Skip to content
Home » খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি 2024 পিকচার, PDF ডাউনলোড

খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি 2024 পিকচার, PDF ডাউনলোড

খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আজকে আমাদের এই আরটিকালিতে আলোচনা করতে চলেছি মুসলিম জাতিদের জন্য একটি গুরুত্বপূর্ণ আলোচনা। আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে আলোচনা করব খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ সম্পর্কিত একটি আলোচনা যেটি প্রত্যেকটি মুসলমানের জন্য খুবই গুরুত্বপূর্ণ। রমজান মাসের জন্য এই সেহরি ও ইফতারির সময়সূচি জানা না থাকলে রোজা সঠিকভাবে পালন করা যায় না। তাই সঠিক নিয়মে রোজা পালন করতে হলে সেহরি ও ইফতারের সময় সম্পর্কে জানা দরকার।

আপনারা যারা অনলাইন অনুসন্ধান করে যাচ্ছেন সেহরি ও ইফতারের সময়সূচি জানার জন্য তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজেই জেনে নিতে পারবেন কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে আলোচনা করেছি। আপনারা যারা খুলনা জেলা সেহরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের আর্টিকেলটির নিচে থেকে সংগ্রহ করুন।

খুলনা জেলার সেহরি ও ইফতারের সময়সূচি 2024

খুলনা জেলা সেহরি ও ইফতারের সময়সূচি ২০২৩ রমজান এ মাসে প্রত্যেক প্রাপ্তবয়স্ক মুসলমানের জন্য রোজা রাখা ফরজ। কিন্তু কিছু ক্ষেত্রে সে আর শিথিল হয়েছে যারা তা পালন করতে পারছেন না ।যেমন অসুস্থ ভ্রমণকারী রিতুমীর ব্যক্তিদের ডায়াবেটিস রোগীদের। অনেক দেশের লোকেরা একে রোজা নামেও ডাকে এটি শুরু হয় সেহরিতে লোকেরা সেহরি নামক খাবার খেয়ে সারাদিন না খেয়ে রোজা ভাঙ্গাকে ইফতার বলে এই ইফতারি পর্যন্ত না খেয়ে থাকেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে খুলনা জেলার সেহেরি ও ইফতারের সময়সূচি সম্পর্কে আলোচনা করেছি।

রমজান এপ্রিল/মে বার সাহরীর সতর্কতামূলক
শেষ সময়
ফজরের ওয়াক্ত
শুরু
ইফতারের
সময়
রহমতের ১০ দিন kivabe.com/ramadan/
০১ ১২ মার্চ মঙ্গল ৪:৫৩ am ৪:৫৯ am ৬:১৪ pm
০২ ১৩ মার্চ বুধ ৪:৫২ am ৪:৫৮ am ৬:১৪ pm
০৩ ১৪ মার্চ বৃহস্পতি ৪:৫১ am ৪:৫৭ am ৬:১৫ pm
০৪ ১৫ মার্চ শুক্র ৪:৫০ am ৪:৫৬ am ৬:১৫ pm
০৫ ১৬ মার্চ শনি ৪:৪৯ am ৪:৫৫ am ৬:১৬ pm
০৬ ১৭ মার্চ রবি ৪:৪৮ am ৪:৫৪ am ৬:১৬ pm
০৭ ১৮ মার্চ সোম ৪:৪৭ am ৪:৫৩ am ৬:১৬ pm
০৮ ১৯ মার্চ মঙ্গল ৪:৪৬ am ৪:৫২ am ৬:১৭ pm
০৯ ২০ মার্চ বুধ ৪:৪৫ am ৪:৫১ am ৬:১৭ pm
১০ ২১ মার্চ বৃহস্পতি ৪:৪৪ am ৪:৫০ am ৬:১৭ pm
মাগফিরাতের ১০ দিন
বাকি দিন গুলো ২০ তারিখের পর দেয়া হবে…

সেহরি ও ইফতারের সময়সূচি

খুলনা জেলা সেহরি ও ইফতার সময়সূচি সম্মিলিত একটি আলোচনা আমরা আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি যেটি আপনাদের মুসলিম সমাজের জন্য খুবই গুরুত্বপূর্ণ। প্রতিবছর বাংলাদেশের আগে সৌদি আরবে রমজান মাস শুরু হয় তাই বাঙ্গালিরা তাদের সময়সূচি অনুযায়ী রোজা শুরু এবং ভাঙ্গা হয়ে থাকে। তাই এই সেহরি ও ইফতারের সময় সম্পর্কে সবার অবগত থাকা দরকার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *