Skip to content
Home » গোলাপ নিয়ে উক্তি, ভালোবাসার রোমান্টিক কিছু কথা এবং স্ট্যাটাস

গোলাপ নিয়ে উক্তি, ভালোবাসার রোমান্টিক কিছু কথা এবং স্ট্যাটাস

গোলাপ নিয়ে উক্তি

গোলাপকে ফুলের রানী বলে আমাদের দেশে সমর্থন করা হয়। আর এই গোলাপি হচ্ছে ভালবাসার প্রতীক। পৃথিবীতে এমন কোন মানুষ নেই যারা গোলাপকে ভালোবাসে না। পৃথিবীর সকল মানুষ গোলাপকে ভালোবেসে প্রিয় জনকে উপহার দিয়ে থাকে। কিন্তু গোলাপের ডাটা পালাতে কাঁটাযুক্ত থাকে বলে গোলাপ ছিঁড়তে অনেকেই ভয় পায়।

কিন্তু গোলাপের ডাটা গুলোতে কাঁটা থাকলে কি হবে ভালোবাসার মানুষকে উপহার দেওয়ার জন্য প্রতিটি মানুষই চায় হাতে গোলাপ নিতে। গোলাপের পাতাগুলো হয় ছোট ছোট কিন্তু ডালপালা কাঁটা দ্বারা পরিপূর্ণ থাকে।

অনেকে আছে যারা গোলাপ নিয়ে ছন্দ গোলাপ নিয়ে রোমান্টিক কিছু কথা ফেসবুক স্ট্যাটাস এগুলো অনলাইন অনুসন্ধান করে থাকে প্রিয় জনকে উপহার দেওয়ার জন্য। আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে নিয়ে এসেছি গোলাপ নিয়ে স্ট্যাটাস উক্তি এসব বিষয়। তাহলে আসুন আপনারা যারা গোলাপ নিয়ে স্ট্যাটাস যুক্তি এসব খুঁজছেন তারা আমার এই আর্টিকেলটি থেকে খুব সুন্দর করে গুছিয়ে নিন।

গোলাপ নিয়ে উক্তি

অনেকে আছে গোলাপ দিয়ে ভালবাসা নিবেদন করে কেননা গোলাপি হচ্ছে ভালোবাসা প্রতীক। ভালোবাসা নিবেদন করা যায় না মনের মানুষ কে এই গোলাপ ছাড়া। তাই প্রতীক কি চায় হাতে একটি গোলাপ নিয়ে ভালবাসার মানুষটিকে প্রপোজ করতে। গোলাপের দাম টাকা দিয়ে বিচার করা যায় না ভালোবাসার মূল্য দিতে হয়। আর এই গোলাপ নিয়ে যারা উক্তি খুঁজছেন তারা নিচে থেকে সংগ্রহ করুন। আমরা তোদের জন্য নিচে উক্তিগুলো দিয়ে রেখেছি।

১. মেয়ে মানুষ হলো গোলাপের মতো যদি তুমি তাকে ভালোভাবে গড়ে তোলো সে পুষ্পিত হবে। যদি তুমি তা না করো তবে সে তাজা নেলাখেপা হয়ে যাবে।
— সংগৃহীত

২. সত্য এবং গোলাপ দুটোর মধ্যে কণ্টক রয়েছে।
— হেনরি ডেভিড থোরিও

৩. যদি তুমি গোলাপের সুগন্ধ উপভোগ করতে চাও, তবে তোমাকে অবশ্যই এর কাটাগুলো সহ্য করতেই হবে যা এটি বহন করে।
— আইজ্যাক হায়েস

৪. আমি আমার টেবিলে গোলাপ রাখা অধিক পছন্দ করব আমার গলায় হীরা রাখার চেয়ে।
— এম্মা গোল্ডম্যান

৫. একটা জীবন যাতে ভালোবাসা আছে তাতে কাটাও থাকবে। কিন্তু একটা জীবন যাতে ভালোবাসা নেই তাতে কোনো গোলাপও থাকবে না।
— সংগৃহীত

৬. সকল কিছুতেই অন্ধকার এবং সৌন্দর্য উভয় দিকই রয়েছে। আনন্দে রয়েছে দুঃখ, জীবনে মৃত্যু, গোলাপে রয়েছে কাটা।
— ক্যাটে টায়েরম্যান

৭. একটা বিপ্লব কখনোই একটি গোলাপ ভর্তি বিছানা হতে পারে না।
— ফিদেল কাস্ত্রো

৮. গোলাপ এবং কাটা, কষ্ট এবং আনন্দ এগুলো সবই একে অপরের সাথে সম্পৃক্ত।
— সাদী

৯৷ জীবন হলো অনিশ্চিত। আজককে তুমি গোলাপ পেলে। কালকে তুমি কাটাকে অনুভব করবে। কিন্তু শেষ ফলাফলটা লাল। সবসময়??
— শিলপি এস. ব্যানার্জি

গোলাপ নিয়ে ভালোবাসার কিছু কথা

গোলাপ ফুল চিনে না এমন ব্যক্তি পৃথিবীতে নেই। কেননা ছোট বড় সবাই গোলাপকে চিনে জানে। আর একজন ব্যক্তি যখন আরেকজনকে প্রপোজ করে ঠিক তখন হাঁটু ভেঙ্গে বসে গোলাপটি তার সামনে ধরে চোখ বন্ধ করে বলতে থাকে আমি তোমাকে ভালোবাসি।

পৃথিবীর চারদিকে গোলাপের ছড়াছড়ি। আর যারা প্রেম করে তারা এই গোলাপ দিয়েই তার ভালোবাসা প্রতি হিসেবে ব্যবহার করে। বিয়ের পরে বিবাহ বার্ষিকীতে যখন স্বামী স্ত্রী একে অপরকে ভালোবাসার কথা বলে ঠিক তখনও এই গোলাপের প্রয়োজন হয়ে থাকে। একজন সন্তান তার মায়ের প্রতি ভালোবাসা স্বরূপ এই গোলাপটি প্রদান করে থাকে। তাই বলা যায় গোলাপি হচ্ছে ভালবাসার প্রতীক।

গোলাপ নিয়ে স্ট্যাটাস

গোলাপি কাটা আছে কিন্তু কেউ গোলাপ ফুল করতে গিয়ে আঘাত খেয়ে ফিরে আসে না গোলাপ সাথে করেই নিয়ে আসে। কেননা গোলাপকে সুরক্ষা করে তার কাটা কিন্তু ভালোবাসা রক্ষা করতে ভালোবাসার মানুষ নিজেই পারে। তাই ভালোবাসা কে রক্ষা করতে ভালোবাসার কথা জানাতে একজন ব্যক্তি খুব সহজেই গোলাপ ফুল তুলতে পারে। নিচে গোলাপ নিয়ে স্ট্যাটাস গুলো দেওয়া হল।

১. আমরা অভিযোগ করতেই পারি যে গোলাপফুলের বাগানে কাটা রয়েছে অথবা এটা ভেবে উৎফুল্লও হতে পারি যে, কাটার মধ্যে গোলাপ ফুল রয়েছে।
— আব্রাহাম লিংকন

২. ভালোবাসা হলো সেই গোলাপ যা চিরদিনই ফুটে থাকে।
— রুমি

৩. জীবন হলো একটা গোলাপ ফুলের মতো। যাতে কিছু কাটা থাকলেও তা সৌন্দর্যের একটুকুও কমতি করে না।
— সংগৃহীত

৪. একটা গোলাও নীরবে ভালোবাসার কথা বলে এমন একটা ভাষায় যা শুধুমাত্র হৃদয়ই বুঝতে পারে।
— সংগৃহীত

৫. তার হাতে সুগন্ধ সব সময় লেগেই থাকে যিনি গোলাপ ফুল দিয়ে থাকেন।
— হাদা বেজার

৬. জীবন হলো একটা গোলাপের মতো। কিছু কিছু দিন এটা সুন্দর এবং সুগন্ধিযুক্ত। আর কিছু কিছু দিন এটা কাটাযুক্ত এবং যন্ত্রণাদায়ক।
— শ্রেয়া

৭. একটা কাটা তার গোলাপকে সুরক্ষা দেয় শুধু তাদেরকে কষ্ট দেয়ার মাধ্যমে যারা এই গোলাপের পুষ্পকে চুরি করতে চায়।
— চীনা প্রবাদ

৮. জীবন কোনো গোলাপ ভর্তি বিছানা নয়। এটা পুরাটায় সমস্যাযুক্ত। এই সমস্যাগুলো আমাদের নতুন অভিজ্ঞতা দিয়ে থাকে এবং নতুন শিক্ষা জীবনে এগিয়ে যাওয়ার জন্য।
— ফেরদৌস আবিদি

৯. গোলাপ ফুলো হলো কোন রকমের ব্যাখ্যা ছাড়াই। সে পুষ্পিত হয় কারণ সে পুষ্পিত হয়।
— অ্যাংগেলাস সিলেসিয়াস

১০. সবচেয়ে সূক্ষ্ম কাটাগুলোই বেশিরভাগ সময় নাজুক গোলাপের সৃষ্টি করে থাকে।
— ওভিড

সর্বশেষে

শেষে বলতে চাই আপনারা যারা এতক্ষন পর্যন্ত আমার এই আর্টিকেলটি মনোযোগ সহকারে বললেন কিংবা এখান থেকে স্ট্যাটাস উক্তিগুলো সংগ্রহ করলে তাদেরকে অনেক ধন্যবাদ। আমি আবারো কোন নতুন পোস্ট নিয়ে আপনাদের মাঝে আসবো সে পর্যন্ত আপনারা আমার সাথেই থাকুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *