Skip to content
Home » ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম-Facebook Video Download

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম-Facebook Video Download

ফেসবুক ভিডিও ডাউনলোড করার নিয়ম

আপনারা সবাই জানেন ফেসবুকে ইউটিউব এর মতই কাজ করে যাচ্ছে। ফেসবুকে সবাই এখন ভিডিও আদান-প্রদান করছে ও ডাউনলোড করছে। ফেসবুকে ভিডিও ডাউনলোড করা যায় এ বিষয়টি অনেককে জানেন না। আবার অনেকে আছেন যারা বিষয়টি জানেন কিন্তু কিভাবে ডাউনলোড করতে হয় সে পদ্ধতি গুলো জানেন না। আপনারা যদি ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে চান তাহলে আপনাদেরকে আমার এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

আমি আজকে আমার এই পোস্টটিতে ফেসবুক থেকে কিভাবে ভিডিও ডাউনলোড করতে হয় সে বিষয়টি বিস্তারিত আলোচনা করেছি। আপনি এই উপায় গুলো দেখে খুব সহজেই ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবেন। আমি কিভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে হয় তা পদ্ধতিগুলো ক্রমানুসারে সাজিয়ে দিয়েছি।

আপনারা যারা ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার কথা ভাবছেন তারা আমার এই পোস্টটি থেকে ভিডিও ডাউনলোড করার পদ্ধতি গুলো জেনে নেন। আমি নিচে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার পদ্ধতি গুলো সাজিয়ে দিয়েছি।

ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়

বিভিন্নভাবে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা যায়। এর পদ্ধতি গুলো জানা থাকলে ফেসবুক ভিডিও ডাউনলোড করা খুবই সহজ। তাই আপনারা যারা ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায় বললো জানেন না আমি তাদের জন্যই ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপায়গুলো নিচে দিয়ে দিয়েছি।

মোবাইল দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড

অনেকে আছেন যারা মোবাইল দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করে থাকেন। এখন সবারই হাতে হাতে স্মার্টফোন তাই মোবাইল দিয়েও ফেসবুক ভিডিও ডাউনলোড করা যায়। এখন ইউটিউব পেয়ে আর ভিডিও ডাউনলোড না করেও মানুষ ল্যাপটপ কম্পিউটার এসব বাদেও মোবাইল দিয়ে খুব সুন্দর ভাবে ফেসবুকে ভিডিও ডাউনলোড করে নিচ্ছেন।

মোবাইল অ্যাপস ফেসবুক ভিডিও ডাউনলোড

এখন মোবাইলের ফার্স্টবিট অ্যাপস দিয়ে মানুষ ফেসবুক ভিডিও ডাউনলোড করছে। ফার্স্ট ভিড মোবাইল অ্যাপস দাঁড়া খুব সহজেই ফেসবুক ভিডিও ডাউনলোড করা সম্ভব। অনেকেই আছেন যারা মোবাইলের ফাস্টবিট অ্যাপস দিয়েই সব সময় ফেসবুক ভিডিও ডাউনলোড করে থাকেন।

  • প্রথমে আপনার মোবাইল ফোনে ইন্টারনেট সংযোগ দিয়ে ব্রাউজার থেকে Video Downloader অ্যাপসটির নাম লিখে সার্চ করতে হবে। এরপর ডাউনলোড অপশনে গিয়ে ক্লিক করে নিতে হবে।
  • অ্যাপটি ডাউনলোড করা হয়ে গেলে ইনস্টল করে নিতে হবে।
  • অ্যাপসটি ইন্সটল করার পর অ্যাপটি ওপেন করতে হবে।
  • এখন সেই অ্যাপস থেকে আপনার ফেসবুকে লগইন করতে হবে।
  • এখন আপনি আপনার প্রয়োজন এবং পছন্দ অনুযায়ী ফেসবুকের যে কোন ভিডিও ডাউনলোড করতে পারবেন খুব সহজেই।

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সহজ উপায়

ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করার সহজ উপায় গুলো আমি আজকে আপনাদের মাঝে নিয়ে এসেছি। ভিডিও ডাউনলোড করতে চান তারা নিচে থেকে এই উপায়গুলো জেনে নিন।

  • প্রথমে গুগল প্লে স্টোর থেকে অ্যাপসটি ডাউনলোড করতে হবে।
  • ডাউনলোড করার পর অ্যাপসটি ইন্সটল করতে হবে।
  • অ্যাপসটি এখন ওপেন করে আপনার ব্যবহৃত ফেসবুক অ্যাকাউন্ট লগইন করতে হবে। আর ফেসবুক অ্যাকাউন্ট লগইন করার জন্য আপনার ইমেইল অথবা মোবাইল নাম্বার এবং পাসওয়ার্ড এর প্রয়োজন হবে।
  • এখন আপনি যে ভিডিওটি ডাউনলোড করতে চান সেই ভিডিওটি সিলেক্ট করে ডাউনলোড অপশনে ক্লিক করতে হবে।

জিও ফোনে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড

এখন সবারই হাতে হাতে স্মার্টফোন। আর এই স্মার্টফোনে রয়েছে ফোরজি ইন্টারনেট। আপনাদের যাদের জিও ফোন রয়েছে তাদের জন্য খুব সহজে ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করা সম্ভব হবে। কেউ নেই ফোনে সব সময় ফোরজি নেটওয়ার্ক পায়ার দ্রুত কাজ সম্পূর্ণ।

জিও ফোন দিয়ে তাই মানুষ সবসময় ফেসবুক থেকে ভিডিও ডাউনলোড করতে পারবে। আর এ জিও ফোন দিয়ে কিভাবে ফেসবুক ভিডিও ডাউনলোড করতে হয় সে বিষয়ে আমি নিচে আলোচনা করেছি। নিচে জিও ফোন দিয়ে ফেসবুক ভিডিও ডাউনলোড করার উপ-সময় দেওয়া হলো।

  • প্রথমে আপনার জিও ফোনে আপনার ফেসবুক লগইন করতে হবে।
  • এখন যে ভিডিওটি আপনি ডাউনলোড করতে চান সে ভিডিওটি চালু করতে হবে।
  • এখন সার্চ অপশনে গিয়ে দেখতে পাবেন যে আপনি যে ভিডিওটি চালু করেছেন সে ভিডিওর লিংক রয়েছে। সেই লিঙ্কে দেখতে পাবেন http//m.  এই URL  অংশটুকু মুছে sfrmo.net এই অংশটুকু লিখতে হবে।  যেমনঃ sfrom.net/facebook.com/watchvideo।
  • এখন URL অন্য ওয়েবসাইটে প্রবেশ করবে এবং সেই ওয়েবসাইটে আপনি আপনার ফেসবুকের ভিডিওটি দেখতে পাবেন। এর পাশাপাশি সেখানে আপনি ফেসবুক ভিডিও ডাউনলোড করার অপশনটি দেখতে পাবেন।
  • ডাউনলোড অপশনে গিয়ে সেই ভিডিওটির ভিডিও কোয়ালিটি অনুসারে ডাউনলোড করে নিতে পারবেন।

এখন মানুষ youtube কম ব্যবহার করেন কেন না এখন ফেসবুকেই নানা প্রকার ভিডিও আবার প্রদান হচ্ছে। আর ফেসবুক থেকেই সবাই ভিডিও ডাউনলোড করে নিচ্ছি। তাই ইউটিউব এখন মানুষ কম দেখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *