Skip to content
Home » কাতার বিশ্বকাপ ২০২২ নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

কাতার বিশ্বকাপ ২০২২ নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

কাতার বিশ্বকাপ ২০২২ নিয়ে কিছু প্রশ্ন এবং উত্তর

বিসমিল্লাহির রাহমানির রাহিম। আসসালামু আলাইকুম। প্রিয় ভিউয়ার্স আর অল্পদিনের মধ্যে শুরু হতে যাচ্ছে কাতার বিশ্বকাপ ২০২২। স্মরণকালের সবচেয়ে ব্যয়বহুল এই আয়োজনটি এবারে করেছে কাতার। বিশ্বকাপ ২০২ উপলক্ষে আয়োজক দেশ কাতারে বসতে যাচ্ছে টুর্নামেন্ট টি। প্রতি চার বছর পর পর এই বিশ্বকাপ অনুষ্ঠিত হয়।

প্রতি বছরের ন্যায় এবারও বিশ্বকাপ ফুটবল নিয়ে জনগণের মুখে ঘুরে বেড়াচ্ছে বিভিন্ন রকম প্রশ্ন। আমরা আজকে আপনাদের জন্য এই সচরাচর যেসব প্রশ্ন আসে সে প্রশ্ন ও তার উত্তর নিয়ে আলোচনা করেছি। আপনাদের মধ্যে অনেকেই রয়েছে যারা প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলোতে ব্যবহার করতে পারবেন তাই আমাদের এই অনুচ্ছেদ হতে কাতার বিশ্বকাপের আত্মপ্রত্যজনে এবং প্রতিযোগিতামূলক পরীক্ষাগুলোর জন্য নিজেকে প্রস্তুত করুন।

কাতার বিশ্বকাপ ২০২২ নিয়ে প্রশ্ন

কাতার বিশ্বকাপ নিয়ে সাধারণ কিছু প্রশ্নের উত্তর আমরা সকলেই দিয়ে থাকি। মনে রাখবেন উত্তরগুলো জানা থাকলে আপনারা আমাদের সামনে সাম্প্রতিকভাবে অংশ নিতে ভুলবেন না। আর আমরা আজকে আমাদের এই উত্তরগুলো আপনাদের সামনে বিভিন্ন চাকরি পরীক্ষা সাম্প্রতিক ভাষা আসতে পারে সেরকমই কিছু প্রশ্ন তুলে ধরেছি।

★কাতার বিশ্বকাপ -২০২২
★আসর- ২২তম
★মাসকট- লায়েব
★বল- আল রিহলা
★অংশগ্রহণকারী দেশ – ৩২ টি
★শুরু হবে – ২১ নভেম্বর ২০২২
★শেষ হবে – ১৮ ডিসেম্বর, ২০২২ ( ১৮ ডিসেম্বর কাতারের জাতীয় দিবস)
★৫ টি শহরের ৮ টি মাঠে খেলা হবে।

কাতার বিশ্বকাপ মাসকট লায়েব

২০২২ বিশ্বকাপ ফুটবলের মাসকট এর নাম রাখা হয়েছে লাইব। আর এই লাইফ শব্দের আরবি মানে দারুন দক্ষ খেলোয়াড়। আপনারা যারা তরুণ প্রাণচাঞ্চল ও সাহসী স্বপ্ন বিশ্বকাপ দেখেছেন এবং গুরুত্বপূর্ণ ম্যাচগুলো গোলে ভূমিকা রেখেছেন সাধারণ অংশের কাপ্তাই পোশাক পরা একটি সুর আদলে তৈরি করা হয়েছে এই লায়েবকে।

laeeblaeeb

বিশ্বকাপ ফুটবল ২০২২ কোন কোন দেশ খেলবে

কাতান বিশ্বকাপ ফুটবল টিম মোট ৩২ টি দল খেলবে। আর এ বছর ইউরোপ আমেরিকা সহ আফ্রিকা দেশগুলো থেকে সর্বাধিক সংখ্যক দল ফিফা বিশ্বকাপ খেলছে। আমরা আজকে আপনাদের মাঝে তুলে ধরব বিশ্বকাপের মোট ৩২ টি দলের নাম।

গ্রুপ এ: কাতার, ইকুয়েডর, সেনেগাল, নেদারল্যান্ডস

গ্রুপ ডি: ফ্রান্স, ডেনমার্ক, টিউনিশিয়া, অস্ট্রেলিয়া

 

কাতার বিশ্বকাপ কততম

অনেকেরই মাঝে প্রশ্ন আসে কাতার বিশ্বকাপ কততম। তাদের জন্য বলছি এবারে কাতারে ফিফা ওয়ার্ল্ড কাপের ২২ তম আসর বসতে চলেছে।

২০২২ ফিফা বিশ্বকাপের যোগ্যতা – কনমেবল

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *