Skip to content
Home » কাছের মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

কাছের মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

কাছের মানুষ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও কবিতা

প্রিয় পাঠক বন্ধুগণ আজকে আমরা আপনাদের মাঝে আলোচনা করব কাছের মানুষ নিয়ে উক্তি স্ট্যাটাস ও কবিতা সম্পর্কিত একটি বিষয় নিয়ে। আপনারা যারা কাছের মানুষ নিয়ে উঠতে স্ট্যাটাস ও কবিতা সম্পর্কে জানতে আগ্রহী তাদেরকে আমাদের এই ওয়েবসাইটটিতে স্বাগতম। মানুষ কাছের মানুষকে হারানোর ভয়ে নানা রকম পদ্ধতি ব্যবহার করে থাকে।

ধরুন আপনার ঘরে বউ আছে তাহলে অবশ্যই আপনাকে কাছে মানুষ নিয়ে উঠতে বাণী ও ফেসবুকে স্ট্যাটাস সম্পর্কে জানতে হবে। কেননা মানুষ পটাতে হয় তাহলে বিয়ের পর শান্তিতে পড়তে হয় যদি না আপনি মানুষ পটাতে না পারেন। তাই আপনি এক্ষুনি জেনে নিন আমাদের এই আর্টিকেলটি থেকে কিভাবে আপনি আপনার ঘরের বউকে শান্তিতে রাখবেন এবং কিভাবে রোমান্স করবেন। আপনারা যারা বউকে পটিয়ে রাখতে পারেন না তাদের জন্য আমাদের আজকের এই আর্টিকেলটি। তাই আজকে সে কিনেন কিভাবে আপনি আপনার কাছের মানুষকে ধরে রাখবেন।

কাছের মানুষ নিয়ে উক্তি ও বাণী

আপনাদের মধ্যে অনেকে রয়েছে যারা কাছের মানুষ কি সেটা বুঝতে অনেকটা দেরি করে ফেলে। আবার অনেকে দেখা যায় একে অন্যের কথা ধরে তার কথাটিতে মত পোষণ করে নিজের কোন ব্যক্তিগত মতামত পোষণ করে না। এভাবে দুজনের মধ্যে সুখী থাকা যায় না কাছের মানুষকে ধরে রাখতে হলে নিজস্ব মতামত প্রকাশ করতে হয়। আর তাই আপনারা যদি কাছের মানুষ নিয়ে উক্তি ও বাণী সম্পর্কিত কিছু যাতে জানতে চান তাহলে এখনি আমাদের এই আর্টিকেলটি নিচে থেকে সংগ্রহ করুন।

১। নিরবতার ও আছে এক ভাষা যেটা খুব কাছের কেউই অনুধাবন করতে পারে আর যখন সে সেটা পারে না তখনই মনের মধ্যে তৈরি হয় পুঞ্জীভূত অভিমানের।

২। অভিমান নামক রোগটি ভালোবাসা নামক ওষুধেই একমাত্র নিরাময় হয়।

৩। রাগ অভিমানের পাশাপাশি ক্ষমা করতেও জানতে হবে; তাহলেই যেকোনো সম্পর্ক দীর্ঘস্থায়ী হয়।

৪। অভিমান সৃষ্টি হয় মানুষের হৃদয়ের গভীর গোপন অন্তঃস্থলে যেখানে কেউ স্পর্শ করতে পারে না ।

৫। সত্যিকারের তোমাকে যে ভালোবাসে,
সে কখনোই তোমাকে ভুলে থাকতে পারবে না বেশিক্ষণ ;
হয়তো অভিমান করে কথা বলবে না কিছুক্ষণ
তবু সে তোমাকেই মিস করবে সারাক্ষণ।

৬। রাগ,অভিমান ও অভিযোগ বুদ্ধিহীন ও দূর্বলেরা করে।
যারা চালাক তারা পরিস্থিতি পরিবর্তন করার বুদ্ধি ও কৌশল প্রয়োগ করে থাকে।

৭। ভালোবাসা যখন শেষ হয়ে যায়
তার সাথে সাথে শেষ হয় অভিযোগ ও সকল অভিমানের; শুধু বেঁচে থাকে ভালোবাসার মানুষটির জন্য শুভ কামনা।

৮। অভিমান বড়ই আদুরে; সে রাগ আর ক্রোধের মতন অনুভূতিহীন নয়।

 

কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকেই রয়েছে যারা বিভিন্ন বিষয় নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিয়ে থাকে। আবার অনেকের আছে যারা ফেসবুকে অনুসন্ধান করে নতুন নতুন স্ট্যাটাস বের করে পড়তে ভালোবাসেন। আমরা আজকে সেরকমই মানুষদের জন্য নতুন একটি বিষয়ের তথ্য নিয়ে আমাদের আর্টিকেলটি সাজিয়েছি। আমরা আজকে আমাদের আতিকের টিপতে কাছের মানুষ নিয়ে ফেসবুক স্ট্যাটাস নিচে উল্লেখ করেছি।

১। “শোকের সঙ্গে সময়ের এক সূক্ষ্ম রেষারেষি আছে। তাদের মধ্যে এক চাপা লড়াই চলছে অবিরাম। এই দ্বৈরথের প্রথম দফায় শোকই জেতে, চকিত আঘাত হেনে সময়কে সে নিশ্চল করে দেয়। তারপর ধীরে ধীরে সময় বলবান হয়ে ওঠে, তার অদৃশ্য শরজালে হঠে যেতে থাকে শোক। ক্রমশ নির্জীব হয়ে পড়ে সে। তবে তাকে পুরোপুরি নিশ্চিহ্ন করার শক্তি বুঝি সময়েরও নেই। এক শীতল বিষন্নতা হয়ে সে টিকে থাকে বহুকাল। অনেকটা যেন মেরুপ্রভার মতো। ক্ষীণ দীপ্তি, অথচ কী তার অপার বিস্তার।”
― Suchitra Bhattacharya

২। “মন খারাপের মুহূর্তে হঠাৎ যদি কেউ হারিয়ে যাওয়া নাম ধরে ডেকে ওঠে, মনটা যেন লহমায় ভাল হয়ে যায়। সংসারের মালিন্য, বেঁচে থাকার জটিলতা, প্রাপ্তি-অপ্রাপ্তির হাহুতাশ কিছুই যেন আর স্মরণে থাকে না। বুকের ভেতর ঘুমিয়ে আছে এক টাইম মেশিন, সোঁ সোঁ করে ছুটতে থাকে সে, হু হু করে কমে যায় বয়স।”
― Suchitra Bhattacharya

৩। “খুব আপন জিনিস না হারানো পর্যন্ত মানুষ তার মূল্য বুঝতে পারে না।”
― Suchitra Bhattacharya

৪। “বুকের মধ্যে রাগ বিরক্তি দুঃখ জমাট বেঁধে গেলে মানুষ তা একা একা বয়ে বেড়াতে পারে, কিন্তু খুশির চাপ বড় অসহ্য। খুশিটাকে কারুর কাছে উজাড় করে না দিতে পারা পর্যন্ত কেমন যেন শান্তি হয় না।”
― Suchitra Bhattacharya

৫। “অনেককেই ছেড়ে থাকা যায় না, তবু ছেড়ে থাকতে হয়। এক সময় বিচ্ছেদটাই অভ্যেস হয়ে যায়।”
― Suchitra Bhattacharya

৬। “শৈশব যে মসলিন বুনে দেয়, বড় হয়ে তাকেই কী নিষ্ঠুরভাবে ছেঁড়ে মানুষ ! কেন ছেঁড়ে ? ছিঁড়ে কি পায় ? কথায় বলে, স্মৃতি সতত সুখের। কথাটা যে কী ভয়ঙ্কর মিথ্যে !”
― Suchitra Bhattacharya

কাছের মানুষ নিয়ে ক্যাপশন

একজন মানুষ যখন কাউকে গভীরভাবে ভালবাসে তখন তার প্রতীক তৈরি হয় প্রত্যাশা আর সেই প্রত্যাশা যখন পূরণ হয় না তখনই মনের মধ্যে তৈরি হয় অব্যক্ত অভিমান। তাই মনের মানুষের কাছে মনের কথা প্রকাশ করাই হচ্ছে শ্রেয়। আপনি যদি আপনার মনের মানুষের কাছে কিছু আশা করতে চান তাহলে তার কাছে প্রকাশ করুন নইলে আপনার মনের আশা কখনোই থেকে যাবে। আপনারা যারা এরকমই কিছু ক্যাপশন সাজিয়ে আপনাদের ফেসবুক আইডিতে তুলে ধরতে চান তাহলে আমাদের এই আর্টিকেলটি নিচ থেকে সংগ্রহ করুন।

১।অভিমান হল ভালোবাসার একটি আবেগি বহিঃপ্রকাশ।

২। অভিমান খুব মূল্যবান একটি জিনিস ।সবার ওপর তা করা যায় না ; যাকে মানুষ ভালোবাসে তার প্রতিই সে অভিমান করে, আর সেই ভালোবাসার মানুষটিই পারে তার সেই অভিমান ভাঙাতে।

৩। যতবার তোমাকে ভুলতে চাই বা ভুলে যাওয়ার চেষ্টা করি তত বেশি করে তুমি আমার হৃদয়ের কাছাকাছি চলে আসো ; অভিমান বোধহয় ভালবাসা বাড়িয়ে দিয়ে যায়।

৪। একজন মানুষ যখন কাউকে গভীরভাবে ভালোবাসে তখন তার প্রতি তৈরি হয় প্রত্যাশা আর সেই প্রত্যাশা যখন পূরণ হয় না তখনই মনের মধ্যে তৈরি হয় অব্যক্ত অভিমান।

৫। ভালোবাসায় অভিমান আছে বলেই তো প্রেমের স্বাদ এত মিষ্টি মধুর।

৬। মন থেকে কাউকে নিজের থেকেও আপন ভাবলে তার অবহেলা সহ্য করার ক্ষমতা থাকে না।

কাছের মানুষ নিয়ে কবিতা

কাছের মানুষকে উল্লেখ করে অনেক কবি অনেক রকম ভাবে কবিতা উল্লেখ করে গেছেন। আর অনেকে রয়েছে যারা কবিতা পড়তে ও লিখতে ভালোবাসে। তাই আমরা আমাদের এই আর্টিকেলটিতে উল্লেখ করেছি কাছের মানুষ নিয়ে কিছু কবিতা।

কাছের মানুষ কে?
– মোঃ আব্দুল্লাহ্ আল মামুন

তুমি কি কাছের মানুষ ?

মনের কাছে তো কেউ নেই।

নাকে পাই না তোমার ঘ্রাণ।

তোমার দেহের ।
তৈলাক্ত চুলের ।
লম্বা চুলের স্পর্শ তো লাগে না বুকে।

কোথায় তুমি?

তুমি কাছে থাকো?
কেমন কাছে?

তোমার প্রসাধনির ঘ্রান তো নাকে লাগে না।

থাকতে যদি পাশে।
হাতের কাছে থাকতে।
হাতে ধরে রাখতে।

বার বার বলতে ”
চিমটি কাটো কেন?

লাগে না বুঝি?

কেন করছো অভিনয়?

মিথ্যা বলে ”
বার বার ধোকা দাও।

কবি কি গাঁধা ।
গাজর দেখেই পথ চলবে,
পিঠে বস্তা নিয়ে।

এতো কিছু করছো।
কত কিছু বললে।

শেষের কবিতার মিতা নই।
এতো কথার পেচ বুঝিনা।

আসলে আসো কাছে।
নয়তো বলে দাও।
কি আছে মনে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *