Skip to content
Home » অনলাইনে ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম- সেলফিন (Cellfin app)

অনলাইনে ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম- সেলফিন (Cellfin app)

অনলাইনে ইসলামী ব্যাংক একাউন্ট খোলার নিয়ম

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করব অনলাইনে ইসলামী ব্যাংক খোলার নিয়ম সম্পর্কে। আপনারা আজকে সুন্দরভাবে জানতে পারবেন কিভাবে অনলাইনে সেলফি অ্যাপস দিয়ে ইসলামী ব্যাংক একাউন্ট খোলা যায় এবং এর সুযোগ সুবিধা সমূহ। প্রাইভেট ব্যাংকগুলোর মধ্যে সবচেয়ে জনপ্রিয় সুখ পরিচিত একটি ব্যাংক হচ্ছে ইসলামী ব্যাংক। বর্তমানে এর গ্রাহক সংখ্যা 15 মিলিয়ন এর উপরে। ব্যাংকটি ইসলামী শরিয়া ভিত্তিক পরিচালিত ও নিয়ন্ত্রিত হয় সমগ্র বাংলাদেশে ইসলামী ব্যাংকের ৩৭৪ টি শাখা রয়েছে। 100 সপ্তর্ষি ও শাখা রয়েছে এই ইসলামী ব্যাংকের।

এছাড়া এই ব্যাংকের অনেক এটিএম বুথ রয়েছে যারা সারা বাংলাদেশে ব্যাংকটি সর্বশেষ কারণ ২০১৭ সালে এজেন্ট ব্যাংকিং সেবা চালু করে যার আউটলেট সংখ্যা ২২৯২। আপনি যদি ইসলামী ব্যাংকের কোন একাউন্ট খুলতে চান তাহলে আপনাকে অবশ্যই এর নিয়ম-কানুন এবং কিভাবে খুলবেন সে ডকুমেন্ট নিয়ে উপস্থিত হতে হবে। একটি শাখায় উপস্থিত হয়ে অপ্রয়োজনীয় ডকুমেন্ট দিয়ে একাউন্ট খুলতে হবে কিন্তু বর্তমানে তথ্য প্রযুক্তির যুগে ইসলামী ব্যাংক একটি সেলফ ইন অ্যাপস এর মাধ্যমে ব্যাংকিং সেবা ডিজিটাল করেছে এবং তড়িৎ গতিতে ব্যাংকিং কার্যক্রম পরিচালনার তথ্যপ্রযুক্তি হিসেবে সেলফি না করেছে এই অ্যাপসের মাধ্যমে আপনি নিজেই ব্যাংকের অ্যাকাউন্ট খুলতে পারবেন।

অনেকেই এখন পর্যন্ত জানে না কিভাবে সেলফি অ্যাপস দ্বারা ব্যাংক একাউন্ট খোলা হয় তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে এই apps এর মাধ্যমে পরিচালনা কিভাবে করবেন এবং কিভাবে সেলফির অ্যাপস এর একাউন্ট খোলার হয় এই পদ্ধতি গুলো সুবিধা সম ও কার্যক্রম সম্পর্কে আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। আপনারা যারা সেলফি অ্যাপস এর মাধ্যমে একাউন্ট খুলতে চান তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগের সহিত পড়তে থাকুন।

সেলফিন অ্যাপসের (CellFin APPs) মাধ্যমে আইবিবিএল (IBBL) একাউন্ট খোলার পদ্ধতি বা নিয়ম

বর্তমান যুগে এসে ইসলামী ব্যাংক কর্তৃক সেলফি অ্যাপসটি একটি ডিজিটাল ও গুরুত্বপূর্ণ ব্যাংকিং অ্যাপস আপনারা যদি একটি smorport ব্যবহার করে থাকেন তাহলে আপনি আপনার হাতের ফোন থেকে সেলফি অ্যাপসটি চালু করে খুব সহজেই ইসলামী ব্যাংকের অ্যাকাউন্ট খুলতে পারবেন। তাছাড়া আরো অনেক ব্যাংকিং কাজ করতে পারবেন আপনাদের এই সেলফি অ্যাপসের মাধ্যমে সেলফি অ্যাপস ইনস্টল করুন কিভাবে দিবেন ও কি কি ব্যাংকিং কাজ করা যাবে সব তথ্য আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি নিচে তারা এভাবে তুলে ধরেছি।

সেলফিন অ্যাপস (CellFin APPs)  এর মাধ্যমে একাউন্ট খোলার পদ্ধতি:

  • প্রথমে আপনার মোবাইলে গুগল প্লে স্টোরে গিয়ে সেলফি অ্যাপস লিকে সার্চ দিন এবং ইনস্টল এ ক্লিক করে অ্যাপটি ডাউনলোড করুন
  • তারপর আপনার মোবাইল নাম্বার দিয়ে ছয় ডিজিটের পিন সেট করুন
  • ভোটার আইডি কার্ডের মূল কপি এপিঠ-ওপিঠ স্ক্যান করে সাবমিট করুন
  • এরপর পূর্ণাঙ্গ ঠিকানা অর্থাৎ তথ্যগুলো ভালোভাবে লিখুন
  • এরপর একটি পাসপোর্ট সাইজের ছবি আপলোড করুন
  • এবার আপনার পোস্ট অফিসের পোস্টাল কোড টি লিখুন
  • নমিনি হিসেবে নমিনিস ছবি ও ভোটার আইডি কার্ডের ফটোকপি ও ছবি আপলোড করুন
  • এরপর নমিনির ঠিকানা ও সকল তথ্য যথাস্থানে লেখুন
  • এরপর একটি মোবাইল নাম্বার ভেরিফিকেশনের মাধ্যমে ইসলামী ব্যাংকের সেলফিন অ্যাপস মধ্য দিয়ে অ্যাকাউন্ট খোলার পদ্ধতি সফল হবে

সেলফিন অ্যাপসের (CellFin APPs) মাধ্যমে আইবিবিএল এ লেনদেনের সুবিধা:

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *