Skip to content
Home » আজকের নামাজের সময়সূচী। আজকে নামাজের সময়সূচী ঢাকা

আজকের নামাজের সময়সূচী। আজকে নামাজের সময়সূচী ঢাকা

আজকের নামাজের সময়সূচী

প্রিয় পাঠক বন্ধুগণ আপনাদের সকলের সুস্বাস্থ্য কামনা করে শুরু করছি আমাদের আজকের এই আর্টিকেল। আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। ইসলাম সম্পর্কিত আরো একটা আলোচনা আপনাদের মাঝে নিয়ে আসতে পেরে আনন্দ উপভোগ করছি প্রিয় পাঠক বন্ধুগণ আমরা মুসলিম নামাজ হচ্ছে আমাদের জন্য ফরজ তবে নামাজ সঠিক সময় আদায় করার চেষ্টা করতে হবে প্রথমত আমরা চেষ্টা করব জামাতে শহীদ নামাজ আদায় করতে। প্রথমত আমরা চেষ্টা করব সঠিক সময়ে নামাজ আদায় করতে তাই বিভিন্ন প্রয়োজনে জামায়াতের সালাত আদায় করতে সক্ষম নয় এ ক্ষেত্রে আমাদের পরবর্তী সময়ে সালাত আদায় করার প্রয়োজন হয়ে থাকে তবে সালাতের একটি সময়সূচি রয়েছে যে সময়সূচি সম্পর্কে আজকে আমরা আপনাদের মাঝে তুলে ধরব।

আপনারা যারা আজকের নামাজের সময়সূচী সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন তারা এদেরকে আমাদেরই আর্টিকেলটিতে স্বাগতম। মুসলমানের জন্য খুবই গুরুত্বপূর্ণ আমার মনে হয় অন্য কোন বিষয়ে এতটা গুরুত্বপূর্ণ রয়েছে যতটা নামাজের প্রতি গুরুত্ব দেয়া হয়েছে। নামাজ হচ্ছে বেহেস্তে চাবি আশা করছি এই কথাটি মধ্যে নামাজের গুরুত্ব সম্পর্কে বুঝতে পেরেছেন বন্ধুগণ আমরা সকলকে চেষ্টা করব পাঁচ ওয়াক্ত নামাজের আদায় করার জন্য নিজেকে পাপ মুক্ত রাখার জন্য। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সঠিক সময়ের নামাজের সময় উল্লেখ করেছি আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে নামাজের সঠিক সময় সম্পর্কে জেনে নিতে পারবেন।

আজকের নামাজের সময়সূচী

নামাজের সময়সূচি গুলো সম্পর্কে জানার জন্য প্রতিদিন বহু মুসলিম ভাই ও বোন না অনুসন্ধান করে থাকেন অনলাইনে। এক্ষেত্রে আজকের আলোচনাটি নিয়ে এসেছে সে সমস্ত মুসলিম ভাই-বোনদের সহযোগিতা করার জন্য আলোচনার মাধ্যমে আবারো আপনার প্রতি সালাম আসসালামু আলাইকুম। আমরা আমাদের এই আর্টিকেলটিতে নামাজের সময়সূচী সঠিকভাবে উপস্থাপন করেছি আপনারা চাইলে আপনাদের স্থানের সময়সূচি জেনে নিতে পারেন। তবে খুব বড় ধরনের পার্থক্য নয় সামান্য কিছু সময়ের ব্যবধান লক্ষ্য করা যায় তবে সময়টা বেশ কাছাকাছি থাকে এক্ষেত্রে নামাজের সময়সূচি সম্পর্কে আমরা আপনাদের জন্য আরেকটি মূল্যবান তথ্য প্রদান করে থাকি আপনি অনলাইনে আমাদের সময়সূচি অনুসন্ধান করলে নামাজের সময়সূচি সম্পর্কে জানার প্রয়োজনীয়তা। আপনি চেষ্টা করবেন জামাতে নামাজ আদায় করার।

23-Mar হিসাবে আসে
ফজর/সুবহে সাদিক 4:45 4:44:39 am
সূর্যোদয় 6:00 6:00:01 am
জোহর 12:08 12:05:03 pm
জোহর শেষ (শাফি) 3:32 3:31:23 pm
আসর (হানাফি) 4:29 4:28:19 pm
সূর্যাস্ত/মাগরিব 6:13 6:10:26 pm
ইশা 7:26 7:25:55 pm

 

নামাজের অন্যান্য সময়

অন্যান্য সময় 23-Mar-2023
মাগরিব শেষ 6:59
রাতের তৃতীয়াংশ 9:41
মাঝরাত 11:27
শেষ তৃতীয়াংশ 1:13
শেষরাত, ষষ্ঠাংশ 2:58
সেহরি শেষ 4:44
ইশরাক 6:15
আসর মাকরুহ 5:40
সূর্যাস্ত আরম্ভ 6:07

আজকের নামাজের সময়সূচী ঢাকা

আজকের ঢাকার নামাজের সময়সী সম্পর্কে জানতে আগ্রহী ব্যক্তিগণ এখান থেকে জেনে নিতে পারেন আপনারা যারা বিভিন্ন ক্ষেত্রে ঢাকায় গিয়ে থাকেন। মসজিদে নামাজের সময়সূচিতে অনুসরণ করে জামাতের সহিত নামাজ আদায় করবেন। নামাজের সময়সূচি জানার জন্য আমরা আজকে তাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে আমরা আজকে নামাজের সময়সূচি ঢাকা সম্পর্কে আলোচনা করেছি। আপনারা আমাদের আর্টিকেল আজকের নামাজের সময়সূচী ঢাকা সম্পর্কে জেনে নিতে পারবেন।

মুসলিম ভাইবোন ইসলাম সম্পর্কে বিস্তারিত জ্ঞান নেই তাই এরপরেও আপনাদের বিভিন্ন তথ্য দিয়ে সহযোগিতা চলার চেষ্টা করেছি আমরা আমাদের এই ওয়েবসাইটটি থেকে। আপনারা আবারো নতুন নতুন কিছু তথ্য পাওয়ার জন্য আমাদের এই আর্টিকেলটির পাশেই থাকবেন ধন্যবাদ সবাইকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *