Skip to content
Home » ছোটবেলা নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস, উক্তি ও ক্যাপশন

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুগণ আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি নতুন একটি আর্টিকেল।যেটি আজ থেকে আপনারা আপনাদের সোনালী দিনের কথা মনে করতে পারবেন এবং সবার পুরাতন স্মৃতিগুলো মনে পড়বে। আমরা আজকে আপনাদের জন্য আলোচনা করব ছোটবেলা নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন সম্পর্কে। পাঠক বন্ধুরা ছোটবেলা সবার জীবনে কেটে যায় কিন্তু সে ছোটবেলার স্মৃতিগুলো শুধু পড়ে রয়।

তাই অনেক রয়েছে যারা ছোটবেলা নিয়ে স্ট্যাটাস কি ও ক্যাপশন পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা আজকে সেইসব মানুষদের জন্যই আমাদের এই আর্টিকেলটি সুন্দরভাবে সাজিয়েছি। আমাদের আজকের এই ছোটবেলা নিয়ে ক্যাপশন গুলো দ্বারা আপনারা আপনাদের ছোটবেলা জীবনে ফিরে যেতে পারবেন সেটা বাস্তবের না হলেও স্মরণ করতে পারবেন ছোটবেলার দিনগুলোর কথা।

প্রতিটি মানুষের জীবনে একটি সুন্দর জীবন থাকে সেটি হচ্ছে ছোটবেলার জীবন। কেননা ছোটবেলার এই জীবন নিয়ে ছিল না কোন চাওয়া পাওয়ার কষ্ট কোনো দুশ্চিন্তা কোন দায়িত্বের বোঝা তাই এই ছোটবেলার দিনগুলো কাটে আনন্দে ভরা খেলাধুলার মাধ্যমে। তখন ছিল না কোন সময়ের মূল্য বোধ। কোন খারাপ বন্ধু বা ভালো বন্ধু বোঝার ক্ষমতা ছিল না কাঁধে এসে যায় দায়িত্যের বোঝা যখন আমরা বড় হয়ে যাই তাই বড় হয়ে সেই ছোটবেলার জীবনের স্মৃতির পাতায় একবার ফিরে আসা যাক আমাদের আজকের এই আর্টিকেলটি পড়ে।

ছোটবেলা নিয়ে স্ট্যাটাস

আপনি কিছুটা বললেন নিয়ে স্ট্যাটাস হচ্ছেন তাহলে হ্যাঁ বলছি আপনি এই মুহূর্তে সঠিক জায়গাতেই অবস্থান করছেন। আমরা আজকে আপনাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে ছোটবেলা নিয়ে একটি স্ট্যাটাস উল্লেখ করেছি যেগুলো আপনাদের সবার ভালো লাগবে এবং আমাদের এই আর্টিকেল থেকে ছোটবেলা নিয়ে স্ট্যাটাস গুলো আপনারা সংগ্রহ করে আপনাদের বন্ধু-বান্ধব পরিচিতজনদের মাঝে শেয়ার করতে পারবেন।

  • যেখানে শুধু মজা আর মজা,
    দুঃখ, কষ্ট, চিন্তাভাবনা কিছুই নাই ॥
  • ছেলেবেলার অপর নাম সরলতা।
  • সপ্নকে বাস্তবে রূপ দিতে সব থেকে দরকারী; একটি সুন্দর এবং কৌতূহলী শৈশবের।
  • জীবনের সব ঋতুর মধ্যে সবথেকে আনন্দদায়ক হল ছেলেবেলার মরশুম ।
  • নিজের ছেলেবেলার গল্প শোনার থেকে আনন্দদায়ক আর কিছু হতে পারে না ।
  • দিনগুলো মোর সোনার খাঁচায় রইল না,
    রইল না ,সেই যে আমার ছেলেবেলার
    নানা রঙের দিনগুলি।

ছোটবেলার জীবনে উক্তি

প্রতিটি মানুষের কাছে তা জীবনের ছোটবেলার সবচেয়ে দামি তাই এরকম ছোটবেলা নিয়ে অনেক বিখ্যাত জ্ঞানীগুণী ও মনীষীদের বেশ কিছু উক্তি ও বাণী রয়েছে। যেগুলো থেকে আমরা আজকে আপনাদের মাঝে সুন্দর সুন্দর উক্তি উল্লেখ করেছি আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে সুন্দর সুন্দর উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের সোশ্যাল মিডিয়া কিংবা ফেসবুকে স্ট্যাটাসে পোস্ট হিসাবে শেয়ার করতে পারবেন।

ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন

আমাদের মধ্যে অনেকেই রয়ে যাচ্ছে যারা ছোটবেলার সোনালী দিনগুলোর কথা মনে করার জন্য ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন অনলাইনে সন্ধান করে যান। আর সেই সোনালী দিনগুলোর কথা মনে করলে বিভিন্ন ধরনের ক্যাপশন নিজেও সংগ্রহ করে থাকেন তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি আপনাদের মাঝে ছোটবেলার জীবন নিয়ে ক্যাপশন তুলে ধরেছি।আমাদের আজকের এই পোস্টটিতে তুলে ধরা ছোটবেলার জীবনে ক্যাপশন গুলো হয়তো আপনাদের বাস্তব জীবনে ফিরে না দিলেও ছোট্টবেলার অনেক মিল খুঁজে দেবে তাই আজকের এই ক্যাপশন গুলো আপনাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

  • শৈশব আজ ফেলেছি হারিয়ে
    দিনগুলো আর নেই
    মনের কোণে আজও পড়ে আছে
    ছোট ছোট স্মৃতি সেই ।
    কোথায় যেন হারিয়ে গেছে
    হাসিখুশি আর খেলা
    চাইলেও ফিরে পাব না যে আর
    পুরোনো সেই ছেলেবেলা।
  • বাস্তব বড় কঠিন; বাঁচা হয়ে উঠেছে দায়,
    ছেলেবেলার দিনগুলিতে তাই মন ফিরে যেতে চায়।
  • একা একা পথ চলা,
    একা একা কথা বলা-
    হাজার মানুষের ভীড়ে মিশে
    ভোরের কোলাহল ঘুমের শেষে,
    দু’চোখ আজো খুঁজে ফেরে
    ফেলে আসা ছেলেবেলা।
  • বেলুন চড়ব চল চলে যাই
    রূপকথারই রাজ্যে
    পায়রা ভুতুম হুতুমপেঁচা
    সঙ্গে যাবে আজ যে
    হাঁইয়ো হাঁই আরে ভাই
    ভাসাই মেঘের ভেলা রে
    আয় আয় আয়রে ছুটে,
    খেলবি যদি আয়,
    নতুন সে এক খেলা রে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *