Skip to content
Home » অপ্রাপ্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, ক্যাপশন ও কবিতা

অপ্রাপ্তি নিয়ে উক্তি, স্ট্যাটাস, বাণী, ক্যাপশন ও কবিতা

অপ্রাপ্তি নিয়ে উক্তি

আজকে আমরা আলোচনা করতে চলেছি অপ্রাপ্তি নিয়ে উঠতে স্ট্যাটাস বানিয়ে ক্যাপশন ও কবিতা সম্পর্কিত একটি আলোচনা নিয়ে। আপনারা যারা অপ্রাপ্তি নিয়ে উঠতে স্ট্যাটাস ক্যাপশন বানিয়ে ও কবিতা অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আমাদের এই আর্টিকেলটিকে অপ্রাপটি নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন গুলো তুলে ধরেছি যেগুলো আপনারা সংগ্রহ করে আপনাদের প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারবেন।

মানুষের চিন্তা চিরন্তন কিন্তু প্রাপ্তি সীমিত। তাই জীবনে বৃহত্তম মাংস জুড়ে সবাই অপ্রাপ্তি নিয়ে বসবাস করে। অনেকে রয়েছেন যারা আকর্ষণীয় কিছু বিষয় নিয়ে উক্তি স্ট্যাটাস ক্যাপশন কবিতা এসব পাওয়ার জন্যই অনলাইনে অনুসন্ধান করে যায়। তাদের জন্যই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি সাজিয়েছি আপনারা যারা নতুন বিষয় পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন।

অপ্রাপ্তি নিয়ে উক্তি

জীবনে চলার পথে অনেকেই সমস্যা সম্মুখীন হয়ে থাকে বিভিন্ন ধরনের ঝামেলা অতিক্রম করতে হয় সবাইকে। মানুষের জীবনে দুই ধরনের আক্ষেপ থাকে একটি হল প্রাপ্তি আরেকটি হলো অপ্রাপ্তি এই দুটি জিনিস নিয়ে মানুষের জীবনে চলাফেরা করতে হয়। আমরা জীবনে যেটি পেয়েছি সেটি হচ্ছে প্রাপ্তি এবং যেটি আশা করছি কিন্তু এখন পর্যন্ত পাইনি সেটাই হচ্ছে অপ্রাপ্তি তাই এই পাওয়া না পাওয়ার গল্প অনেকেই অপপ্রাপ্তিক তাকেই বেছে নেয় এবং সেই অপ্রাপ্তি নিয়ে অনেকে উঠতে স্ট্যাটাস ক্যাপশন বাণী কবিতা অনলাইন অনুসন্ধান করে যায় তাদের জন্যই আমরা আজকে নিচে উক্তিগুলো উল্লেখ করেছি।

সব কিছু পেয়ে গেলে সেই পাওয়ায় আর কোনো প্রাণ থাকে না, তাই অপূর্ণ তৃপ্তি ই আবার প্রাণের সঞ্চার ঘটায়।
-সংগৃহীত।

>

“মানুষের চাহিদা চিরন্তন, কিন্তু প্রাপ্তি সীমিত। তাই জীবনের বৃহৎ অংশ জুড়ে সবাই অপ্রাপ্তি নিয়ে হাহাকার করে।”
-সংগৃহীত।

অপ্রাপ্তি নিয়ে স্ট্যাটাস

আপনারা যারা অপ্রাপ্তি নিয়ে স্ট্যাটাস আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে অপ্রাপটি নিয়ে স্ট্যাটাস গুলো তুলে নিন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে অপ্রাপটি নিয়ে স্ট্যাটাস তুলে ধরেছে যেগুলো আপনারা সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিনা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরতে পারবেন।

“জীবনে যা কিছু পান নি, তা নিয়ে আফসোস করার চেয়ে, যেটুকু পেয়েছেন তা নিয়ে হিসেব করে দেখুন। আপনার এক হাতে শূন্যতা থাকলেও অপর হাতে ঠিক ই পূর্ণতা খুঁজে পাবেন।”
সংগৃহীত।

 “আর কেউ যদি পূর্ণতার পরশ পেতে চায়, তাহলে অবশ্যই তাকে অপ্রাপ্তির প্রাচীর ভাঙতে হবে।
-সংগৃহীত।

অপ্রাপ্তি নিয়ে কবিতা

অনেক পাঠক রয়েছেন যারা জীবনে অনেক কিছু পাননি কখনো অনেক কিছু পাওয়ার পরেও ছোট্ট একটা জিনিস না পেলে সেটি জীবনের অনেক কষ্ট বয়ে আনে। হাজারটা জিনিস প্রাপ্তি লাভ করলেও একটি ক্ষুদ্র জিনিস অপ্রাপ্তি থাকলে সেই কষ্টটাকে চাপা দিয়ে রাখে অপ্রাপ্তি নামক সেই যন্ত্রণাটি। আর একজন টিপস ব্যক্তিটিকে ধুকে ধুকে শেষ করে দেয় আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে অপ্রাপ্তি নিয়ে কিছু কবিতা নিচে উল্লেখ করেছি আপনারা যারা অপ্রাপ্তি নিয়ে কবিতা পেতে চান তারা নিচে থেকে সংগ্রহ করুন।

যে প্রাপ্তি মানুষকে অহংকারী, অমানুষ করে তোলে সে প্রাপ্তি মূল্যহীন !

তার থেকে না পাওয়াই বরং ঢের ভালো।

না পাওয়াটাই বুঝি ভালো ; পেয়ে যাওয়ার পর যদি দেখতাম আমার কল্পনার আকাশে তোমার ভালোবাসার রং ফ্যাকাশে হয়ে আসছে ক্রমশ ; তবে তা মেনে নেওয়া ছিল দুর্বিষহ !! তুমি আমার কল্পনাতেই বেশ আছো। এভাবেই থেকো চিরটাকাল ; আমার নিজের পছন্দের মতো হয়ে। ভুলটা ছিল আমারই ;কারণ স্বপ্নটা তো আমি একাই দেখে ছিলাম লক্ষ্য শূন্যভাবে , তাই আজ না পাওয়ার আঘাতটা শুধু আমারই প্রাপ্য ।

অপ্রাপ্তি নিয়ে ক্যাপশন

বিভিন্ন বিষয় নিয়ে সুন্দর কিছু তৈরি করে সাজিয়ে গুছিয়ে ক্যাপশন আকারে ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া দিতে ভালোবাসে। আমরা আজকে তাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে কিছু লেখালেখি সাজিয়ে ক্যাপশন তৈরি করেছি যেগুলো আপনারা আমাদের আর্টিকেলটি থেকে সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় তুলে ধরতে পারবেন।

“পৃথিবীর আদিকাল থেকেই মানুষ যা পেয়েছে, তার চেয়ে বেশি কিছু হারিয়েছে।
-সংগৃহীত।

 “মানুষ জীবনে যা কিছু পায় তার বিনিময়ে অনেক কিছু ই হারায়। তাই প্রাপ্তি এবং অপ্রাপ্তি সমানুপাতিক নয়।
-সংগৃহীত।

“মানুষ বরাবরই নিজের মাঝে অপ্রাপ্তি অনুভব করে। এমনকি সে নিজেই জানে না যে কি তার অপূর্ণতা।
-সংগৃহীত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *