Skip to content
Home » সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

সারাদেশে এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিত

আগামী ১৯ জুন থেকে শুরু হওয়ার কথা ছিল সকল শিক্ষা বোর্ড এর এসএসসি জেনারেল, এসএসসি ভোকেশনাল এবং দাখিল পরীক্ষা। কিন্তু দেশের কিছু কিছু জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হওয়ায় আগামী উনিশে জুন থেকে শুরু হওয়া পরীক্ষা স্থগিত করা হয়েছে। 17 ই জুন (শুক্রবার) শিক্ষা মন্ত্রণালয় থেকে এ তথ্য জানানো হয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের কর্মকর্তা এম এ খায়ের পরীক্ষার পরিবর্তিত সময়সূচি পরে জানাবেন বলে ঘোষণা করেছেন। 20 লাখ 21 হাজার 868 জন পরীক্ষার্থী এবার পরীক্ষায় অংশগ্রহণ করবে। পরীক্ষায় ছাত্র 10 লাখ 9 হাজার 511 জন এবং ছাত্রী10 লাখ 12 হাজার 357 জন। এবছর নয়টি সাধারণ বোর্ডে 15 লাখ 99 হাজার 711 জন এবং দাখিল দুই লাখ 68 হাজার 495 জন ও কারিগরিতে এক লাখ 63 হাজার 662 জন অ়়ংশ নেওয়ার কথা।

সিলেট ও সুনামগঞ্জ জেলায় ভয়াবহ বন্যার ফলে এই সিদ্ধান্ত গ্রহণ করা। কেননা পরীক্ষার্থীরা কিভাবে পরীক্ষার হলে পৌছে বে এ কথা ভেবেই এসএসসি ও সমমানের পরীক্ষা স্থগিতের সিদ্ধান্ত কথা জানানো হয়েছে। সিলেট শিক্ষা বোর্ডের অধীনে চার জেলায় এক লাখ 16 হাজার 473 জন এসএসসি পরীক্ষার্থী রয়েছেন। বন্যা কবলিত সিলেটে জেলায় 43 হাজার 844 জন এবং সুনামগঞ্জের 23 হাজার 752 জন পরীক্ষার্থী রয়েছে। এসব পরীক্ষার্থীর কথা চিন্তা করে শেষ পর্যন্ত এই সিদ্ধান্তে উপনীত হয়েছেন।

উজানে ঢলে সদর ছাড়াও ছাতক-দোয়ারাবাজার তাহিরপুর ও বিশ্বস্ত পুরে বন্যার পানিতে তলিয়ে গেছে হাজারো বাড়ি ঘর। উজান থেকে নেমে আসা এসব জায়গা বেশিরভাগই বাড়িঘর শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি-বেসরকারি স্থাপনা সবই পানির তলায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *