Skip to content
Home » চুল উঠছে? ব্যবহার করুন এই পাঁচটি হেয়ার প্যাক এর যেকোনো একটি একমাস

চুল উঠছে? ব্যবহার করুন এই পাঁচটি হেয়ার প্যাক এর যেকোনো একটি একমাস

চুল উঠছে? ব্যবহার করুন এই পাঁচটি হেয়ার প্যাক এর যেকোনো একটি একমাস

চুল নারী জাতির একটি সুন্দরের ভূষণ। চুল না থাকলে কোন নারীকে সুন্দর দেখায় না। আর তাই চুলকে যত্নের সহিত দেখে সুন্দর ও সতেজ রাখা দরকার। কি ভাবছেন? চুল পড়া নিয়ে চিন্তিত? আর নয় ভাবনা এখন ঘরে বসেই আপনি হেয়ার প্যাক তৈরি করে আপনার চুলে লাগাতে পারবেন। সেরকমই কিছু টিপস পেতে আজকে আপনার আমার এ পোস্টটি ফলো করুন।

খুব সহজেই পেতে পারবেন চুল পড়া বন্ধ করতে যে টিপস গুলো সেগুলি। সারাদিন যে সকল চায় সে ব্যাপারে চুলের কি দোষ বলুন। চুলের স্বাভাবিক যত্ন না পেলে চুল তো উঠবেই। তাই চুলের সহজ সমাধান খুঁজতে আপনারা যারা অনলাইন অনুসন্ধান করছেন তারা আমার এই পোস্টটি থেকে খুব সহজে টিপস গুলো সংগ্রহ করুন।

আপনি যখন বিভিন্ন কাজে বাইরে বেরোন তখন অনেক ধুলোবালি রোদ এবং আমি আপনার মাথা ভিজে যায়। আর এটা আপনাকে মানতেই হবে যে আপনার চুলকে রক্ষা করতে হবে। অনেকে আছেন যারা মনের দুঃখে বাহিরে বের হতে চান না। কিন্তু এরা সমাধান আছে। আপনার নিচে থেকে চুল পড়া বন্ধ করা থেকে টিপস গুলো সংগ্রহ করুন।

ডিম আর মধুর হেয়ার প্যাক

আপনারা যারা চুল পড়া কমাতে এবং চুলকে সিল্কি সাইনি করতে চান তারা প্রোটিন জাতীয় কিছু বর্ণ দিয়ে হেয়ার প্যাক তৈরি করে চুলে লাগাতে পারেন। আর এর জন্য ডিমের কোনো জুড়ি নেই। কেননা ডিমে প্রচুর পরিমাণ প্রোটিন থাকে।

আপনাকে এই প্যাকটি তৈরি করতে 2 টি ডিম এবং এক চামচ মধুর হবে। প্রথমে আপনি ডিম 2 টি একটি পাত্রে ভেঙে তাতে এক চামচ মধু নিয়ে ভালো করে মেশান। এরপর স্ক্যাল্পে ভালো করে মাখিয়ে 1 ঘণ্টা রেখে শ্যাম্পু করুন। দেখবেন এক মাসের মধ্যে আপনার চুল পড়া বন্ধ হয়ে গেছে।

মেথি আর আমলকির হেয়ার প্যাক

আমরা অনেকেই মেথি আর আমলকি কে অবহেলা করে থাকি। কিন্তু এই দুটো জিনিসই আমাদের চুল ওটা নিয়ে সহজ সলুশন হতে পারে। কেননা খুব সহজেই দুটো জিনিস দিয়ে প্যাক তৈরি করে আপনারা ব্যবহার করতে পারবেন। আমি আজকে আপনাদের প্যাক তৈরি করা টি শিখিয়ে দিচ্ছি। প্রথমে মেয়েটিকে হালকা করে রোস্ট করে নিন। এরপর এগুলোকে গুঁড়ো করে ফেলুন। এভাবে আমলকি গুলোকে হালকা গরম জল দেব পেস্ট বানিয়ে সেগুলোর সাথে মেথি গুঁড়ো মিক্স করে ভিজিয়ে রাখুন।

এভাবে সারারাত ভিজিয়ে রাখার পর গোসলের আধা ঘণ্টা আগে মাথায় ভালো করে মাখিয়ে নিন। আধঘন্টা পর শ্যাম্পু করুন দেখবেন এক মাসের মধ্যেই চুল ওঠা বন্ধ হয়ে গেছে এবং নতুন চুল গজাতে শুরু করেছে।

নারকেলের দুধ আর কলার হেয়ার প্যাক

নারিকেল তেল সম্পর্কে জানেন না এমন লোক পৃথিবীতে নেই। কিন্তু নারিকেলের দুধ এটা নিশ্চয়ই অনেকেই জানেন না। আর এই নারিকেল দুধের পার্মানেন্ট সমাধান আপনার একমাসেই চুল পড়া বন্ধ করে দিবে। কলা ওয়াক্কাস নারিকেলের দুধ নিয়ে ভালো করে মিক্স করে পেস্ট তৈরি করতে হবে।

আর এই মিশ্রণটি মাথায় লাগিয়ে দেড় ঘণ্টা রেখে ভাল করে শ্যাম্পু করে ফেলতে হবে। দেখবেন চুলের গোড়া শক্ত ও মজবুত হবে এবং চুল পড়া কমে যাবে।

জবা ফুলের হেয়ার প্যাক

এবার আমি আপনাদের মাঝে আলোচনা করব কিভাবে জবা ফুল দিয়ে হেয়ার প্যাক তৈরী করবেন। জবা ফুল খুব পরিচিত একটি ফুল যেটি এক সময় সবার ঘরে ঘরেই ছিল। আর এই জবা ফুলে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট থাকে যেগুলো চুল পড়া বন্ধ করে চুল বৃদ্ধিতে সহায়তা করে এবং পাকা চুলের প্রবণতা কমিয়ে ফেলে। এছাড়া টাটকা জবা ফুলের পাপড়ি এয়ারকন্ডিশনের কাজ করে। তাহলে তৈরি করে নিন জবা ফুলের পাপড়ি দিয়ে হেয়ার পেস্ট।

প্রথমে জবা ফুলের পাপড়ি গুলো পেস্ট করে নিন। এরপর এর সাথে মিশিয়ে প্যাক তৈরি করুন। এপাশে প্যাক মাথায় লাগিয়ে আধ ঘণ্টা অপেক্ষা করুন স্বাভাবিকভাবে শ্যাম্পু করে ফেলুন। দেখবেন চুল পড়া বন্ধ হয়ে গেছে এবং চুল ঘন ও সফল হয়েছে।

অ্যালোভেরা হেয়ার প্যাক

আপনারা যখন বাহিরে বের হন তখন চুলে ধুলোবালি লাগে এবং ঘামে রোদে চুল রুক্ষ ও শুষ্ক হয়ে যায়। ঘামে ভিজে তেল চিটচিটে হয়ে। আর এই চুলকে সফল করে তোলার জন্য আপনাদেরকে অ্যালোভেরা দিয়ে হেয়ার প্যাক তৈরি করে মাখতে হবে।

চার বা পাঁচ চামচ অ্যালোভেরা জেল দু চামচ অলিভ অয়েল এক চামচ মধু ও castor-oil একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করতে হবে। এর পাশেই পেস্ট সুন্দর করে পুরো মাথায় ভালো করে মাখিয়ে ম্যাসাজ করতে হবে। আধা ঘন্টা রেখে শ্যাম্পু করে ফেলবেন দেখবেন চুলের জেল্লা বেড়ে গেছে আর চুল পড়া কমে গেছে।

কি বন্ধুরা, ভাবছেন এত সহজে কিভাবে চুল পড়া বন্ধ হয়ে যাবে? একবার ব্যবহার করে দেখুন না কি হয়। নিশ্চয় আপনার চুল পড়া বন্ধ হয়ে যাবে এবং আপনি হয়ে উঠবেন সেরা চুলের অধিকারী। আমি আবারো আপনাদের জন্য সহজ সমাধান নিয়ে হাজির হবো সে পর্যন্ত আপনারা আমার জন্য দোয়া রাখবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *