Skip to content
Home » কঠিন সময় নিয়ে উক্তি ও স্ট্যাটাস

কঠিন সময় নিয়ে উক্তি ও স্ট্যাটাস

কঠিন সময় নিয়ে উক্তি ও স্ট্যাটাস

জীবনে চলার পথে প্রত্যেকটা বাস্তবতা মেনে নিতে হয়। কিন্তু চলতে চলতে আমাদের জীবনে নানা রকম কঠিন সময় আসে। জীবনে কখন কঠিন সময় চলে আসবে কেউ বলতে পারবে না বাস্তব জীবনে থাকতে হলে কঠিন সময় ভালো সময় দুটোই আসবে দুটোকেই মেনে নিতে হবে। কেননা আমরা মানুষ কোন দিন বাস্তবতা পরিবর্তন করতে পারবো না সাথে সাথে কঠিন সহজ দুটোই আসবে।

প্রিয় পাঠক বন্ধুরা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে যাচ্ছি জীবনের কঠিন সময় নিয়ে উক্তি ও স্ট্যাটাস। আপনারা যারা জীবনে কঠিন সময় নিয়ে উক্তি হয়ে স্ট্যাটাস অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। যখন মানুষের জীবনে কঠিন সময় আসে তখন যদি তারা নিজেকে শক্ত করে ধরে রাখতে না পারে তাহলে তার সাফল্য আসতে পারে না। তাই জীবনে কঠিন সময়েও নিজেকে শক্ত করে ধরে রাখতে হয়।

কঠিন সময় নিয়ে উক্তি

জীবনে কঠিন সময় আসবে এটাই বাস্তবতা। কেন না কঠিন না আসলে সরলতাকে বোঝা যায় না। তাই যখন মানুষের জীবনে কঠিন ও শহর দুটোই আসবে তখন সহজকে বুঝতে পারবে কঠিন এর প্রেক্ষিতে। কঠিন সময় নিয়ে বিভিন্ন জ্ঞানীগুণী ব্যক্তিগণ বিভিন্নভাবে উক্তি উল্লেখ করে গেছেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে কতগুলো সুন্দর সুন্দর উক্তি উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে কঠিন সময় নিয়ে উক্তিগুলো তুলে নিতে পারেন।

  • তুমি অপেক্ষা করতে পারো, কিন্তু সময় অপেক্ষা করবে না।  –  বেঞ্জামিন ফ্রাঙ্কলিন
  • অসহায়কে অবজ্ঞা করা উচিত নয়, কারণ মানুষ মাত্রেই জীবনের কোনও না কোনও সময় অসহায়তার শিকার হবে।  –  গোল্ড স্মিথ
  • সকল মহান অর্জনের জন্য সময়ের প্রয়োজন।  –  মায়া অ্যাঞ্জেলু
  • কখনো কি ভেবেছ, কিছু মানুষ কেন যা চায়, তাই পায়; আর কিছু মানুষ অনেক কষ্ট করার পরও কিছুই পায়না? এর কারণ লক্ষ্য। কিছু লোকের লক্ষ্য আছে, কিছু লোকের নেই। লক্ষ্য থাকলে অর্জন করতে পারবে – লক্ষ্য না থাকলে কিছুই পাবে না।  –  আর্ল নাইটেঙ্গেল
  • কোনোকিছু আমাদের কাছে সবচেয়ে বেশী মূল্যবান মনে হয় দুটি সময়ে। সেটি অর্জন করার পূর্বে এবং হারিয়ে ফেলার পর। এই দুইয়ের মধ্যেবর্তী সময়ে তার মূল্য মাথায় রাখুন। তাকে হারিয়ে ফেলার সম্ভাবনা কমে যাবে।  –  সংগৃহীত
  • যে সময় হারিয়ে গেছে তাকে ফিরিয়ে আনা অসম্ভব। কিন্তু তুমি চাইলে যে সময় সামনে আসছে, তাকে সুন্দর করতে পারো।  –  এ্যাশলি ওরমোন
  • আপনার জীবনের সব লড়াই আপনাকে একাই লড়তে হবে মানুষ কেবল আপনাকে সান্ত্বনা দেবে- আপনার সাথে কেউ থাকবে না।  –  সংগৃহীত
  • তুমি যদি লক্ষ্য ঠিক করে নিজের সবকিছু দিয়ে তার পেছনে ছোটো, এক সময়ে তোমার অর্জন দেখে তুমি নিজেই অবাক হয়ে যাবে।  –  লেস ব্রাউন (লেখক ও মোটিভেটর)

কঠিন সময় নিয়ে স্ট্যাটাস

আমাদের প্রত্যেকের উচিত সঠিক সময় সঠিক সিদ্ধান্ত নেওয়া কেননা সঠিক সময় সঠিক সিদ্ধান্ত না নিতে পারলে জীবনটা সঠিকভাবে চলে না। তাই আমাদের কঠিন সময়ের সময় সঠিক সিদ্ধান্ত নেওয়া একান্তই প্রয়োজন। অনেকেই রয়েছে যারা জীবনে কঠিন সময় নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস অনলাইনে দিয়ে থাকে আমরা আজকে তাদের জন্য আমাদের এই আর্টিকেটিতে কঠিন সময় নিয়ে বিভিন্ন ধরনের স্ট্যাটাস উল্লেখ করেছি।

  • সময় আসবে, আবার চলে যাবে। কিন্তু যখন সে থাকবে, তখন তার কাছ থেকে তুমি যা চাইবে, তাই পাবে।  –  সংগৃহীত
  • শুধু বেঁচে থাকাই মানুষের জীবনের সার্থকতা নয়, সার্থকতা লুকিয়ে আছে বেঁচে থাকার অর্থপূর্ণ কারণ খুঁজে পাওয়ার মাঝে।  –  ফিওদর দয়োভস্কি (বিশ্বখ্যাত রাশিয়ান লেখক)
  • সময় নেতা তৈরি করে। ঠিক সময়ে ঠিক নেতা এই কারণেই বের হয়ে আসে।  –  হুমায়ূন আহমেদ
  • যারা সময়কে ঠিকমতো ব্যবহার করতে পারে না, তারাই আসলে সময় নিয়ে অভিযোগ করে।  –  যিন ডে লা ব্রুয়ের
  • লক্ষ্যে পৌঁছাতে হলে আমাদের পরিকল্পনা-দিয়ে-তৈরী গাড়িতে চড়তে হবে। এটার ওপর আমাদের পূর্ণ ভাবে বিশ্বাস রেখে নাছোড়বান্দার মত এগিয়ে যেতে হবে। এটা ছাড়া সাফল্যের আর কোনও পথ নেই।  – পাবলো পিকাসো

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *