Skip to content
Home » আপনার জমির মৌজাম্যাপ থেকে দাগ দেখুন

আপনার জমির মৌজাম্যাপ থেকে দাগ দেখুন

আপনার জমির মৌজাম্যাপ থেকে দাগ দেখুন

আপনি কি জমির মজা থেকে জমির দাগ নম্বর এবং খতিয়ান নম্বর বের করতে চাচ্ছেন তাহলে এখনি চলে আসুন আমাদের এই ওয়েবসাইটে। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে চলেছি কিভাবে জমে মৌজা ম্যাপ থেকে দাগ দেখতে পারবেন। ডিজিটাল বাংলাদেশ এর শর্ত অনুযায়ী এই সকল তথ্য এখন আপনি আপনার মোবাইল কম্পিউটারে ঘরে বসেই পেতে পারবেন।

তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে দেখাবো আপনারা অনলাইনে জমির দাগ নাম্বার এবং জমির পরিমাণ কিভাবে দেখতে পারবেন। আর এজন্য আপনাকে অবশ্যই আমার দের এই আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করতে হবে।

জমির মৌজা ম্যাপ থেকে দাগ দেখুন

জমির মৌজা থেকে দাগ ও খতিয়ান নম্বর বের করতে হলে আপনাকে এসি ল্যান্ড অফিস এর ওয়েবসাইটে গিয়ে বের করতে হবে। ধরুন আপনি চট্টগ্রাম ভূমি অফিসের ওয়েবসাইটে ঢুকেছেন ওয়েবসাইটে ঢোকার পর আপনি বাম পাশে অপশন দেখতে পাবেন যেখানে লেখা আছে

  • জমির মৌজাম্যাপ থেকে দাগ নম্বর দেখুন।
  • ওই অপশন এ ক্লিক করলে আপনি মৌজা গুলোর সিরিয়াল দেখতে পারবেন।
  • তারপর আপনার কাংখিত মৌজা টি সিলেক্ট করুন। ও
  • খানেই ধীরে ধীরে দাগ নম্বর এবং মৌজা গুলো দেওয়া আছে।
  • ওখানের কাঙ্খিত সিট নম্বরে ক্লিক করুন অর্থাৎ যে সিট আপনার জমিতে অবস্থিত।
  • সিট (মৌজাম্যাপ)  ওখানে আপনার জমির দাগ নম্বর জানার পর দাগ নম্বর থেকে পরবর্তীতে মালিকের নাম বের করতে পারবেন।

বর্তমান সরকারের ডিজিটালাইজেশন এর ফলে সবকিছু এখন খুব সহজেই হয়ে গিয়েছে। হাতের কাছে সবকিছুই এখন পাওয়া যাচ্ছে তাই কোন কিছুই আমাদের সাধ্যের বাইরে নেই আমরা চাইলেই সবকিছু এখন হাতেই পেতে পারি।

জমির মৌজা ম্যাপ থেকে দাগ নম্বর এবং জমির মালিকের নাম্বার করার জন্য জেলা ভূমি অফিস ওয়েবসাইটে ঢুকতে হয় এখানে উল্লেখযোগ্য জেলা ভূমি অফিসের ওয়েবসাইটে ততগুলো এখনো পুরনো বাংলাদেশের হালনাগাদ করা হয়নি। খুব শীঘ্রই হালনাগাদ করবে হাল্লাগাদ হয়ে গেলে পুরো বাংলাদেশের সকল জেলা সব তথ্য ওয়েবসাইটে পাওয়া যাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *