবনে প্রয়োজনীয় বেশ কিছু তথ্য তুলে ধরব।

আপনারা যারা মাজুক রাশির সম্পর্কিত বিস্তারিত তথ্য জানতে চান এই ব্যক্তি জীবনে সম্পর্কে জানার আগ্রহ নিয়ে অনলাইনে এসেছেন তারা আমাদের সাথে থাকবেন এবং শেষ পর্যন্ত আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করবেন।আপনি যদি মাসুদা ছেলের একজন ভক্ত হয়ে থাকেন তাহলে অবশ্যই ব্যক্তির বিষয় সম্পর্কে সকল তথ্য জেনে নিতে পারবেন আমাদের আজকের এই আর্টিকেলটি থেকে।

মারজুক রাসেলের জীবনী

অত্যন্ত গুণীয় একজন ব্যক্তি এই মারজুক রাসেল। তবে শৈশব কেটেছে কষ্টের চাদর গায়ে দিয়ে এই ব্যক্তি সফলতার পেছনে অনেক বড় একটি ইতিহাস রয়েছে যারা বর্তমান সময়ের এই মারজুক রাসেলকে থাকেন সাধারণত ভাবে অনেকেই আমরা শুধুমাত্র অভিনেতা হিসেবে এই ব্যক্তিকে চিনে থাকি। তবে এছাড়া অনেক বড় পরিচয় বহন করে থাকে তার লেখা কিছু গান বাংলাদেশের প্রখ্যাত সুনামধন্য শিল্পীরা ছেলের গান গেয়েছেন এবং বর্তমান সময়ে ও তার এই ব্যক্তির লেখা গানগুলো শুনে থাকি আমরা।

শুধু লেখক হিসেবে নেই এর বাইরেও তিনি সুরক্ষা হিসেবে জনপ্রিয়তা রয়েছে বিভিন্ন ধরনের লেখা গাণিতিনী নিজেই শুরু করেছেন এমনকি বেশ কিছু গান রয়েছে যেগুলো তার জনপ্রিয়তা রয়েছে এর বাইরেও তার লেখা কবিতা রয়েছে বিভিন্ন বিষয়কে কেন্দ্র করে তিনি লিখতে পছন্দ করেন। এবং পরবর্তী সময়ে সেটি হয়ে যায় গান নয়তো কবিতা বর্তমান সময়ে ব্যক্তি বেশ জনপ্রিয় অভিনয়ের মাধ্যমে ব্যাচেলর পয়েন্ট নামে একটি ধারাবাহিক নাটককে পাছার অভিনয়ে করেছেন।

আলোচিত এই ব্যক্তি জন্ম গ্রহণ করে ১৫ই আগস্ট ১৯৭৩ সালে। রাসেলের জন্মস্থান হচ্ছে গোপালগঞ্জ শুন্য হাতে ঢাকায় এসে নিজের শ্রম ও যোগ্যতার মাধ্যমে মানুষের মনে জায়গা করে নিয়েছেন এই মারজুক রাসেল। কবিতা গল্প লেখা পাশাপাশি গান সুরকার একজন অভিনয় হিসেবে ব্যাপক জনপ্রিয়তা রয়েছে এই মাসুদ রাসেলের।

মারজুক রাসেল
জন্ম ১৫ আগস্ট ১৯৭৩ (বয়স ৪৯)

গোপালগঞ্জ, বাংলাদেশ
জাতীয়তা বাংলাদেশি
পেশা কবি, গীতিকার, মডেল, অভিনেতা
কর্মজীবন ২০০৩-বর্তমান

মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা

মাজুর রাসেলের ভিসা সম্পর্কে জানার পরবর্তী বিষয়ে অনেকেই এই ব্যক্তির শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করে থাকে তাই আমরা আমাদের এই আর্টিকেলটিতে বন্ধুত্বের সহযোগিতা করার উদ্দেশ্যে মারজুক রাসেলের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আলোচনা করেছি। তোর বর্তমান সময়ে আমরা এই শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে জানতে সক্ষম হয়নি বিভিন্ন ওয়েবসাইট থেকে এ বিষয়ে জানার আগ্রহ প্রকাশ করলেও শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে যারা সুযোগ হয়নি পরবর্তী সময়ে আমরা এই মাত্র একটা ছেলের শিক্ষাগত যোগ্যতা সম্পর্কে আলোচনা করব।

মারজুক রাসেলের বই

ছেলে লেখা বই সম্পর্কে আমরা অনেকেই জানি অনেকের ক্ষেত্রে যারা যারা শুধুমাত্র জানেন তার লেখা বই রয়েছে কবিতা রয়েছে তবে বইগুলোর নাম এবং প্রকাশিত হয় ভিসার সম্পর্কে অনেকেই জানেনা। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি তে মাজুগ্রেশন এর বই সম্পর্কে বিস্তারিত তুলে ধরেছি।

  • শান্টিং ছাড়া সংযোগ নিষিদ্ধ (২০০০)
  • চাঁদের বুড়ির বয়স যখন ষোলো (২০০৩)
  • বাঈজী বাড়ি রোড
  • ছোট্ট কোথায় টেনিস বল (২০০৫)
  • দেহবণ্টনবিষয়ক দ্বিপক্ষীয় চুক্তি স্বাক্ষর (২০২০)
  • হাওয়া দেখি বাতাস খাই (২০২২ ফেব্রুয়ারী)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *