Skip to content
Home » পহেলা বৈশাখের শুভেচ্ছা ২০২৩

পহেলা বৈশাখের শুভেচ্ছা ২০২৩

পহেলা বৈশাখের শুভেচ্ছা

পহেলা বৈশাখ বাঙালি জাতির জন্য একটি অত্যন্ত আনন্দের দিন। বাংলা বছরের প্রথম দিন বাঙালি জাতি পহেলা বৈশাখ হিসেবে উদযাপন করে থাকে। এদিন বাংলাদেশের প্রতিটি ঘরে ঘরে নতুন কে বরণ করার প্রস্তুতি গ্রহণ করা হয়। পুরাতনে গ্লানি মুছে গিয়ে নতুন কে গ্রহণ করার জন্য সকলে অধীর আগ্রহে অপেক্ষায় থাকে তাই এই দিনটি নিজের বন্ধু-বান্ধব আত্মীয়-স্বজনদের সাথে বিভিন্ন ধরনের শুভেচ্ছা জানিয়ে চলে আসছে।

আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি আপনারা যারা পয়লা বৈশাখের শুভেচ্ছা বার্তা পাওয়ার জন্য অনলাইন সন্ধান করে যাচ্ছে তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের এই আর্টিকেলিতে পহেলা বৈশাখের শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি আর আপনারা যারা পয়লা বৈশাখের শুভেচ্ছা বার্তা পেতে চান আমাদের আর্টিকেলটি শেষ পর্যন্ত অনুসরণ করুন।

পহেলা বৈশাখের শুভেচ্ছা

যেকোনো বড় বড় অনুষ্ঠানের শুভেচ্ছা বার্তা জানানোর ইতি বর্তমান খুবই প্রচলিত। সকলে মঙ্গল কামনা করে এই শুভেচ্ছা বার্তা জানিয়ে থাকে অনেকেই পহেলা বৈশাখ ।বাংলাদেশের সবচাইতে বড় অসাম্প্রদায়িক অনুষ্ঠান। তাই আপনারা যারা পহেলা বৈশাখের শুভেচ্ছা আপনাদের প্রিয় বন্ধু-বান্ধব পরিবার-পরিজন আত্মীয়-স্বজনদের সাথে শেয়ার করতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন।

চৈত্রের রাত্রি শেষে, সূর্য আসে নতুন বেসে, সেই সূর্যের রঙ্গিন আলো, মুছে দিক তোমার জীবনের সকল কালো…!

#শুভ নববর্ষ

পুরনো যত হতাশা, দুঃখ, অবসাদ, নতুন বছর সেগুলোকে করুক ধূলিসাৎ। সুখ, আনন্দে মুছে যাক সকল যাতনা। *শুভ পহেলা বৈশাখ-

নতুন সূর্য, নতুন প্রাণ। নতুন সুর, নতুন গান। নতুন ঊষা, নতুন আলো। নতুন বছর কাটুক ভাল। কাটুক বিষাদ, আসুক হর্ষ। শুভ হোক নববর্ষ। সবাইকে নববর্ষের শুভেচ্ছা।…

নতুন আশা নতুন প্রাণ, নতুন হাসি নতুন গান, নতুন সকাল নতুন আলো, নতুন দিন হোক ভালো, দুঃখকে ভুলে যাই, নতুনকে স্বাগত জানাই শুভ নববর্ষ

নববর্ষে নবরূপ রাঙিয়ে দিক প্রতিটি মুহূর্ত
সুন্দর সমৃদ্ধ হোক আগামীর দিনগুলো
শুভ নববর্ষ

ভগবান তোমায় চিরকাল সুখে রাখুক…
আগামী সবকটি বছর যেন
ভগবান তোমায় দুহাত ভরে আনন্দ দেয়…
পহেলা বৈশাখের শুভেচ্ছা

পুরনো বছরটা তোমার
যতোই খারাপ কাটুক না কেন,
নতুন বছর তোমার জীবনে
সব খুশী নিয়ে আসবে…
শুভ নববর্ষ

তুমি হয়ে ওঠো সূর্যের মতো উজ্জ্বল,
জলের মতন শীতল,
মধুর মতন মিষ্টি,
আশা করি এই নতুন বছরে
তোমার সব ইচ্ছা যেন পূর্ণ হয়…
শুভ ১লা বৈশাখ

মুছে যাক সকল কলুষতা
শান্তির বার্তা নিল খামে পাঠালাম,
সুদিনের সুবাতাস তোমায় দিলাম
শুভ নববর্ষ

কামনা করি নতুন বছরের আগমনে
প্রতিবারের মতন শুধু
ক্যালেন্ডার না বদলে
মানুষের চিন্তাভাবনাটাও বদলায়…
শুভ নববর্ষ

কি আর লিখবো
লিখার কিছু নাই,
সকাল হলে পহেলা বৈশাখ
জলদি মেলায় যাই।
শুভ নববর্ষ

নীল আকাশের খামে ভরে,
সাদা মেঘের কাগজে করে,
রামধনুর রঙে লিখে,
দখিনা বাতাস কে দিয়ে
আমার মনের কথা পাঠালাম…
শুভ ১লা বৈশাখ

পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী

অনেকে রয়েছে যারা পহেলা বৈশাখে শুভেচ্ছা বাণী অনলাইন অনুসন্ধান করে যান তাদের জন্যই আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে পহেলা বৈশাখের শুভেচ্ছা বাণী সংগ্রহ করে আপনাদের প্রয়োজনীয় কাজে ব্যবহার করতে পারে সেইসাথে আপনারা ফেসবুক আইডি কিবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারেন।

আনন্দে আতঙ্ক মিশি, ক্রন্দনে উল্লাসে গরজিয়া মত্ত হাহারবে ঝঞ্ঝার মঞ্জীর বাঁধি উন্মাদিনী কালবৈশাখীর নৃত্য হোক তবে। ছন্দে ছন্দে পদে পদে অঞ্চলের আবর্ত-আঘাতে উড়ে হোক ক্ষয় ধূলিসম তৃণসম পুরাতন বৎসরের যত নিষ্ফল সঞ্চয়।
– রবীন্দ্রনাথ ঠাকুর

মুক্ত করি দিনু দ্বার– আকাশের যত বৃষ্টিঝড় আয় মোর বুকে, শঙ্খের মতন তুলি একটি ফুৎকার হানি দাও হৃদয়ের মুখে। বিজয়গর্জনস্বনে অভ্রভেদ করিয়া উঠুক মঙ্গলনির্ঘোষ, জাগায়ে জাগ্রত চিত্তে মুনিসম উলঙ্গ নির্মল কঠিন সন্তোষ।
– রবীন্দ্রনাথ ঠাকুর

সে পূর্ণ উদাত্ত ধ্বনি বেদগাথা সামমন্ত্রসম সরল গম্ভীর সমস্ত অন্তর হতে মুহূর্তে অখণ্ডমূর্তি ধরি হউক বাহির। নাহি তাহে দুঃখসুখ পুরাতন তাপ-পরিতাপ, কম্প লজ্জা ভয়– শুধু তাহা সদ্যঃস্নাত ঋজু শুভ্র মুক্ত জীবনের জয়ধ্বনিময়।
– রবীন্দ্রনাথ ঠাকুর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *