Skip to content
Home » ঢাকা থেকে চট্টগ্রামের বিমান ভাড়া, সময়সূচি, অনলাইন টিকেট বুকিং 2023

ঢাকা থেকে চট্টগ্রামের বিমান ভাড়া, সময়সূচি, অনলাইন টিকেট বুকিং 2023

ঢাকা থেকে চট্টগ্রামের বিমান ভাড়া, সময়সূচি

অনেকে আছে যারা ঢাকা থেকে চট্টগ্রামের বিমান ভাড়া সময়সূচী অনলাইন টিকেট বুকিং এসব নিয়ে অনলাইনে অনুসন্ধান করে থাকে। স্থপতি চেয়ে আকাশ পথে ভ্রমণ করতে বেশি ভালোবাসি। চট্টগ্রামকে বাণিজ্যিক নগরী বলা হয়। ঢাকার পরে চট্টগ্রাম হচ্ছে বাংলাদেশের মধ্যে বৃহত্তম নগরী। আর তাই ঢাকা থেকে চট্টগ্রাম যোগাযোগব্যবস্থা টা অতি গুরুত্বপূর্ণ বলে মনে করা হয়। কেননা প্রতিদিনই অনেক মানুষ ঢাকা থেকে চট্টগ্রাম যাতায়াত করে।

চট্টগ্রামের একটি উপজেলার বিখ্যাত একটি স্থান হল কক্সবাজার। চট্টগ্রাম থেকে কক্সবাজার পর্যটকদের একটি বড় বিনোদন স্থান। তাই হাজারো মানুষ প্রত্যেকদিন ভ্রমণের জন্য কক্সবাজার এসে আনন্দ উপভোগ করে থাকে। আরে আনন্দ উপভোগের জন্য ঢাকা থেকে চট্টগ্রামের বিমানের ভাড়া সময়সূচী অনলাইন টিকেট বুকিং এসব সম্পর্কে জানতে হয়।

ঢাকা থেকে চট্টগ্রামে যাবার উপায়

ঢাকা থেকে চট্টগ্রামে আপনারা তিনটি উপায়ে যেতে পারবেন। সেটা হলো রেলপথ সড়কপথ এবং আকাশপথ। কিন্তু আপনাদেরকে ভ্রমণ করতে সড়কপথে সময় লাগবে তিন থেকে পাঁচ ঘন্টা আর যদি আপনি জ্যামের মধ্যে পড়ে যান তাহলে তো ঘন্টা কোন হিসেব থাকবে না। কেননা ঢাকা থেকে চট্টগ্রামের দূরত্ব হচ্ছে 255 কিলোমিটার। আর আপনি যদি রেলপথ দিয়ে ঢাকায় যান তাহলে বেশি সময় লাগবে কিন্তু আপনি যদি বিমান দিয়ে ঢাকা থেকে চট্টগ্রাম চান তাহলে আপনার সময় লাগবে 40 থেকে 45 মিনিট।

তাই আকাশপথে আপনি যদি ঢাকা থেকে চট্টগ্রাম যান তাহলে আপনার জ্যামের অন্য চিন্তা থাকবে না আর অল্প সময়ের মধ্যেই পৌঁছে যাবেন। এতে করে আপনার সময় অনেকটা বেঁচে যাবে।

ঢাকা থেকে চট্টগ্রামে যাবার জন্য যে কয়টি ফ্লাইট চলাচল করে

এবারে জেনে নিন ঢাকা থেকে চট্টগ্রামে যাবার জন্য কয়টি ফ্লাইট চলাচল করে থাকে। আমি আমার এই নিবন্ধন এর নিচে আলোচনা করলাম ঢাকা থেকে চট্টগ্রামে যাবার জন্য যে কয়টি ফ্লাইট চলাচল করে থাকে।

  1. বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  2. নভো এয়ারলাইনস
  3. ইউএস বাংলা

ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার জন্য বিমানের ভাড়া নিম্নে প্রদান করা হলো

ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার জন্য বিমানের ভাড়া কতটুকু তা নিচে প্রদান করা হলো। আপনারা নিচে থেকে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার জন্য বিমানের ভাড়া তথ্য সংগ্রহ করে নিন।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্স
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্সে সুপার সেভার সার্ভিসে জনপ্রতি সর্বনিম্ন3300 টাকা থেকে সর্বোচ্চ 4000 টাকা পর্যন্ত টিকিট পাওয়া যায়।
  • বিমান বাংলাদেশ এয়ারলাইন্স বিজনেস ক্লাসের সার্ভিসে জনপ্রতি সর্বনিম্ন 4000 টাকা থেকে সর্বোচ্চ 9000টাকা পর্যন্ত টিকিট পাওয়া যায়। অনলাইন টিকিট:www.biman-airlines.com
নভোএয়ার এয়ারলাইন্স
  • নভো এয়ার এয়ারলাইন্স এ সার্ভিসে জনপ্রতি স্পেশাল প্রমো জনপ্রতি সর্বনিম্ন 3300 টাকা থেকে সর্বোচ্চ 4000 টাকা পর্যন্ত টিকিট পাওয়া যায়।\
  • নভো এয়ার এয়ারলাইন্স এ সার্ভিসে জন প্রতি সর্বনিম্ন 4000টাকা থেকে সর্বোচ্চ 9000টাকা পর্যন্ত টিকিট পাওয়া যায় অনলাইন টিকিট:www.flynovour.com
    ইউএস-বাংলা
    • ইউএস-বাংলা এয়ারলাইন্স এ সার্ভিসের জন প্রতি সর্বনিম্ন 3300 টাকা থেকে সর্বোচ্চ 4000 টাকা পর্যন্ত টিকিট পাওয়া যায়।
    • ইউএস-বাংলা এয়ারলাইন্স এ সার্ভিসের জনপ্রতি সর্বনিম্ন 4000 টাকা থেকে সর্বোচ্চ 9000 টাকা পর্যন্ত টিকিট পাওয়া যায়। অনলাইন টিকিট:www.usbair.com

    বিমানের ভাড়ার পরিবর্তন হতে পারে। এজন্য দায়ী থাকবে বিমান সংস্থা কর্তৃপক্ষ।

ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার জন্য যে কয়টি ফ্লাইট পরিচালনা করে থাকে নিম্নে তা প্রদান করা হলো

  • বাংলাদেশ বিমান এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ে ৩থেকে ৭ করে ফ্লাইট।
  • ইউএস-বাংলা এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে ছাড়ে ৫থেকে ৬টি করে ফ্লাইট।
  • নভো এয়ার এয়ারলাইন্স প্রতিদিন ঢাকা থেকে চট্টগ্রামের উদ্দেশ্যে সাড়ে ৫থেকে ৬ টি করে ফ্লাইট।
  • সপ্তাহে প্রায় প্রতিদিনই ঢাকা থেকে চট্টগ্রামের ফ্লাইট রয়েছে। ঢাকা-চট্টগ্রামে আকাশপথে বর্তমান ফ্ল্যাট সংখ্যা সব থেকে কম বেশি 21 থেকে 30 টির মত।

ঢাকা থেকে চট্টগ্রামে যাওয়ার জন্য টিকিট কিভাবে কাটবেন এ সম্পর্কে কিছু তথ্য প্রদান করা হলো

অবসর সময়ে সবাই একটু না একটু ভ্রমন করতে ভালোবাসি। আর সে ভ্রমণ যদি হয় আকাশপথে তাহলে তো আর কথাই নেই। মানুষ এখন দূরত্বকে আর ভয় পায়না সময়কে মূল্য দিতে শিখেছি। তাই এখন অল্প সময়ে যত দূরে যাওয়া যায় সেদিকেই মানুষ বেশি খেয়াল রাখে। এখন আর টাকা পয়সার নিয়ে মানুষ অতটা ভাবেনা মনের আনন্দ কে বেশি প্রাধান্য দিয়ে থাকে।

আগে মানুষ ভাবতো বিমান ভ্রমণের জন্য অনেক টাকা খরচ হয় কিন্তু না বিমান সংস্থা এখন বিমানে যাতায়াত ভাড়া এত কম নির্ধারণ করেছে যে মানুষ বিমান যাতায়াত বেশি পছন্দ করে থাকে। বর্তমান যুগ হচ্ছে আধুনিক যুগ। আরে যুগে মানুষ এখন যথেষ্ট পরিমাণ আধুনিক সভ্যতার বিকাশ ঘটিয়েছে।

মানুষ তাই সময় বাঁচিয়ে অল্প সময়ে ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার সিদ্ধান্তে উপনীত হয়। ঢাকা থেকে চট্টগ্রাম যেতে সময় লাগে মাত্র 40 থেকে 45 মিনিট। তাই এই অল্প সময়ে যাওয়ার কথাই সবাই চিন্তা করে। আর ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার কোন ঝামেলায় থাকে না কারণ ঢাকা থেকে চট্টগ্রাম যাওয়ার কোনো পাসপোর্ট প্রয়োজন হয় না। এখানে শুধুমাত্র একটি আইডি কার্ড হলেই যাওয়া যায়। আর এই আইডি কার্ডটা নিজের সুবিধার জন্যই নিরাপত্তার জন্যই ব্যবহার হয়ে থাকে। আরে বিমানের টিকিট আপনারা বিমান অফিস থেকেই নিতে পারেন না হলে অনলাইন থেকে ঘরে বসেই কাটতে পারেন। আবার কেউ যদি মনে করে আমি কিছু ডিস্কাউন্ট নিব তাহলে এজেন্সি থেকে টিকিট ক্রয় করতে পারবেন।

উপসংহার

আপনারা যারা বিমানের ভাড়া অনলাইন টিকিট সময়সূচী এগুলো সঠিক তথ্য প্রদান করার প্রয়োজন মনে করছেন তারা অবশ্যই সবার সাথে এই আর্টিকেলটি শেয়ার করবেন। শেষ পর্যন্ত আমার এই আর্টিকেলটি পড়ার জন্য ধন্যবাদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *