Skip to content
Home » আবেগ নিয়ে কিছু কথা, উক্তি এবং স্ট্যাটাস

আবেগ নিয়ে কিছু কথা, উক্তি এবং স্ট্যাটাস

আবেগ নিয়ে কিছু কথা

আবেগ মানুষ কে বড় বেশি যন্ত্রণা দেয় কষ্ট দেয়। কেননা যার আবেগ বেশি সে জীবনে বেশি কষ্ট পায়। আবার আবেগ এমন একটা জিনিস যেটা ছাড়া মানুষ হওয়া সম্ভব নয়। তবে অতিরিক্ত আবেগি মানুষকে যন্ত্রনা দেয় ভুল পথে পরিচালনা করে। তাই আবেগকে নিয়ন্ত্রণে রাখুন বেঁচে থাকার জন্য ভয়কে নিয়ন্ত্রণ করতে হবে তবেই আবেগকে নিয়ন্ত্রণ করা যাবে।

পাঠক বন্ধুরা আমরা আজকে আলোচনা করব আবেগ নিয়ে উক্তি স্ট্যাটাস কিছু কথা। অনেকে আছেন যারা আবেগ নিয়ে উক্তি স্ট্যাটাস কিছু কথা অনলাইনে অনুসন্ধান করে থাকেন। আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি। আপনারা যারা আবেগ নিয়ে উঠতে স্ট্যাটাস কিছু কথা খুজছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন।

আবেগ নিয়ে কিছু কথা

আবেগ এমন একটি জিনিস যা হচ্ছে মানুষের ভিতরের একান্ত অনুভূতি। একরকম হয় কেননা আবেগ হচ্ছে বিভিন্ন পরিস্থিতির বহিঃপ্রকাশ। আর আবেগের কারণে মানুষ বেশি কষ্ট পায়, দুঃখ পায়, কখনো বা বেশি আবেগের কারণে আনন্দ পায়, হাসি পায়, আবার কখনো রাগও করে। আবেগের কারণে মানুষ সামান্য একটি বিষয়কে বড় করে দেখে জীবনে ভুল পথে পরিচালনা হয়।

যার ফলে আবেগ বেশি থাকলে তাকে নিয়ন্ত্রণ করা উচিত। আবার আবেগ না থাকলে ভালোবাসা থাকে না। আবেগহীন মানুষ সবসময় পাথরের মত হয় আর পাথর আকৃতি মানুষ আর যাই হোক কাউকে। তাই একদিক দিয়ে দেখা যায় যাদের আবেগ বেশি সেই মানুষকে বেশি ভালবাসতে পারে। আর ফেলে দেওয়া মানুষটি তখন বেঁচে থাকার জন্য তার জীবনে একটি মানুষকে খুঁজে পায়।

আবেগ নিয়ে উক্তি

আবেগি মন খুব কষ্ট পায় এবং সুখ অনুভব করে। ভালবাসা সৃষ্টি হচ্ছে আবেগ থেকে। কিভাবে শাসন করা সম্ভব বুঝে করলেও ভুল আর না বুঝে করলেও ভুল ভুল মাত্রই ভুল। আবেগ নিয়ে উক্তি অনেকে অনলাইনে অনুসরণ করে থাকে। আবেগ নিয়ে উক্তি খুঁজছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।

আমাদের জীবনে সবচেয়ে বড় অর্জন হলো ছোট ছোট জিনিসেই খুশি হওয়া যা অন্য কারোর কাছে কিছুই না মনে হতে পারে।
— হারম্যান জে স্টেইনহার

তুমি যে ভাবে চিন্তা করো তা তোমার জীবনকে খুব গভীরভাবে প্রভাবিত করে। তাই ভালো চিন্তা করো এবং ভালো থাকো।
— অনুরাগ প্রকাশ রয়

ভালোবাসো গভীরভাবে এবং আবেগের সাথে। তুমি কষ্ট পেতে পারো, কিন্তু এটাই হলো জীবনকে পরিপূর্ণভাবে জীবনকে ভালোবাসার উপায়।
— এইচ জ্যাকসন ব্রাউন জুনিয়র

অনুভূতিকে অনুভব করো তবে আবেগ হয়ে যেয়ো না। সাক্ষী থাকো। আসতে দাও। ছেড়ে দাও।
— ক্রিস্টাল এন্ড্রুস

সবচেয়ে বড় সাহসিকতা হলো আজও নিজের জন্য ভাবতে পারা।
— কোকো চ্যানেল

তোমার আবেগই তোমার মানুষ সত্তার পরিচায়ক। যদিও বা অসুখী জনের একটি উদ্দেশ্য রয়েছে। তাদের জন্য দরজা বন্ধ করে দিও না। যদি তুমি তাদের অবহেলা করো তবে তারা শুধুই উচ্চ স্বরিত এবং রাগান্বিত হবে।
— সাবা তাহির

যদি তুমি যা তোমাকে কষ্ট দেয় তা থেকে আরোগ্য না পাও, তবে তুমি সেই মানুষগুলোর উপর রক্তক্ষরণ করবে যারা কোনোদিন তোমাকে কাটেইনি।
— সংগৃহীত

আবেগ নিয়ে স্ট্যাটাস

অনেকে আছেন আবেগ নিয়ে স্ট্যাটাস দিতে ভালোবাসেন। আমরা আজকে তাদের জন্যই আবেগ নিয়ে স্ট্যাটাসগুলো সুন্দর করে আমাদের এই আর্টিকেলটিতে সাজিয়ে তুলেছি। আপনারা যারা আবেগ নিয়ে স্ট্যাটাস ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় দিতে পছন্দ করেন তারা খুব সহজেই আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করতে পারবেন।

  • ভালোবাসার মানুষের জন্য ভালোবাসা কখনো শেষ হয়ে যায় না। যুগ যুগ ধরে সেই ভালোবাসা হৃদয়ের মাঝে থেকে যায়। পরিবর্তন হয়ে যায় ভালবাসার মানুষটির। সে তার প্রয়োজনের টানে ছেড়ে চলে যায় তার ভালোবাসাকে। আর এটাই বাস্তবতা আর এই বাস্তবটাকে আবেগের টানে না বুঝার মানুষ আমরা।
  • একটা সময় ছিল পৃথিবীর বুকে আসা প্রতিটা বিশেষ দিনগুলো আমারা প্রিয় মানুষের সঙ্গে সেলিব্রেট করে
    থাকি আর এখন কবে কখন বিশেষ দিন আসে সেটা জানার মতো প্রয়োজন আর নেই।
  • যদি ভালোবাসার মাঝে দুইজন ব্যক্তি থেকে একজন ব্যক্তি ভালোবাসার সম্পর্কটা ভেঙে ফেলতে চায়। তবে সম্পর্ক টি ভেঙ্গে ফেলা অনেক সহজ। কারণ সম্পর্ক তৈরি করা কঠিন। ভেঙ্গে ফেলা তো চলে গেলেই শেষ হয়ে যায়।
  • মিথ্যা ভালোবাসা দিয়ে একটা মানুষকে সারাটা জীবন পিছনে না ঘুরিয়ে। একটা সময় বলে দিও যে আমি তোমাকে ভালোবাসি না তবে সে তার বাকিটা জীবন স্বপ্ন দেখতে পারে অন্যজন কে নিয়ে।
  • পৃথিবীর বুকে আপনি সত্যিকারের ভালোবাসা কোথায় পাবেন। মিথ্যে অভিনয়ের ভরে গেছে পৃথিবীতে। সত্যি কারের ভালোবাসা পাবার মত কোন স্থান নেই।
  • যে সত্যি আপনাকে ভালোবাসবে সে কখনো আপনার চোখে থেকে অশ্রু ঝড়াবে না। আপনার চোখের অশ্রুজল তার কাছে স্বর্ণের মত দামী হবে। আর যে আপনাকে ভালোবাসবে না তার কাছে আপনার অশ্রুজল নোনা পানির মত নদীর জলে বয়ে যাবে।
  • বিবেক দিয়ে এখন আর পৃথিবী চলে না। কেননা আবেগের বসে ভালোবাসা সে মানুষটি। একটা সময় তার বিবেককে উপেক্ষা করে ছেড়ে চলে যায় অন্য আরেকজনকে সঙ্গী করে।
  • ভালোবাসার মতো ভালোবাসলে একটা জীবন নয়। মৃত্যুর পরের জীবনেও সেই মানুষটিকে সঙ্গী হতে পেতে চায় মন।

পরিশেষে বলা যায় যে আবেগ মানুষের জীবনকে অনেক কষ্ট দেয়। যাদের আবেগ বেশি তারাই জীবনে কষ্ট পায়।আর বেশি কষ্ট মানুষ কে জীবনের ভুল পথে নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *