Skip to content
Home » ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়া তালিকা

ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়া তালিকা

ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়া তালিকা

আপনি যদি ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচি ও ভাড়া তালিকা সম্পর্কে আগ্রহ প্রকাশ করে থাকেন তাহলে এই মুহূর্তে আমাদের ওয়েবসাইটিতে এসে সঠিক জায়গা দিয়ে অবস্থান করছেন। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করব ঢাকা টু খুলনা ট্রেনের ভাড়ার তালিকা টিকিট মূল্য এবং এর বিরতি স্টেশন। বাংলাদেশ রেলওয়ে কর্তৃপক্ষের যেসব ওয়েবসাইট অনুযায়ী ঢাকা টু খুলনা দূরত্ব হচ্ছে 704 কিলোমিটার কিন্তু ঢাকা থেকে খুলনার বাস্তবিক গুরুত্ব মাত্র ২৭১ কিলোমিটার।

ঢাকা থেকে খুলনা রেলপথ না থাকে এর করে এর দুরুত্ত বেড়ে যাওয়ায় ৪০৪ কিলোমিটার পৌঁছে গেছি। এ দীর্ঘতম রেল লাইনে ভ্রমণ করার জন্য অনেকে ইন্টারনেটে ঢাকা টু খুলনা ট্রেনের টিকেট এবং ট্রেনের সময়সূচী অনলাইনে অনুসন্ধান করে যায় আজকে আমরা তাদের কথা চিন্তা করে আমাদের আর্টিকেলটিতে ঢাকা থেকে খুলনা রেলপথের ভাড়া তালিকা এবং ট্রেনের সময়সূচী সম্পর্কে আলোচনা করেছি।

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী

ঢাকা থেকে খুলনার দুটি আন্তঃনগর ট্রেন চলাচল করে। ঢাকা বাংলাদেশের রাজধানী হওয়ায় প্রতিদিন হাজার হাজার মানুষ ঢাকা থেকে বিভিন্ন বিভাগে চলাচল করে থাকে। আর এই ঢাকা থেকে খুলনা যাতায়াত করে প্রতিদিন অসংখ্য যাত্রী। এ যাত্রীগুলো মূলত ঢাকা কমলাপুর স্টেশন থেকে যমুনা সেতুর ওপর দিয়ে ঈশ্বরদী রেলওয়ে স্টেশন হয়ে খুলনায় পৌঁছায়। এবারে আপনারা দেখেন নিন আমাদের আর্টিকেলটি নিচে থেকে ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী।

সুন্দরবন এক্সপ্রেস (৭২৬)

সুন্দরবন এক্সপ্রেস হল ঢাকা টু খুলনা এবং খুলনা টু ঢাকা রুটে চলা সরকারি একটি আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটি একটি জনপ্রিয় ট্রেন। আপনি যদি দিনের বেলা ভ্রমণ করতে চান তাহলে সুন্দরবন এক্সপ্রেস ট্রেনটি আপনার জন্যই। বাংলাদেশ সরকার ২০২৩ সালে উদ্বোধন করে এরপর থেকে নির্মিত ঢাকা টু খুলনা রুটে চলাচল করছে। এটিএনটি সপ্তাহে ছয় দিন ঢাকা টু খুলনা রুটে চলাচল করে সুন্দরবন এক্সপ্রেস ট্রেন সকাল আটটায় ঢাকা কমলাপুর স্টেশন থেকে খুলনার উদ্দেশ্যে ছাড়ে এবং খুলনায় ৫ টা ৪০ মিনিটে পৌঁছে। বুধবার বন্ধ থাকে।

চিত্রা এক্সপ্রেস (৭৬৪)

চিত্রা এক্সপ্রেস ট্রেন ঢাকা থেকে খুলনার রেলপথের দ্বিতীয় বৃহত্তম আন্তঃনগর ট্রেন। এই ট্রেনটিতে মোট ১২ টি বগি দিয়ে ৮৮১ টি আসন আছে। একটি এসি ক্যাবিন এবং সুবিধা সহ সবাধিক সুবিধা রয়েছে চিত্রা প্রতিদিনের রাজধানী ঢাকার কমলাপুর স্টেশনে সন্ধ্যা ৭ঃ০০ টায় খোলা উদ্দেশ্যে রওনা হয় এবং খুলনার পঞ্চায়েত রাত তিনটায় এই ট্রেনটি সোমবার বন্ধ থাকে।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময় 
সুন্দরবন এক্সপ্রেস(৭২৬) বুধবার ০৮ঃ১৫ ১৭ঃ৪০
চিত্রা এক্সপ্রেস(৭৬৪) সোমবার ১৯ঃ০০ ০৩ঃ৪০

 

খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী

ট্রেন প্রস্থান (খুলনা) আগমন (ঢাকা) ছুটির দিন
সুন্দরবন এক্সপ্রেস (725-726) 10:15 PM 07:00 AM বুধবার
চিত্রা এক্সপ্রেস (৭৬৩-৭৬৪) 09:00 AM 05:55 PM সোমবার

ঢাকা টু খুলনা ট্রেনের ভাড়ার তালিকা

আপনারা যারা ঢাকা টু খুলনা ট্রেনে ফারাক্কাড়ী কলেজে সন্ধান করে যাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলটি নিচের থেকে ঢাকা টু খুলনা ট্রেনের ভাড়ার তালিকাটি জেনে নিন।

আসন বিভাগ টিকিটের মূল্য
শোভন ৩৯০ টাকা
শোভন চেয়ার ৪৬৫ টাকা
প্রথম আসন ৬২০ টাকা
প্রথম বার্থ ৯৩০ টাকা
স্নিগ্ধা ৮৯১ টাকা
এসি ১০৭০ টাকা
এসি বার্থ ১৫৯৯ টাকা

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *