Skip to content
Home » আজকে নামাজের সময়সূচী

আজকে নামাজের সময়সূচী

আজকে নামাজের সময়সূচী

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে নিয়ে এসেছি আজকে নামাজের সময়সূচী। পাঠক বন্ধুরা আজকে আপনারা যারা আমাদের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত মনোযোগের শহীদ পড়তে পারেন তাহলে আপনারা আজকের নামাজের সময়সূচী সম্পর্কে জানতে পারবেন। অনেকে নামাজে সবার শেষে সবাইকে সঠিকভাবে তথ্যগুলো সব জানা নেই। তাই তারা নামাজের সময়সূচী সম্পর্কে বিভিন্ন রকম দ্বিধা দ্বন্দ্বে পড়ে যায়। যার কারণে তারা সময় মতো সালাত আদায় করতে ব্যর্থ হয়ে যায়। আরে জন্য আজকে আমি তাদের জন্য সালাতে সমস্যা সম্পর্কে একটি পোস্ট শেয়ার করব।

নামাজ ফারসি শব্দ। এর আরবি প্রতিশব্দ হচ্ছে সালাত। এর অর্থ হচ্ছে মহান আল্লাহ তায়ালার সাথে সংযোগ স্থাপন করা। সালাম ইসলামের পাঁচটি স্তরে মধ্যে দ্বিতীয় স্তম্ভ। মহান আল্লাহতালা প্রতিটি মানুষের জন্য সালাত ফরজ করে দিয়েছেন। সালাত প্রতিটি মানুষের জন্য ফরজ ইবাদত। তাই প্রতিটি মুসলমানের জন্য উচিত নিয়মিত সালাত আদায় করা। জীবনের পরম কঠিন মুহূর্তেও সালাত বাদ দেওয়া সঠিক নয়। ছাত্রের মাধ্যমে আমরা দুনিয়া ও আখিরাতে সফলতার লাভ করতে পারব। আমার কিছু ভুল করলে আল্লাহ তাআলা সেই সালাতের উসূলায় মাফ করে দেয়। তাই আমাদের মুসলিম হিসেবে প্রতিটি মানুষের উচিত মহান আল্লাহ তাআলার ইবাদতের প্রতি অধিক যত্নশীল হওয়া।

আজকে নামাজের সময়সূচী

আপনারা যারা এখন পর্যন্ত নামাজের নির্দিষ্ট সময়সূচি জানেন না তাদের কে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটির আলোচ্য বিষয় নিয়ে এসেছি নামাজের সময়সূচী। আপনারা আমাদের আজকেরে নামাজের সময়সূচি গুলো সংগ্রহ করে আপনি সময়মতো মহান আল্লাহতালা সন্তুষ্টি অর্জনের লক্ষ্যে পাঁচ ওয়াক্ত সালাত আদায় করতে পারবেন। আমাদের আজকের এই সালাতে সময়সূচি সম্পর্কিত পোস্টটি আপনি আপনার চারপাশের আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব সকলের মাঝে শেয়ার করে দিতে পারবেন।

 ফজর

আজকের ফজরের নামাজের ওয়াক্ত শুরু ভোর ৪:১৬ মিনিটে এবং ফজরের নামাজের ওয়াক্তের শেষ সময় ভোর ৫:৩৬ মিনিট।

 জোহর

আজকের জোহরের নামাজের ওয়াক্ত শুরু দুপুর ১২:১২ মিনিটে এবং জোহরের নামাজের ওয়াক্তের শেষ সময় বিকেল ৪:৩৪ মিনিট।

 আসর

আজকের আসরের নামাজের ওয়াক্ত শুরু বিকেল ৪:৪৯ মিনিটে এবং আসরের নামাজের ওয়াক্তের শেষ সময় বিকেল ৬:৪০ মিনিট।

 মাগরিব

আজকের মাগরিবের নামাজের ওয়াক্ত শুরু সন্ধ্যা ৬:৪৫ মিনিটে এবং মাগরিবের নামাজের ওয়াক্তের শেষ সময় সন্ধ্যা ৭:০৫ মিনিট।

 ইশা

আজকের ইশার নামাজের ওয়াক্ত শুরু সন্ধ্যা ৮:০৩ মিনিটে এবং ইশার নামাজের ওয়াক্তের শেষ সময় রাত ১১:৫৫ মিনিট। (সুবহি সাদিকের পূর্ব পর্যন্ত ইশার সময় বিদ্যমান থাকে, তবে মধ্য রাতের আগেই ইশার নামাজ আদায় করা উত্তম।)

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *