Skip to content
Home » পিঠা নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা

পিঠা নিয়ে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা

পিঠা নিয়ে উক্তি স্ট্যাটাস

আসসালামু আলাইকুম প্রিয় পাঠক বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন। আমরাও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আজকে আমরা আপনাদের জন্য নিয়ে এসেছি পিছনে উক্তি স্ট্যাটাস ও কিছু কথা নিয়ে। অনেকে রয়েছেন যারা অনলাইন অনুসন্ধান করে যান পিঠা নিয়ে উক্তি স্ট্যাটাস পাওয়ার জন্য। বর্তমান সময় শীতকাল আর শীতকালে সবাই পিটা খেতে ভালোবাসে। শীতের মৌসুমে সবাই পিঠা খায়। তাই দুইটা নিয়ে অনেকে ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস ও উক্তি দিয়ে থাকে।

আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটি সাজিয়েছি। আমরা আজকে আপনাদের জন্য নিয়ে এসেছি পিঠা নিয়ে উক্তি ও স্ট্যাটাস। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে পিঠা নিয়ে উক্তি ও স্ট্যাটাস গুলো তুলে নিয়ে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারবেন। শীতে সকালে সবাই চায় মিষ্টিমুখ করতে। এ সময় ঘরে ঘরে সবাই পিঠা খেতে ভালোবাসে। তাই প্রিয় মানুষদের কাছে পিঠা নিয়ে উক্তি স্ট্যাটাস যেসব পাঠিয়ে থাকে। আমরা আজকে তাদের জন্য আমাদের আর্টিকেলটিতে পিথা নিয়ে উঠতে স্ট্যাটাস সাজিয়েছি।

পিঠা নিয়ে উক্তি

গ্রামীণ সংস্কৃতির একটি অবিচ্ছেদ্য অংশ। গ্রামে গ্রামে শীতকালে সবাই পিঠা খেতে ভালোবাসে। তাই এ পিঠাকে নিয়ে বিখ্যাত জ্ঞানীগুণীরা বিভিন্ন ধরনের মতামত প্রকাশ করেছেন। আমরা আজকে সেই জ্ঞানীগুণীদের মতামত গুলো আমাদের আর্টিকেলটিতে তুলে ধরেছি। আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটি থেকে পিটা তৈরির সংস্কৃতি ও ঐতিহ্য সম্পর্কে জানতে পারবেন আপনারা চাইলেই আমাদের আর্টিকেলটি থেকে পিঠা তৈরি সংস্কৃতি অতিকুলো আগামী প্রজন্মের কাছে তুলে ধরতে পারবেন।

চৈত্রে চালিতা, বৈশাখে নালিতা, আষাড়ে..ভাদ্রে তালের পিঠা। আর্শ্বিনে ওল, কার্তিকে কৈয়ের ঝুল

– ক্ষণা

পিঠা নিয়ে স্ট্যাটাস

বাংলাদেশ ষড়ঋতুর দেশ। ঋতুর একটি হলো শীতকাল। দুই মাস পর পর ঋতু পরিবর্তন হয়ে থাকে। আর এই শীতে সময় সবাই পিঠা খেতে ভালোবাসে। তাই পিঠা নিয়ে অনেককে স্ট্যাটাস ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়ায় আপলোড দিয়ে থাকে। অনেকে রয়েছে দাদা অনলাইনে অনুসন্ধান করে যায় আমরা আজকে তাদের জন্য আমাদের এই আর্টিকেলটিতে পিটার নিয়ে কিছু স্ট্যাটাস উল্লেখ করেছি। আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে পিটানি নিয়ে স্ট্যাটাস তুলে আপনাদের ফেসবুক কিবা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারবেন।

শীতের পিঠা

– আলী আকবর হিমু

শীতের পিঠা
———–আলী আকবর হিমু

পাঠালী গুড় শীতের পিঠা,
খেতে মজা গন্ধ মিঠা,
খেজুর রসে ধোঁয়া গরম,
নতুন চালের পিঠা নরম,

পরব চলে সারা বাড়ি
পিঠা নিয়ে কাড়াকাড়ি,
পিঠা পুলি মিষ্টি রসাল,
চুলার ওমে শীতের সকাল,

পিঠা যাবে কুটুম পাড়া,
ভোরের আগে ভীষণ তাড়া,
নবান্নে তাই শীতের ভোরে,
পিঠা রসের গন্ধ উড়ে

পিঠা নিয়ে কিছু কথা

একটি ঐতিহ্যবাহী সংস্কার হচ্ছে এ পিঠা শীতকালে সবাই পিঠা খেতে খুব ভালোবাসে। শীতকালে ঘরে ঘরে পিঠা খাওয়ার ধুম পড়ে যায়। এসো আর বিভিন্ন ধরনের পিঠা তৈরি করে মানুষ খেয়ে থাকে। আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটি নিয়ে কিছু কথা বলার মাধ্যমে ইতিহাস সম্পর্কে জানতে পারবেন। পিতা সৃষ্টির আদিকাল গ্রামীণ সংস্কৃতিতে এর আবদার ও গুরুত্ব ও উপলব্ধি করতে পারবেন। আর্টিকেলটি থেকে পিটা তরীর ইতিহাস জেনে নিয়ে আপনাদের বন্ধুর সাথে শেয়ার করতে পারবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *