Skip to content
Home » পর্দা নিয়ে ইসলামিক উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, কিছু কথা ও ইসলামিক পোস্ট

পর্দা নিয়ে ইসলামিক উক্তি, স্ট্যাটাস, ক্যাপশন, কিছু কথা ও ইসলামিক পোস্ট

পর্দা নিয়ে ইসলামিক উক্তি

পর্দা হচ্ছে যে কোন নারীর জন্য অলংকার। পর্দা ছাড়া কোন নারী সৌন্দর্য ফুটে ওঠে না। ইসলামী মতে পর্দাই হচ্ছে নারীর পবিত্রতা। ইসলামি মতে প্রত্যেকটা নারীকেই পর্দা করা উচিত। রাস্তাঘাটে লম্পট ছেলেদের উৎপাত সহ্য করতে হয়।পদ্মা না করলে ছেলেরা মেয়েদের দিকে কুদৃষ্টিতে তাকায়। আর এই কুদৃষ্টিতে তাকানোটা আল্লাহর আরশ কেঁপে ওঠে। তাই প্রতিটা নারীকে পর্দা করে বেড়াতে হয়।

হাদিস শেখ বিভিন্ন ব্যক্তির বিভিন্নভাবে পর্দা নিয়ে লিখেছেন। আপনার অনেককে ই পর্দা নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন খুঁজে থাকেন। আমরা আজকে পোস্টটিতে আপনাদের জন্য আলোচনা করব পর্দা নিয়ে ইসলামিক উটটি পর্দা নিয়ে স্ট্যাটাস পর্দা নিয়ে ক্যাপশন ও পর্দান নিয়ে কবিতা। আপনারা যারা পর্দা নিয়ে আলোচ্য বিষয়গুলি খুঁজছেন তারা আমার এই পোস্টটি থেকে পেয়ে যাবেন। আমি নিশ্চিত কয়টা নিয়ে উক্তি পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস প্রধা নিয়ে ইসলামিক ক্যাপশন গুলো আলোচনা করেছি। নিচে থেকে আপনারা এগুলো সংগ্রহ করুন।

পর্দা নিয়ে ইসলামিক উক্তি

অনেক ইসলামী শিক্ষাবিদ পর্দা নিয়ে অনেক ইসলামিক উক্তি উল্লেখ করেছেন। ইসলামিক অনেক উক্তি রয়েছে ইসলামের সেরা উক্তি ছোট ছোট উক্তি এসব কিছু ইসলামী শিক্ষা বিজ্ঞান লিখেছেন। বিভিন্নজন বিভিন্নভাবে তাদের মতাব্বত উল্লেখ করেছেন। নিচে আমি পর্দা নিয়ে ইসলামিক উক্তিগুলো স্থাপন করেছে।

১. তারা তাদের সৌন্দর্য প্রকাশ করবে না। তারা যেন তাদের সাজ-সজ্জা প্রকাশের উদ্দেশ্যে সজোরে পদক্ষেপ না করে।– আল- কুরআন

২. আর আপনি ঈমানদার নারীদেরকে বলুন, তারা যেন তাদের দৃষ্টি সংযত করে ও লজ্জাস্থান হেফাজত করে এবং যা প্রকাশ পায় তা ছাড়া তাদের (অন্যান্য) আভরণ প্রকাশ না করে, তাদের গ্রীবা ও বক্ষদেশ যেন কাপড় (চাদর বা ওড়না) দ্বারা আবৃত করে।– আল- কুরআন

৩. হে পুরুষগণ! তোমরা নারীদের হতে কিছু চাইলে পর্দার অন্তরাল হতে চাইবে। এ বিধান তোমাদের এবং তাদের হৃদয়ের জন্য অধিকতর পবিত্র।– আল- কুরআন

পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস

অনেকে আছেন পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় দিতে চান। তাই পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস গুলোর অনুসন্ধান করছেন। আজকে আমি আমার পোস্টটিতে পর্দা নিয়ে ইসলামিক স্ট্যাটাস দেওয়ার চেষ্টা করেছি। আপনারা এখান থেকে ইসলামিক স্ট্যাটাস সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া য় দিয়ে দিতে পারবেন।

৪. পর্দা নারীর সৌন্দর্য কে ঢেকে রাখে না, বরঞ্চ পর্দা পরপুরুষের হাত থেকে তার সৌন্দর্য কে রক্ষা করে।
– সংগৃহীত

৫. যে নারী স্বগৃহ, স্বামীগৃহ, মায়ের বাড়ি ছাড়া অন্য কোনো স্থানে পর্দা রাখে না সে তার ও তার রবের মধ্যকার পর্দা ও লজ্জাশীলতাকে বিদীর্ণ করে দেয়।– হযরত মুহম্মদ (স)

৬. নারীর বেশ ধারী পুরুষের উপর অভিশাপ এবং পুরুষের বেশ ধারীণী নারীর উপর আল্লাহর অভিশাপ।
– হযরত মুহম্মদ (স)

৭. হিজাব আসলেই সুন্দর। এটা গর্বের সাথে পর, ভালোবাসার সহিত পর, অধিকারের সাথে পর।
– সংগৃহীত

৮. সবচেয়ে উৎকৃষ্ট পর্দাতো দর্শকদের চোখেই বিদ্যমান।– বেনাজির ভুট্টো

পর্দা নিয়ে ক্যাপশন

পর্দা নিয়ে ক্যাপশন দিতে অনেকেই চায়। আমিও আজকে আমার এই পোস্টটিতে পর্দা নিয়ে ক্যাপশন উল্লেখ করেছি। আপনারা যারা পর্দা নিয়ে ক্যাপশন দিয়ে দেব চান তারা আমার এই পোস্টটি থেকে পর্দা নিয়ে ক্যাপশন গুলো তুলে নিতে পারেন। আমি খুব সুন্দর করে আমার এই পোস্টটিতে পর্দা নিয়ে ক্যাপশন গুলো উল্লেখ করেছি।

সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দয হারায় না;
তেমনি একজন নারী পর্দা করলে তার সৌন্দর্য কমে যায় না।

পর্দা নারীর ভূষণ
পর্দা নারীর অহংকার

পর্দা করতে আপনার যদি লজ্জা লাগে
তবে পুরষদের খারাপ ও লোলুপ দৃষ্টি
যখন আপনার সস্তা দেহের উপত পড়ে
তখন কোঠায় থাকে আপনার লজ্জা
কোথায় থাকে আত্বমর্যাদাবোধ!

বোরকা নিয়ে উক্তি

বোরকা হচ্ছে পর্দার একটি অংশ। যা পরিধান করে মেয়েরা পর্দা করে থাকে। আরে বোরকা কে নিয়ে বিভিন্ন ব্যক্তিগণ বিভিন্ন রকম মন্তব্য প্রকাশ করেন। বিভিন্ন ইসলামিক চিন্তাবিদ্য বিভিন্নভাবে এর উক্তি প্রকাশ করেছে। সেই ইসলামিক চিন্তাবিদদের কিছু উক্তি আমি আমার এই পোস্টটিতে দিয়ে দিয়েছি। আপনারা যারা বোরকা নিয়ে উক্তি করছেন তারা আমার এই পোস্টটি থেকে সংগ্রহ করতে পারবেন।

পর্দা নিয়ে ইসলামিক পোস্ট

পর্দা নিয়ে অনেকেই ইসলামিক পোস্ট লিখে থাকে । অনেকে এই পোস্টগুলো পড়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে থাকি। যারা ইসলামে লিখতে ও পড়তে ভালোবাসেন তারা এই পোস্টগুলো সংগ্রহ করার জন্য চেষ্টা করেন। আমিও আমার এই পোস্টটিতে পর্দা নিয়ে ইসলামিক পোস্ট দেওয়ার চেষ্টা করেছি। আমার বিশ্বাস আমার এই পোস্টটি আপনাদের সবার ভালো লাগবে। আপনারা যার পর্দা নিয়ে ইসলামিক পোস্ট করছেন তারা আমার এই পোস্টটি থেকে সংগ্রহ করুন।

পর্দা নিয়ে কিছু কথা

বিভিন্ন ইসলামী চিন্তাবিদ বিভিন্নভাবে পর্দা নিয়ে কথা উল্লেখ করেছেন। অনেকে আছেন যারা ইসলামিক কথা করতে ও শুনতে ভালোবাসে। ইসলামি চিন্তাবিদরা যে ইসলামিক ভাষা নিয়ে এসেছেন আমি সেখান থেকে সংগ্রহ করার চেষ্টা করেছি আপনাদের উপহার দেওয়ার জন্য। তাই কিছু পর্দা নিয়ে ইসলামিক কথা আমি আপনাদের মাঝে নিয়ে আসতে সক্ষম হয়েছি। পর্দা যেমন নারীদের ভূষণ। ঠিক তেমনি পর্দা নিয়ে অনেক চিন্তাবিদ অনেক রকম করে কথা বলেছে। আরে পর্দান নিয়ে আলোচোনা আপনাদের মাঝে উপস্থাপন করেছি আমি আজকে আমার এই প্রস্তুতি।

পর্দা নিয়ে ইসলামিক বাণী

সেই নারী সবচেয়ে উত্তম যে তার
যৌবনের সমস্ত ভালবাসা আমানত রাখে তার স্বামীর জন্য

পর্দা হলো কোনো ব্যক্তির ব্যক্তিগত পছন্দ।
এটা ফ্যাশনের জন্য না পরে স্রষ্টার প্রতি আনুগত্যের জন্য পরা উচিত।
এটা মানুষকে দেখানোর জন্য না পরে বরং স্রষ্টার নৈকট্য পাবার জন্য পরা উচিত

পর্দা নিয়ে ইসলামিক ছন্দ

আমি আমার শালীনতা
পবিত্রতা বজায় রাখার জন্য
বর্তমান স্রতের বিপরীতে
থেকে পর্দা করছি
একটু সাহস করে আপনিও এগিয়ে আসুন
চেস্টা করুন আপনিও পারবেন

দাড়ির সাথে পুরুষ এবং পর্দার সাথে নারী-
এটা এ পর্যন্ত সবচেয়ে ভালো সমন্বয়।

পর্দা নিয়ে ইসলামিক কবিতা

সূর্য মেঘে ঢাকা থাকলে যেমন তার সৌন্দয হারায় না;
তেমনি একজন নারী পর্দা করলে তার সৌন্দর্য কমে যায় না।

পর্দা নারীর ভূষণ
পর্দা নারীর অহংকার

শেষ পর্যন্ত আমার এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ার জন্য আপনার থেকে অনেক ধন্যবাদ। আমি আবারো সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *