Skip to content
Home » পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২3

পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২3

পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া ২০২২

আপনারা যারা পার্বতীপুর ঢাকা ট্রেনের সময়সূচী সম্পর্কে জানতে চান তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করব পার্বতীপুর ঢাকা ট্রেনের সময়সূচী ও ভাড়া নিয়ে। তোর জনপদের সবচেয়ে জনপ্রিয় রেল জংশন হল পার্বতীপুর রেলওয়ে জংশন। এখান থেকে মূলত উত্তরবঙ্গের বিভিন্ন জেলায় রেল যোগাযোগ করে থাকে।

ভাই পার্বতীপুর থেকে চিলাহাটি, পার্বতীপুর থেকে দিনাজপুর, পার্বতীপুর থেকে পঞ্চগড় এবং পার্বতীপুর থেকে লালমনিরহাট, কুড়িগ্রাম জেলা চলাচল করে থাকে। ঢাকা প্রবেশ করে। তাই উত্তর জনপদের জন্য পার্বতীপুর রেলওয়ে জংশন অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি পয়েন্ট যেটি হতে ঢাকাগামী সকল ট্রেন মূলত পার্বতীপুর বিরতি থাকে।

পার্বতীপুর টু ঢাকা ট্রেনের সময়সূচী

পার্বতীপুর রেলওয়ে জংশন ঢাকাতে আমি অনেকগুলো ট্রেন পাওয়া যায় আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে সেই সব ট্রেনের সময়সূচি নিয়ে আলোচনা করব। পার্বতীপুর হতে ঢাকা দ্রুত প্রায় ৩১৫ কিলোমিটার এই পদ অতিক্রম করে প্রায় চার থেকে দশ ঘন্টা সময় লাগে। এক্সপ্রেস পঞ্চগড় এক্সপ্রেস কুড়িগ্রাম এক্সপ্রেস ইত্যাদি।

ট্রেনের নাম ছুটির দিন ছাড়ায় সময় পৌছানোর সময়
একতা এক্সপ্রেস (৭০৫) নাই ১০ঃ১০ ১৮ঃ১৫
দ্রুতযান এক্সপ্রেস (৭৫৭) নাই ২০ঃ০০ ০৩ঃ১৫
নীলসাগর এক্সপ্রেস (৭৬৫) সোমবার ০৬ঃ৪০ ১৪ঃ১৫

ঢাকা টু পার্বতীপুর ট্রেনের টিকিটের মূল্য

পার্বতীপুর হতে ঢাকাগামী ট্রেনগুলো একটি নির্দিষ্ট টাইম অনুযায়ী চলাচল করে থাকে। আর আমরা আজকে আমাদের এই টিকিটের মূল্য এবং সময় একটি তালিকার মাধ্যমে তুলে ধরেছি। ৩১৫ কিলোমিটার এ পথ অতিক্রম করতে বাংলাদেশ রেলওয়ে কর্তৃক নির্ধারিত শোভন চেয়ার ৩৬৫ টাকা।

আসন বিভাগ টিকেটের মূল্য
শোভন ৩৬৫ টাকা
শোভন চেয়ার ৪৪০ টাকা
প্রথম সিট ৫৮৫ টাকা
প্রথম বার্থ ৮৭৫ টাকা
স্নিগ্ধা ৭৩০ টাকা
এসি সিট ৮৭৫ টাকা
এসি বার্থ ১৩১৫  টাকা

পার্বতীপুর ঢাকা ট্রেনের টিকিট

পার্বতীপুর হতে ঢাকা গামী ট্রেনের টিকেট পাওয়ার জন্য আপনাকে অবশ্যই। আপনি যেকোন জায়গা হতে টিকিট করতে পারবেন সেটি অনলাইনে। আর এক্ষেত্রে আপনাকে অবশ্যই উপরে যে কোন একটি ট্রেনের টিকেট ক্রয় করতে হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *