Skip to content
Home » আপনার মুখে বয়সের ছাপ দূর করুন সহজেই

আপনার মুখে বয়সের ছাপ দূর করুন সহজেই

আপনার মুখে বয়সের ছাপ দূর করুন সহজেই

আপনি কি অল্প বয়সেই বয়স্কদের মত হয়ে পড়ছেন? তাহলে আপনার ত্বকের একটু বেশি যত্ন নিন। মানে আপনাকে যদি বয়সের তুলনায় বেশি বয়স্ক মনে হয় তাহলে আপনি ভয় পাবেন না কারণ এর সমাধান নিয়ে আজকে আমরা আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। অনেকে আছে যারা 50 বছর বয়সেও 30 বছরের মত দেখায় আবার অনেকে আছে যাদের বয়স তিরিশের মত অত তাদের বয়স মনে হয় পঞ্চাশ বছরেরও বেশি। আর এই মুখে বয়সের ছাপ দূর করার যে পদ্ধতি সেইসব পদ্ধতি নিয়ে আমি আজকে আপনাদের মাঝে উপস্থিত হয়েছি। আরে সমাধান পেতে হলে আপনাকে অবশ্যই আমার এই পোস্টটি পড়তেই হবে।

আপনারা যারা অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন আপনার মুখে বয়সের ছাপ দূর করার উপায় জানার জন্য তারা সঠিক জায়গায় এসে উপস্থিত হয়েছেন। কেননা আজকে আমি আমার এই পোস্টটিতে মুখের বয়সের ছাপ দূর করনের উপায় নিয়ে আলোচনা করেছি। আপনার যদি ঠিকমতো পুষ্টির অভাব অতিরিক্ত ট্রেস পলিউশন ঠিকমতো ঘুমের অভাবে ছাড়া কতকটা জেনেটিক কারণে অনেক সময় আপনার মুখে বলিরেখা হতে পারে চামড়া কুঁচকে যেতে পারে এসব নিয়ে অকালে আপনার মুখে বার্ধক্যের ছাপ ফেলতে শুরু করবে এসব বিষয়ে জানতেন তাহলে ঠিক সেই উপায়ে আপনি আপনার ত্বকের যত্ন নিবেন। আর আমি আজকে আপনাদের মাঝে টিপস নিয়ে এসেছি ত্বকের যত্ন নিয়ে এই উপায়গুলো আপনি ঘরোয়াভাবে ব্যবহার করতে পারবেন।

অ্যান্টি-এজিং ফেস প্যাক 1

আপনি ঘরে বসে এখন সুন্দর সুন্দর ফেসপ্যাক তৈরি করতে পারেন। আর এজন্য আপনাকে কয়েকটি উপকরণ লাগবে। আমি নিচে আপনার প্রয়োজনীয় উপকরণ গুলো লিপিবদ্ধ করলাম।

কালো আঙ্গুর 10 থেকে 12 টি, এক চামচ মধু, 1 থেকে 2 চামচ গ্লিসারিন।

ব্যবহারের পদ্ধতি

প্রথমে একটি পাত্রে আঙ্গুর গুলি কে চটকে নিতে হবে। এরপর এক চামচ মধু ও দুই থেকে তিন চামচ গ্লিসারিন ভাল করে মিশিয়ে নিতে হবে। এরপর মিশ্রণটি ভালো করে মুখে মেকে 20 থেকে 25 মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলতে হবে। এভাবে সপ্তাহে তিন চার দিন ব্যবহার করলে আপনার ত্বকের পরিবর্তন আসবে।

উপকারিতা

এই ফেসপ্যাকটি ব্যবহার করলে আপনার ত্বকের মাংসপেশি টানটান হয়ে যাবে এবং ত্বকের দিস্কাশন কে কম করে ফাইলগুলিকে অদৃশ্য করবে। এতে আপনার ত্বক পরিষ্কার ও নমনীয় হয়ে উঠবে।

অ্যান্টি-এইজিং ফেস প্যাক 2

পাকা কলা 1টি ,2 চা চামচ বেসন, 3 থেকে 4 চা চামচ ঠান্ডা দুধ।

ব্যবহারের পদ্ধতি

প্রথমে কলা টি আপনাকে চটকে নিতে হবে এবং সাথে সমপরিমাণ বেশি ঠান্ডা দুধ মিশিয়ে ফেসপ্যাক তৈরি করতে হবে। গোলাপজলে তুলো মিস আপনার মুখে ভালো করে লাগিয়ে নিতে হবে তারপর ফেসপ্যাকটি লাগাতে হবে পুরো শুকিয়ে গেলে ভালো করে ধুয়ে ফেলতে হবে।

উপকারিতা

বর্তমানে কলাতে অ্যান্টি-অক্সিডেন্ট যা আপনার ত্বকের টানটান ভাব আনতে সহায়তা করবে। ভিটামিন এ ভিটামিন সি ভিটামিন এ বিটা ক্যারোটিন আপনার ত্বকের বয়স বৃদ্ধির প্রক্রিয়াকে 16 করে দেয় বলে আপনাকে এইসব ভিটামিন বেশি করে খেতে হবে। এটি ত্বকের কোষগুলোকে ক্ষতির হাত থেকে রক্ষা করে এই ফেসপ্যাকটি আপনার ত্বককে ময়েশ্চারাইজ করে এবং মসৃণ করে তোলে।

অ্যান্টি-এইজিং ফেস প্যাক 3

আপনারা যারা ফেসপ্যাক তৈরি করতে পারেননি তাঁরা দেখেন নিন আমি তিন নাম্বার ফেসপ্যাক টি কিভাবে তৈরি করছি। নিচের উপকরণসমূহ দেয়া হলো।

পাকা পেঁপে পাল্প 4 চামচ, মধু 2 চামচ।

ব্যবহারের পদ্ধতি

একটি ছোট পাত্রে চা-চামচ পাকা পেঁপের নিয়ে সে কি করে নিন। পাকা পেঁপের পাল্প এবং দুই চামচ মধু দিয়ে ভালো করে মিশিয়ে নিন। মিশ্রণটি ভালো করে গলা এবং মুখে মেসেজ করে 15 থেকে 20 মিনিট রেখে ঠান্ডা জলে ধুয়ে ফেলুন। আপনি ইচ্ছা করলে প্রতিদিনই এই ফেসপ্যাকটি ব্যবহার করতে পারেন।

উপকারিতা

পেঁপেতে এখন আলফা এবং বিটা হাইড্রোক্সি এসিড থাকে যেটি আপনার মুখের বয়সের ছাপ জড়িত যেকোনো রকম সমস্যার জন্য অত্যন্ত কার্যকরী হিসেবে কাজ করবে। এটি ব্যবহারের ফলে আপনার মাংসপেশির 17 টানটান হয়ে উঠবে এবং ত্বককে উজ্জ্বল ও নমনীয় করে তুলবে।

অ্যান্টি-এজিং ফেস প্যাক ৪

এবারে আমি অ্যান্টি-এজিং ফেসপ্যাক 4 নাম্বারটি নিয়ে আলোচনা করব। এই ফেসপ্যাকটি উপকরণসমূহ নিচে দেওয়া হল।

দই 1 থেকে 2 কাপ, লেবুর রস 2 চামচ, অলিভ অয়েল 4 চামচ।

ব্যবহারের পদ্ধতি

লেবুর রস ও পরীর মতই অলিভ অয়েল মিশিয়ে আপনার ফেস প্যাক তৈরি করে নিতে হবে। এরপর সেই প্যাকটি মুখে লাগিয়ে 20 থেকে 25 মিনিট অপেক্ষা করতে হবে পরে গোলাপজল লেবু মিশিয়ে মুখ থেকে ফেসপ্যাকটি তুলে ভালো করে ঠাণ্ডা জলে ধুয়ে নিতে হবে। এভাবে আপনি সপ্তাহে তিন থেকে চারদিন ব্যবহার করতে পারবেন এই ফেসপ্যাকটি।

উপকারিতা

এই ফেসপ্যাকটি ব্যবহারের ফলে আপনার মুখের বলিরেখা সমূহ দূর হবে এবং খুব সহজেই বয়সের ছাপ পড়তে পারবেনা।

অ্যান্টি-এজিং ফেস প্যাক ৫

এই ফেসপ্যাকটি ব্যবহারের জন্য আপনাকে যে উপকরণসমূহ লাগবে তা হল একটি ডিমের সাদা অংশ, বেসন 2 চামচ এবং মধু 2 চামচ।

ব্যবহারের পদ্ধতি

একটি ডিম ফাটিয়ে কুসুম থেকে সাদা অংশটি আলাদা করে নিন। এরপর সাদা অংশটি সাথে বেসন মধু মিশিয়ে নিন। ভালো করে মুখে মেখে 10 থেকে 15 মিনিট রেখে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন। এই প্যাকটি আপনি সপ্তাহে 2 দিন ব্যবহার করতে পারবেন।

উপকারিতা

এই ফেসপ্যাকটি আপনার বলিরেখা দূর করে ত্বকের মাংসপেশিকে সতেজ ও টানটান করে তোলে যা আপনার ত্বকের সৌন্দর্যকে বৃদ্ধি করতে পারবে। এর ফলে মুখটা সতেজ ও মসৃন হয়ে যাবে।

সর্বশেষ কথা

আজকে আমরা যে আপনাদের জন্য ফেসপ্যাক গুলি নিয়ে এসেছি এ ফেইসবুক পেজ গুলি আপনাদের ত্বকের জন্য খুবই কার্যকরী। আপনি যদি এই ফেস্প্যাক গুলির যেকোনো একটি সচরাচর আপনার ত্বকের জন্য ব্যবহার করেন তাহলে আপনি হয়ে যাবেন সৌন্দর্যের প্রতীক এবং মুখে বয়সের ছাপ দূর হয়ে যাবে। আজকে এই পর্যন্তই আমি আবারও আপনাদের জন্য নতুন নতুন কোন টিপস নিয়ে হাজির হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *