Skip to content
Home » দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়, ভিসা ও খরচ

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়, ভিসা ও খরচ

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়, ভিসা ও খরচ

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়, ভিসা ও খরচ: আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরা আপনাদের দোয়া এবং আল্লাহর রহমতে ভালো আছি। আমরা আজকে আমাদের আজকের আলোচনায় নিয়ে এসেছি দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায় ভিসা ও খরচ সম্পর্কে আলোচনা। দুবাইয়ে বসবাসকৃত প্রবাসী ব্যক্তিদের সহযোগিতা করা হবে আমাদের আজকের এই আর্টিকেলটি থেকে। কেননা অনেক প্রবাসী রয়েছে দুবাইয়ে বাংলাদেশ-ভারত পাকিস্তান সহ আরো বিভিন্ন দেশ থেকে দুবাইয়ে অবস্থান করছে অনেক মানুষ এদের মধ্যে কিছু সংখ্যক ব্যক্তি রয়েছে পর্তুগাল যেতে আগ্রহ প্রকাশ করেন। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি থেকে দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায় ভিসা ও খরচ সম্পর্কে বিস্তারিত তুলে ধরব।

আপনারা যারা দুবাই থেকে পর্তুগাল যাওয়ার খরচ উপায় ভিসা এসব সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আপনাদের জন্য সম্পূর্ন আলোচনায় তুলে ধরেছি দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায় ভিসা ও খরচ সম্পর্কে। নিঃসন্দেহে আপনাদের সঠিক পরামর্শ প্রদান করব আজকে আমরা আমাদের আজকের পরামর্শ থেকে আপনারা বৈধভাবে কিভাবে দুবাই থেকে পর্তুগাল যেতে পারবেন সেই বিস্তারিত জানতে পারবেন। জানতে পারবেন প্রয়োজনীয় কাগজপত্র কি কি লাগবে আপনার দুবাই থেকে পর্তুগাল যেতে। আর এই সম্পর্কে জানতে আপনাকে অবশ্যই শেষ পর্যন্ত আমাদের এই আর্টিকেলটি অনুসরণ করতে হবে।

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার উপায়

দুবাই থেকে কোন কারনে আপনি যদি প্রতিবার যেতে চান তাহলে আপনাকে অবশ্যই আমাদের দেওয়া আর্টিকেলটি থেকে সহযোগিতা নিতে হবে। কেননা আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বিস্তারিত আলোচনা করছি কিভাবে আপনি দুবাই থেকে পর্তুগাল যেতে পারবেন। সুতরাং সম্পূর্ণ আলোচনা সাথে থাকবেন আপনারা আমাদের এই পরামর্শ নেওয়ার জন্য। দুবাই থেকে পর্তুগাল যাওয়ার জন্য আপনাকে জন্য অনেক উপায় রয়েছে তবে অনেকে এ বিষয়গুলো সম্পর্কে জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায় দুবাই থেকে পর্তুগাল যাওয়ার খরচ সম্পর্কে বিস্তারিত আলোচনা তুলে ধরেছি।

দুবাই থেকে পর্তুগাল যাওয়ার ভিসা

আপনারা যারা দুবাই থেকে পটিকাল যাওয়ার ভিসা সম্পর্কে জানতে চাচ্ছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজে জানতে পারবেন। আপনারা যারা নিজ নিজ থেকে দুবাই গিয়েছেন এক্ষেত্রে ভিসার প্রসেসিং সিস্টেম ছিল সহজ তবে দুবাই থেকে পর্তুগাল যাওয়ার জন্য একই পদ্ধতি অনুসরণ করলেও কিছুটা ভিন্ন পদ্ধতি রয়েছে আমাদের এখানে। আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে খুব সহজেই জানতে পারবেন এবং আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি থেকে আপনাদের সহযোগিতা করব দুবাই থেকে পটুয়া যাওয়ার জন্য সঠিক পরামর্শ দিয়ে।

পর্তুগাল ভিসার আবেদন

পর্তুগাল যাওয়ার জন্য আপনাকে অবশ্যই বৈধভাবে ভিসা নিয়ে যেতে হবে এক্ষেত্রে অবশ্যই আপনার কে ভিসার জন্য আবেদন এবং প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে হবে। অফিসে একভাবে কাগজগুলো জমা দেওয়ার মাধ্যমে আপনাকে নির্বাচিত করলে আপনি তবেই পর্তুগাল ভিসা পেতে পারবেন। তা না হলে অবশ্যই আপনাকে যে কোম্পানিতে কাজ দিয়েছিলেন সেখানেই থাকতে হবে। অপরদিকে আপনি যে কোম্পানিতে কাজ করেছিলেন সেখান থেকে একটি প্রয়োজনীয় সার্টিফিকেট দিতে হবে যেটাকে বলা হবে নো অবজেকশন সার্টিফিকেট অর্থাৎ বর্তমান সময়ে আপনি দুবাইয়ে যে কোম্পানিতে কাজ করেছেন সেখানে আপনাকে একটি সার্টিফিকেট গ্রহণ করতে হবে যার উপর ভিত্তি করে আপনি পর্তুগাল থেকে ভিসা পাবেন।

মূলত দিন দুর্নীতি করে অনেকেই দেশ থেকে চলে যাওয়ার আগ্রহ প্রকাশ করে থাকেন তাদেরকে ঠেকানোর জন্য এই পদ্ধতি নিঃসন্দেহে একটি ভাল পদ্ধতি। তবে শুধুমাত্র আপনার কোম্পানির থেকে এমন সার্টিফিকেট নিলেই শেষ নয় আপনাকে দুবাইয়ের পুলিশের ক্লিয়ারেন্স নিতে হবে আপনার নামে কোন ধরনের মামলা রয়েছে কিনা সে সম্পর্কে জানতে হবে পুলিশ কেস হয়েছে কিনা সব ক্লিয়ার করে তা হলে আপনাকে পর্তুগাল ভিসা প্রদান করা হবে।

পর্তুগাল কাজের ভিসা অনলাইন আবেদন

আপনারা নিজেরাও অনলাইনে পর্তুগাল কাজে ভিসার জন্য আবেদন করতে পারবেন তবে আপনাকে অবশ্যই পর্তুগালাজের ভিসার অনলাইন আবেদনের পদ্ধতিটি জানতে হবে এর লিংক আপনাকে পেতে হবে। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আবেদন করার লিংকটি দিয়ে আপনাদের সহযোগিতা করব নিজেরাও কোনো খরচ ছাড়াই পর্তুগালের ভিসার জন্য আবেদন করতে পারবেন আপনারা।

  • 6 মাস মেয়াদি পাসপোর্ট
  • এনআইডি কার্ডের ফটোকপি
  • ব্যাংক স্টেটমেন্ট এর ফটোকপি
  • কৃষি কাজের দক্ষতার একটি সার্টিফিকেট
  • পূর্বে কাজ করার কোনো অভিজ্ঞতা
  • পূর্বে কোথাও ট্রাভেল করেছেন তার প্রমাণ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *