Skip to content
Home » একাকী নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

একাকী নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

একাকী নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

মানুষ সামাজিক জীব। আর সমাজবদ্ধভাবেই বেঁচে থাকে। তাই কেউ একা কি বেঁচে থাকতে পারে না। মানুষকে বেঁচে থাকতে হলে সবাইকে নিয়ে বেঁচে থাকতে হয়। আর আপনারা যারা এই একাকী নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন পেতে আগ্রহ প্রকাশ করছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। কেননা প্রতিদিন অসংখ্য মানুষ অনলাইনে অনুসন্ধান করে যায় একাকী নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন পাওয়ার জন্য। তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ।

মানুষ একাকি বাঁচতে পারে না। কেননা মানুষকে বাঁচতে হলে তার একজন একজন বন্ধুর প্রয়োজন হয়। আর তাই দলবদ্ধভাবেই মানুষ বসবাস করে। আত্মীয়-স্বজন বন্ধু-বান্ধব পরিবার পরিজন এর সাথে মানুষ বাঁচে। একাকি মানুষকে হতাশ করে তোলে। তাই একাকী থাকা সুন্দর জীবনের মধ্যে পড়ে না। সুন্দর জীবন গড়ার জন্য সমাজসে বসবাস করতে হয়। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি একাকী নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন।

একাকী নিয়ে উক্তি

প্রতিদিন অসংখ্য মানুষ এটাকে নিয়ে উক্তি পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। বিশিষ্ট জ্ঞানীগুণী ব্যক্তিগণ অসংখ্য উক্তি তুলে ধরেছেন একাকী নিয়ে। আর আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে একাকিনী নিয়ে কতগুলো উক্তি উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে একাকি নিয়ে উক্তিগুলো তুলে নিয়ে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারেন।

  • “একজন মানুষ অন্যদের থেকে বেশি জানলে সে একাকী হয়ে যায়। – কার্ল জং”
  •  “একটি একাকী দিন হল ঈশ্বরের বলার উপায় যে তিনি আপনার সাথে কিছু মানসম্পন্ন সময় কাটাতে চান। – ক্রিস জামি”
  •  “শক্তিশালীদের একাকী হতে শিখতে হবে। – হেনরিক ইবসেন”
  • “তাই আমি তোমার জন্য একলা ঘরের মতো অপেক্ষা করছি যতক্ষণ না তুমি আমাকে আবার দেখতে পাবে এবং আমার মধ্যে বাস করবে। ততক্ষণ পর্যন্ত আমার জানালায় ব্যাথা। – পাবলো নেরুদা”
  •  “মুক্ত হতে প্রায়ই একাকী হতে হয়। – ডব্লিউ এইচ অডেন”
  • “ঈশ্বর মহাশূন্যে পা দিলেন, এবং তিনি চারপাশে তাকিয়ে বললেন: আমি একাকী। – জেমস ওয়েলডন জনসন”
  •  “একাকী মানুষ সবসময় মাঝরাতে জেগে থাকে। – নিকোল ক্রাউস”
  •  “আপনি যদি পড়তে পারেন তবে আপনাকে কখনো একাকী হতে হবে না। – ম্যাগি অসবর্ন”

একাকী নিয়ে স্ট্যাটাস

বিভিন্ন ব্যক্তিগণ বিভিন্নভাবে সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকেন। অনেকে রয়েছেন যারা এটাকে নিয়ে স্ট্যাটাস পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করেন। আমরা আজকে তাদের জন্যই একাকী নিয়ে স্ট্যাটাস আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে এটাকে নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিবা সোশ্যাল মিডিয়ায় উল্লেখ করতে পারবেন।

1. একাকিত্ব শুধু একা হয়ে যাওয়ার অনূভুতি নয়, এটা ঘটে যখন কেউই গুরুত্ব দেয় না।
— সংগৃহীত

2. আমরা সবাই একাই জন্মলাভ করি আর একাই মৃত্যুবরণ করি। একাকিত্ব অবশ্যই জীবনের যাত্রারই একটা অংশ।
— জেনোভা চিন

3. জীবনের সবচেয়ে একাকিত্বের মূহুর্ত তখনই যখন কেউ তার চোখের সামনেই পুরো পৃথিবীটাকে দূরে সরে যেতে দেখে কিন্তু সে শুধু তাকিয়ে থাকা ছাড়া আর কিছুই করতে পারেনা।
— এফ স্কট ফিজারেল্ড

4. একাকিত্ব মানুষের জীবনে সৌন্দর্য যোগ করে। এটি সূর্যের আলোর মত কিছু সময় পুড়িয়ে রাতের বাতাসকে অন্যরকম সুন্দর করে তোলে।
— হেনরি রোলিংস

5. একা থাকার মাঝে আমি অস্বাভাবিক কিছুই দেখতে পাইনা।জীবনে এটি সাধারণ একটা বিষয়ই মাত্র।
— পাওলো স্টোকস

6. মানুষের সবচেয়ে ভয়ানক অভাব হলো একা আর প্রেমহীন হয়ে যাওয়া।
— মাদার তেরেসা

একাকী নিয়ে ক্যাপশন

বিভিন্ন ব্যক্তিগণ বিভিন্নভাবে একাকী নিয়ে ক্যাপশন তৈরি করে সাজিয়ে গুজিয়ে তার ফেসবুক আইডি নিবা সোশ্যাল মিডিয়া দিয়ে থাকেন। তাদের কথাই চিন্তা করে আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে একাকী নিয়ে ক্যাপশন উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে এটাকে নিয়ে ক্যাপশন গুলো তুলে নিয়ে আপনাদের পিকচারের সাথে এড করে আপনাদের ফেসবুক আইডি কিভাবে সোশ্যাল মিডিয়া দিতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *