Skip to content
Home » নবীন বরণ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

নবীন বরণ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

নবীন বরণ নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

নবীন বরণ সম্পর্কে বিশেষ করে স্টুডেন্ট এর জন্য খুবই পরিচিত একটি বিষয়। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সেই নবীনবরণ নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন সম্পর্কে আলোচনা করব। স্কুল থেকে উত্তীর্ণ হয়ে আমরা যখন কলেজে উঠি তখন আমাদের কলেজের নবীনবরণ অনুষ্ঠান হয়ে থাকে। নবীন বরণের মাধ্যমে কলেজে আমাদেরকে স্বাগত জানাই। কলেজে কিভাবে পড়াশুনা হয় কি কি অনুষ্ঠান হয় যাবে প্রিয় সব কথা নবীন বরণের দিনে উল্লেখ করা হয়ে থাকে। নতুন হিসেবে নবীন বরণের ওই দিনটিতে শিক্ষার্থীদের অনেক কথা বলা হয়ে থাকে যাতে তারা সুষ্ঠুভাবে প্রতিষ্ঠানে লেখাপড়া করতে পারে।

আর আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে নবীন বরণে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন উল্লেখ করেছি। রবীন্দ্রনাথের কথা আসলেই প্রত্যেকটা শিক্ষার্থীদের মধ্যে আনন্দ চলে আসে। কেননা নবীন বরণের দিন আনন্দের দিন। স্কুল থেকে উত্তীর্ণ হয়ে যারা কলেজে যান বা কলেজ থেকে উঠতে না হয়ে ভার্সিটিতে যান তাদের জন্য এই নবীন বরণ বড়ই আনন্দের কথা তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরব নবীন বরণ নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন।

নবীন বরণ নিয়ে উক্তি

অনেকে রয়েছে যারা ছাত্র-ছাত্রীদের জন্য বক্তব্য দেন নবীন বরণের। আর তাই তারা অনলাইনে অনুসন্ধান করে যান নবীন বরণের উক্তি পাওয়ার জন্য। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে নবীন বরণ নিয়ে কিছু উক্তি উল্লেখ করেছি আপনারা চাইলে আমাদের আর্টিকেলটি থেকে নবীন বরণ নিয়ে উক্তিগুলো সংগ্রহ করে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন। নিচে নবীন বরণ নিয়ে উক্তি দেওয়া হল।

  • পৃথিবীতে মূলত সবাই জিনিয়াস, কিন্তু আপনি যদি ১ টি মাছকে তার গাছ বেয়ে উঠার সামর্থ্যের উপর বিচার করেন তাহলে সে সারা জীবন নিজেকে শুধু অপদার্থই মনে করবে।  –  আইনস্টাইন
  • এসো হে নবীন – ভেদাভেদ ভুলে নবীন বা প্রবীন, সোনামাখা সোনালী বরণ ঢালায়, সাজিয়েছি আজ হে নবীন তোমাদেরি শুভেচ্ছায়।  –  রুনা লায়লা (বাংলা কবিতা.কম)
  • এসো নতুন করি বরণ, তোমাদের আগমনে ধন্য হোক এ ভুবন।  –  ডা. প্রদীপ কুমার রায়(বাংলা কবিতা.কম)
  • ঐ নতূনের কেতন ওড়ে, কাল বোশেখীর ঝড়, তোরা সব জয়ধ্বনি কর।  –  কাজী নজরুল ইসলাম
  • হ্যাঁ এবং না এই শব্দ দুটো সবচেয়ে পুরনো এবং সবচেয়ে ছোট। কিন্তু এ কথা দুটো বলতেই সবচেয়ে বেশিবার ভাবতে হয়।  –  পীথাগোরাস
  • এসো হে নবীন, নির্মল ভালোবাসায় হও রংধনুর রঙে রঙিন, শত বাধা-বিপত্তি পেছনে ফেলে, পায়ে পায়ে অগ্রসরমান হও ঢাকের তালে তালে।  –  রুনা লায়লা (বাংলা কবিতা.কম)
  • যদি আপনি গরীব হয়ে জন্ম নেন তাহলে এটা আপনার দোষ নয়, কিন্তু আপনি যদি গরীব থেকেই মারা যান তবে সেটা কেবলমাত্র আপনারই দোষ।  –  বিল গেটস
  • আমি আপনাদেরকে কখনও ভালবাসতে না বলে যুদ্ধ করতে বলি।  –  এডলফ হিটলারের
  • আমরা ভাবি দেশে যত ছেলে পাশ করছে শিক্ষার হার তত বিস্তার হচ্ছে।  –  প্রমথ চৌধুরী বলেন

নবীন বরণ নিয়ে স্ট্যাটাস

নবীনবরনের দিন শিক্ষা প্রতিষ্ঠান নাচ গানের আয়োজন করা হয়ে থাকে। শুধু শিক্ষা নিয়ে আপনি কিছুই করতে পারবেনা শিক্ষার পাশাপাশি আপনাকে একটু আনন্দ উৎসাহ করতে হয়।। তাই অনেকে রয়েছে যারা নবীন বরণ নিয়ে স্ট্যাটাস ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়ায় দিয়ে থাকেন। আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে সেরকমই কিছু স্ট্যাটাস উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেল থেকে নবীন বরণ নিয়ে স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনারা আপনাদের ফেসবুক আইডি কিবা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারবেন। নিচে নবীন বরণ নিয়ে স্ট্যাটাস তুলে ধরা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *