Skip to content
Home » অভিভাবক নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী ও ক্যাপশন

অভিভাবক নিয়ে উক্তি, স্ট্যাটাস, বানী ও ক্যাপশন

অভিভাবক নিয়ে উক্তি

প্রতিটা মানুষের কোন না কোন মায়ের গর্ভে জন্মগ্রহণ করেছেন। আর জীবনে বেঁচে থাকতে হলে এ মানুষগুলোর একজন অভিভাবক থাকা দরকার। যে অভিভাবকরা সবসময় ছায়ার মতো পাশে থাকে। বিপদে আপদে তাকে আগলে রাখে। একজন অভিভাবক সব সময় ভালো কিংবা মন্দ কাজের পরামর্শ দিয়ে থাকে। অভিভাবকরা চায় তাদের সন্তানরা সবসময় ভালো কাজ করুক জীবনে সবার মুখ উজ্জ্বল করুক। তাই অভিভাবক থাকা জীবনে খুবই দরকার। মানুষ জীবনে চলতে গেলে কত সমস্যার সম্মুখীন হয় কিন্তু সে সমস্যায় নিজেকে ঢলে পড়লে চলে না। আয়রে সমস্যার সমাধানের উপায় কিন্তু অভিভাবক প্রায় বেশি দেখিয়ে দেয় বুঝিয়ে দেয় যে সমস্যায় পড়লে হতাশ হওয়া দরকার নেই ধৈর্য সহকারে সে সমস্যার সমাধান করতে হয়।

অভিভাবক হচ্ছে জীবনে বৃষ্টি হওয়া ছাতার মত। অভিভাবক হচ্ছে জীবনে চলার পথে একজন গাইড এর মত যারা সব সময় তার সন্তানদেরকে বিপদে আগলে রাখে। আমি আজকে আমার এই পোস্টটিতে এই অভিভাবক নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে আপনাদের কাছে আলোচনা করব। আপনি কি অভিভাবক নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন অনুসন্ধান করছেন? তাহলে হ্যাঁ আপনি এই মুহূর্তে সঠিক জায়গায় এসেছেন। আমি আজকে আমার এই পোস্টটিতে অভিভাবক নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে আলোচনা করব। আর আপনারা যদি অভিভাবক নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন নিতে চান তাহলে আমার এই পোস্টটি আপনাদের মনোযোগ সহকারে পড়তে হবে। তাহলে নিচে থেকে আপনি অভিভাবক নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন গুলো সংগ্রহ করতে পারবেন।

অভিভাবক নিয়ে উক্তি

অনেকে আছেন যারা অভিভাবক নিয়ে উক্তি খুঁজছেন। আর এই অভিভাবক নিয়ে তথ্য সংগ্রহ করার জন্য অনলাইনে অনুসন্ধান করেই যাচ্ছেন। আমি আজকে চেষ্টা করেছি সেই সব মানুষকে সহায়তা করতে অভিভাবক নিয়ে উক্তি এবং আমার এই পোস্টটিতে কতগুলো উক্তি আমি দিতে সক্ষম হয়েছি। বিভিন্ন চিন্তাবিদ বিভিন্নভাবে অভিভাবক নিয়ে উক্তি প্রকাশ করেছে। আমি নিচে অভিভাবক নিয়ে উক্তিগুলো লিপিবদ্ধ করলাম।

১। এই পৃথিবীর সর্বশ্রেষ্ঠ শিক্ষক নিজের বাবা, যে ছেলে গোটা ছাত্রজীবন তার বাবার সাথে বসে রাতের খাবার খাবে, সে কোনোদিনই নীতি থেকে বিচ্যুত হবে না।
_ হুমায়ুন আহমেদ।

২। সেই মায়ের সাথে উচ্চস্বরে কথা বলো না যেই মা তোমাকে কথা বলা শিখিয়েছেন।।
_হজরত আলী (রাঃ)

৩। বাড়িতে গিয়ে পরিবারের সাথে ভালো খাবার খাওয়া এবং বিশ্রাম করার চেয়ে ভালো আর কিছুই নেই

_ইরিনা শাইক

৪। পরিবার হলো প্রকৃতির একটি সেরা শিল্পকর্ম।

_ জর্জ সান্তায়না

৫। একটিমাত্র পুষ্পিত সুগন্ধ বৃক্ষে যেমন সমস্ত বন সুবাসিত হয়, তেমনি একটি সুপুত্রের দ্বারা সমস্ত কুল ধন্য হয়।” একটি কুবৃক্ষের কোটরের আগুন থেকে যেমন সমস্ত বন ভস্মীভূত হয়, তেমনি একটি কুপুত্রের দ্বারাও বংশ দগ্ধ হয়।
_ চাণক্য চাণক্য

৬। অনেক কিছুই আমাদের বদলে দিতে পারে, তবে আমাদের শুরু এবং শেষ পরিবারের সাথেই হয়ে থাকে ।
_ অ্যান্টনি ব্র্যান্ড

৭। পরিবার মানেই কাউকে পিছনে বা ভুলে যায় না।
_ ডেভিড ওগডেন স্টিয়ার্স

৮। আমাদের কাছে, পরিবারের অর্থ একে অপরের চারপাশে অস্ত্র রাখা এবং সেখানে থাকা।
_ বারবারা বুশ

৯। পরিবার রক্তের চেয়ে বেশি
_ ক্যাসান্দ্রা ক্লেয়ার

অভিভাবক নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকে আছেন যারা ফেসবুকে স্ট্যাটাস দিতে ভালোবাসেন। আমি তাদের কথা চিন্তা করে আমার এই পোস্টটিতে অভিভাবক নিয়ে ফেসবুকে স্ট্যাটাসটি উল্লেখ করেছি। আশা করছি আমার এই ফেসবুক স্ট্যাটাসটি আপনার ভালো লাগবে। আপনি যদি অনলাইনে অনুসন্ধান করে থাকেন এবং অভিভাবক নিয়ে ফেসবুকে স্ট্যাটাস খুঁজে থাকেন তাহলে সঠিক জায়গায় এসেছেন। আজকে আমার এই পোস্টটির আলোচ্য বিষয় হচ্ছে অভিভাবক নিয়ে ফেসবুক স্ট্যাটাস। আপনার এখান থেকে অভিভাবক নিয়ে ফেসবুক স্ট্যাটাসটি সংগ্রহ করে আপনার ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় দিয়ে দিতে পারেন।

১। অনেক পুরুষ ভাগ্য তৈরি করতে পারে তবে খুব কম লোকই পরিবার তৈরি করতে পারে।

২। যখন দেখবে স্রোতের মতো তোমার দিকে আশীর্বাদ আসছে, তখন তোমার যুদ্ধটাও অনেক সহজ হয়ে যাবে।

৩। আমরা নিজেরাও জানিনা আমাদের ভিতরে কতটা শক্তি লুকিয়ে আছে। জীবন যখন আমাদের পরীক্ষা নেয় আমরা সেই শক্তির উপস্থিতি টের পাই।

৪। যদি তুমি স্বপ্ন দেখতে জানো তবে তুমি তা পূরণ করতেও পারবে।

৫। একজন মেয়ে তার স্বামীর কাছে রানীর সম্মান নাও পেতে পারে, কিন্তু প্রত্যেক মেয়েই তার বাবার কাছে একেকজন রাজকন্যা।

৬। কোনো পরিবার-ই নিখুত নয়.. তর্ক, ঝগড়া, বাকবিতন্ডার পরেও একেকটা পরিবার শেষে একটা পরিবার-ই থাকে, পরিবারের ভালবাসা কোনো কিছু দিয়েই প্রতিস্থাপন করা সম্ভব নয়।

৭। পরিবার এবং বন্ধু, সুখে থাকার জন্য আর কিছুর প্রয়োজন আছে বলে তো মনে হয় না।

অভিভাবক নিয়ে বাণী

বিভিন্ন চিন্তাবিদ্যা বিভিন্নভাবে অভিভাবক নিয়ে বাণী উপস্থাপন করেছেন। আমি সেখান থেকে বেছে বেছে সুন্দর সুন্দর কতগুলো বাণী আপনাদের মাঝে নিয়ে এসেছি। মিসেস সে অভিভাবক নিয়ে বাণী গুলো দিয়ে দেয়া হলো।

অভিভাবক নিয়ে ক্যাপশন

আপনাকে অভিভাবক নিয়ে ক্যাপশন খুঁজছেন। আমি আজকে আমার এই পোস্টটিতে অভিভাবক নিয়ে ক্যাপশন গুলো উল্লেখ করে দিয়েছি। অভিভাবক ছাড়া জীবন নির্দিষ্ট গন্তব্য করতে পারেনা। অভিভাবক তার সন্তানের মাথার উপর সবসময় ছায়ার মত থাকে। তার সকল বিপদে-আপদে তাকে আগলে রাখে। তাই অভিভাবক ছাড়া জীবন একদম মরুভূমির মতো। নিজে অভিভাবক নিয়ে ক্যাপশনগুলো দেয়া হয়েছে আপনি সেখান থেকে সংগ্রহ করে নিতে পারবেন।

১। পরিবার এবং বন্ধুদের আঁকড়ে থাকুন! কারণ, এই দু দল কোনওদিন আউট অফ ফ্যাশন হবে না।

২। যদি জীবনে বড় হতে চাও তাহলে কখনো নিজের বাবা মা কে অশ্রদ্ধা কোরো না, তাদের চেয়ে বেশি আর কেউ তোমার ভালো চাইবেন না কখনো।

৩। বিপদের দিনে এক আল্লাহ ইচ্ছায় একমাত্র পরিবারই আমাদের রক্ষা করবে।

৪। সংসারে একজন ভাল মা, একজন ভাল বাবা বা একজন ভাল মানুষ হয়ে ওঠাও আধ্যাত্মিক।

৫। পৃথিবীর কোনো মা কি তার সন্তান কে কাঁদতে দেখে হাসতে পারে? পারে না! কিন্তু সব মা-ই তাদের সন্তান্নের কান্না শুনে একবার হেসেছিল, সেটা হলো সেইদিন যেদিন তাদের সন্তানের জন্ম হয়েছিল।

৬। পরিবারের আসল মূল্য তখন বোঝা যায় যখন বাড়িতে ৩টে আপেল আসে আর বাড়ির সদস্যসংখ্যা হয় ৪, তখন হয় বাবা নয় মা নিশ্চই বলবে, এখন আপেল খেতে ভালো লাগছে না আমার” কিম্বা “আপেল খেতে আমার একদম ভালো লাগে না।

৭। পরিবারের একসাথে থাকাটা, তাদের সঙ্গবদ্ধতাই তোমায় প্রকৃতপক্ষে শক্তিশালী করে তোলে।

পরিশেষে

পরিশেষে বলতে চাই অভিভাবক ছাড়া জীবন পরিপূর্ণ নয়। আজকে আমার এই পোস্টটি আপনাদের কেমন লাগলো জানাবেন। আবারো সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আমি আপনাদের মাঝে উপস্থিত। সে পর্যন্ত আপনারা ভাল থাকবেন এই শুভ কামনায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *