Skip to content
Home » প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস

আসসালামু আলাইকুম বন্ধুগণ আশা করছি আপনারা সবাই ভাল আছেন আমরাও আপনাদের দোয়ায় এবং আল্লাহর রহমতে ভালো আছি। আপনাদের সবাইকে জানাচ্ছি ঈদুল ফিতর অনেক অনেক শুভেচ্ছা ও অভিনন্দন। আজকে আপনাদের সামনে নিয়ে এসেছি প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস সম্পর্কিত একটি আর্টিকেল। অর্থাৎ আমরা আজকে আপনাদের জন্য আলোচনা করতে চলেছি প্রবাসীদের ঈদ নিয়ে কষ্ট গুলো সম্পর্কে আজকে আপনারা প্রবাসীদের কষ্ট সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়া আপলোড করতে পারবেন।

আমাদের আজকের এই প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো আপনাদেরকে প্রকাশ্যদের প্রতি সম্মান বাড়িয়ে তুলতে সাহায্য করবে। ঈদ মানে আনন্দ ঈদ মানে খুশি ঈদ মানেই হলো পরিবার পরিজন সকলের মিলে একসাথে আনন্দ উপভোগ করার। কিন্তু যারা দূরে পরিবারদের থেকে আলাদা থাকতে কর্মসংস্থানের জন্য তাদের জন্য আমরা এবারে আজকে ঈদের স্ট্যাটাস গুলো উল্লেখ করেছি। বছর ঘুরে আমাদের মাঝে ঈদ আসে দুইবার। একবার আসে ঈদুল ফিতর অর্থাৎ রমজানের ঈদ এবং আরেক বার আসে অর্থাৎ কুরবানীর ঈদ। ঈদ উপলক্ষে প্রতিটি মানুষ ঈদ কাটানোর জন্য নিজের পরিবারের কাছে ফিরে আসে।

যারা দেশের আনাচে-কানা চেয়ে থাকা মানুষ তারা ঈদ কাটানোর জন্য পরিবারের কাছে ফিরে আসতে পারলেও যারা প্রবাসে বসবাস করে তারা কিন্তু পরিবারের কাছে ফিরে আসতে পারে না। তাদের পরিবার ছাড়াই একা ইট কাটাতে হয় প্রবাসে নিজের পরিবারের একা একা মত বেদনা ও কষ্টের মুহূর্ত আর কোনটি হতে পারে না। তাই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস উল্লেখ করেছি।

প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস

যারা জীবিকা নির্বাহের জন্য প্রবাস জীবন অতিবাহিত করেছেন যার কারণে তারা পরিবার পরিজন ছাড়াই ঈদ কাটাচ্ছে। তাইতো তারা ঈদ এল অনলাইন বা ওয়েবসাইটে প্রবাসীদের কষ্টের স্ট্যাটাস গুলো খুজে বেরা তারা বের করে পড়েন এবং পরিবারদের মিস করে থাকেন। আমরা আজকে তাদের জন্যই আমাদের এই আর্টিকেলটিতে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরেছি আপনারা চাইলে আমাদের এই আর্টিকেলটি থেকে কষ্টের স্ট্যাটাস গুলো সংগ্রহ করে আপনাদের ফেসবুক আইডি বা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারবেন।

সেই সাথে আপনাদের প্রবাসীদের ঈদগুলো প্রবাসীদের জীবনের কষ্টের সাথে মেয়েদের যাবে এরকম কিছু স্ট্যাটাস আমরা আমাদের আর্টিকেলটিতে উল্লেখ করেছি। প্রবাস জীবনে একাকির কাটানোর কষ্টের কথা ভেবেই আর্টিকেলগুলো আমরা তুলে ধরেছি আপনারা আমাদের আজকের এই আর্টিকেলটি থেকে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের রেষ্ট গুলো ফেসবুক আইডি আপলোড করতে পারবেন। নিচে প্রবাসীদের ঈদ নিয়ে কষ্টের স্ট্যাটাস গুলো তুলে ধরা হলো:

  • বুকে * কষ্ট,,,, মুখে * হাসি,,,,, এরই * নাম * প্রবাসী। ******* ঈদ মোবারক********
  • কে বলেছে প্রবাসীদের ঈদ নেই,,,,, প্রবাসীদের ও ঈদ আছে,,,, ঈদ উপলক্ষে পরিবারের মুখে হাসি ফুটাতে পারলেই প্রবাসীদের ঈদ হয়ে যায়।
  • লাখ প্রতিকুলতার প্রত্যেকের জীবনে ঈদ বয়ে আনুক নির্মল আনন্দ। সকল প্রবাসীদের ঈদের শুভেচ্ছা।
  • রক্তের চেয়েও বেশি দামি প্রবাসী ভাইদের ঘাম,,,, ঈদের দিনেও তাদের নেইযে বিশ্রাম,,,, ভাবো তোমরা মহা সুখে,,,,, আসলেই কি তাই,,,? ঈদের দিনটিও যে তাদের ক্যালেন্ডারে নাই? Eid এর দিনেও পায়না তারা বুকে বাবার বুক,,,, লুকিয়ে কাদে কেউবা আবার মুছে নিজের চোখ।
  • প্রবাসীদের EID হল খুব কষ্টের । আমাদের দেশের জন্য যারা পরিশ্রম করছে, রেমিটেন্স এ প্রতিবারই রের্কড করছে সবাইকে জানাই ঈদের অবিরল শুভেচ্ছা। ঈদ মোবারক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *