Skip to content
Home » ওমানের সর্বনিম্ন বেতন কত? শ্রমিকদের ওমানে কাজের বেতন 2024

ওমানের সর্বনিম্ন বেতন কত? শ্রমিকদের ওমানে কাজের বেতন 2024

শ্রমিকদের ওমানে কাজের বেতন

আসসালামু আলাইকুম বন্ধুগণ প্রথম সর্বনিম্ন বেতন কত এই সম্পর্কিত একটি আলোচনা। ওমানে কাজ করার জন্য অনেকেরই প্রয়োজন হয় এই তথ্যটি জানার শ্রম আইনের কথা জানা অনেকেরই প্রয়োজন। ওমানের শ্রম আইনের অনুযায়ী কোন একটি কাজের সংশ্লিষ্ট শ্রমিকদের মাসিক বেতন সর্বনিম্ন ২০০ রিয়াল অর্থাৎ প্রায় 43 হাজার ৩০০ টাকা হতে হবে। এছাড়া অবশ্যই উল্লেখ করা উচিত ও মানে প্রতিষ্ঠানগুলো এই সর্বনিম্ন বেতনের থেকে বেশি বেতন অফার করতে পারে।

অনেকেই অনলাইনে অনুসন্ধান করে যায় ওমানের সর্বনিম্ন বেতন সম্পর্কে জানার জন্য আর তাই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে ওমানের বেতন সম্পর্কে আলোচনা করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে ওমানের সর্বনিম্ন বেতন কত এই সম্পর্কে জানতে পারবেন ওমানের সরকার এবং বেসরকারি প্রতিষ্ঠানগুলি একইভাবে আবেদনকারীদের প্রতিষ্ঠানে কাজ করার সুযোগ দিয়ে থাকে।

ওমানে করার জন্য আবেদন করতে হলে আবেন তার গাড়িকে নিশ্চিত করা হয় যে তার অভিশাপ বৈধ এবং পাসপোর্ট বৈধ এবং প্রয়োজনীয় অন্যান্য নথিপত্রসম্পদ সম্পূর্ণ রয়েছে এ বিষয়গুলো যাচাই করার পরে ওমানে যাওয়ার জন্য তাকে একটি অনুমতি দেওয়া হয়।

ওমানে কাজের বেতন সম্পর্কে আরো কিছু জানতে হলে উল্লেখ করা উচিত যে বেতনকে মোটামুটি দুই ক্যাটাগরির ভিত্তিতে বিভক্ত করা হয়ে থাকে এর ঠিক ক্যাটাগরি হলে সরকারি প্রতিষ্ঠান বা নিজস্ব প্রতিষ্ঠান থেকে চাকুরী পাওয়া এবং অন্য একটি ক্যাটাগরি হলো শ্রমিকদের নামানো বা অন্য ধরনের কাজে যাওয়া। সেক্টরের উপর নির্ভর করে বেতন দেওয়া হয় এই কাজগুলোতে সরকারি প্রতিষ্ঠান ভাবে এবং সেক্টর যেমন স্বাস্থ্য বা শিক্ষা হলে সাধারণত বেশি বেতন পাওয়া যায় অন্যদিকে শ্রমিকদের নামানো করা কাজ করলে সেক্টর অনুযায়ী কম বেতন পাওয়া হয়।

এভাবে কাজের ধরন অনুযায়ী ওমানের বেতন পার্থক্য হতে পারে। উল্লেখ্য করা উচিত যে ওমান একই সেক্টরের বিভিন্ন পদে বেতনের পার্থক্য থাকতে পারে। ওমানে কাজ করার সুযোগ ও বেতনের পাশাপাশি অন্য সুবিধা রয়েছে একজন শ্রমিক ও মানে একটি সুরক্ষিত এবং সুস্থ পরিবেশে কাজ করতে পারেন যা তাদের কাজের সমতুল্য খুসি নিশ্চিত করে।

এর সাথে শ্রমিক মানে বসবাসের সুবিধা উপভোগ করতে পারেন যা তাদের জনসাধারণের প্রতিনিধিত্ব করে। তাই বলা যাচ্ছে যে ওমানের কাজের বেতন তাদের কাজের ওপরে নির্ভর করে কাজের ক্যাটাগরিতে বেতনেও কম বেশি হয়ে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *