Skip to content
Home » বন্ধুর মৃত্যু নিয়ে উক্তি, ফেসবুক স্ট্যাটাস, বাণী ও ক্যাপশন

বন্ধুর মৃত্যু নিয়ে উক্তি, ফেসবুক স্ট্যাটাস, বাণী ও ক্যাপশন

বন্ধুর মৃত্যু নিয়ে উক্তি

প্রতিটা মানুষের জীবন নেই বন্ধু থাকে। বন্ধু ছাড়া কখনো মানুষ হয় না। কারো কারো জীবনে থাকে স্কুলের বন্ধু ,আবার কারো কারো ব্যবসায়িক বন্ধু। মোট কথা সবারই জীবনে একজন বন্ধু প্রিয়জন। বন্ধু ছাড়া জীবনটা একদম অসম্পূর্ণ মনে হয়। জীবনের চলার পথে কাউকে না কাউকে সঙ্গে হিসাবে পাওয়া দরকার। বন্ধু সাথে মনের কথা শেয়ার করলে মনটা একদম হালকা হয়ে যায়।

কিন্তু মানুষ মরণশীল। সবাইকে একদিন না একদিন এই সুন্দর পৃথিবী ছেড়ে চলে যেতে হবে। তাই আপনার বন্ধুটি ও একদিন না একদিন এই পৃথিবী থেকে চলে যাবেই। আপনি আপনার বন্ধুর মৃত্যুটি কে যেন স্বাভাবিকভাবে মেনে নিতে পারছেন না ঠিক তেমনি মেনে নিতে হবে আপনাকে যে সেও একজন মানুষ তাকেও এই পৃথিবী থেকে চলে যেতে হবে। বন্ধুর মৃত্যুটা আপনজনের মতই বেদনাদায়ক। তবুও এই কঠিন বাস্তবটিকে মেনে নিয়ে আমাদের বাঁচতে হবে।

প্রিয় পাঠক বন্ধুরা আমি আপনাদের মাঝে আজকে নিয়ে এসেছি প্রিয় বন্ধু নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে। আপনারা যারা বন্ধুর নিয়ে উক্তি ক্যাপশন ও স্ট্যাটাস করছেন তারা আমার এই পোস্টটি থেকে জেনে নিন। কেননা আমার এই পোস্টটিতে আজকের বিষয় হল বন্ধুর মৃত্যু নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন।

বন্ধুর মৃত্যু নিয়ে উক্তি

আমরা সবাই সবার নিজের বন্ধুকে খুবই ভালোবাসি। কিন্তু মানুষের জীবন হচ্ছে ক্ষণস্থায়ী। যে জীবনে মানুষ চিরকাল বেঁচে থাকতে পারে না। একদিন না একদিন সবাইকে চলে যেতে হয়। তো বন্ধুর মৃত্যুটিও নিজেকে মেনে নিতে হবে। অনেক ব্যক্তি অনেক ভাবেই বন্ধুর মৃত্যু নিয়ে উক্তি লিখেছেন। আর সেই উক্তিগুলো আমি আজকে আপনাদের মাঝে তুলে ধরেছি। আপনারা যারা বন্ধুর মৃত্যু নিয়ে উচিত হচ্ছেন তারা শেষ পর্যন্ত আমার এই পোস্টটি মনোযোগের সহিত পড়তে থাকুন।

যে বন্ধু হারিয়েছে সে জানে বন্ধু হারানোর কী বেদনা। একজন প্রিয় বন্ধুর থেকে আলাদা হয়ে যাওয়া মানে জীবন থেকে অনেক কিছু হারিয়ে ফেলা। লেখকঃ সজিব আহমেদ

বন্ধু বলতে আমরা এমন মানুষকে বুঝি। যার কাছে মন খুলে সব বলা যায়। যার সাথে কথা বলতে হলে ভেবে চিন্তে বলতে হয়, তাকে আর যাই হোক বন্ধু বলা যায়না। লেখকঃ সজিব আহমেদ

মৃত্যুর মধ্য দিয়ে বন্ধুত্ব হারানোর নিষ্ঠুর ঘটনা। তবে এটা মানতে না চাইলে মানতে হবে। দেখা হবে আবারও বন্ধুর সাথে কোন এক প্রান্তরে। লেখকঃ সজিব আহমেদ

কেন বাড়লে বয়স ছোট বেলার বন্ধু হারিয়ে যায়। সবার সাথে চারপাশের প্রিয় বন্ধু গুলো হারিয়ে যায়। লেখকঃ সজিব আহমেদ

একজন ভালো বন্ধু একটি লাইব্রেরির সমান। সে সবসময় চাইবে তার বন্ধু ভালো দিককে যাক। লেখকঃ সজিব আহমেদ

বন্ধুর মৃত্যু নিয়ে বাণী

বিভিন্ন ব্যক্তিরা বিভিন্নভাবে বন্ধু মৃত্যু নিয়ে বাণী উল্লেখ করেছেন। আজকে আমি আমার এই পোস্টটিতে বন্ধুর মৃত্যু নিয়ে বাণী দিয়েছি। এখান থেকে আপনারা খুব সহজেই বন্ধুর মৃত্যু নিয়ে বাণীগুলো সংগ্রহ করতে পারবেন।

“মৃত্যু জীবনের বিপরীত নয়, বরং এর একটি অংশ।

“মৃত্যু কখনও একজন জ্ঞানী ব্যক্তিকে অবাক করে দেয় না। তিনি সব সময় যাওয়ার জন্য প্রস্তুত”।

‘মৃত্যু বলে কিছু নেই। শুধুই বিশ্বের পরিবর্তন”

“যখন মানুষ নিজেকে প্রকাশ করে না, তখন তারা একবারে এক টুকরো হয়ে মারা যায়।

“মিথ্যা বলা, আঘাত এবং শূন্যতা লুকিয়ে রাখা, কান্নার পরিবর্তে হাসি, এমন আচরণ করা সহজ যে এটি একটি স্বপ্ন এবং ভান করা যে আপনাকে হারিয়ে যাওয়া আঘাত করে না।

“প্রত্যেকের চূড়ান্ত গন্তব্য গুরুতর, আপনি দরিদ্র বা ধনী যাই হোন না কেন।

“মৃত্যু জীবনের সবচেয়ে বড় ক্ষতি নয়। সবচেয়ে বড় ক্ষতি হচ্ছে আমরা যখন বেঁচে থাকি তখন আমাদের ভেতরে যা মরে যায়।

“মৃত্যুকে তিরস্কার করার অর্থ হল নিজেকে এমন একটি বুদ্ধিমান শত্রুর বিরুদ্ধে দাঁড় করানো যা হারাতে পারে না।

“দয়া করে, আমাকে আপনার পাশে, টেবিলে একটি আসন সংরক্ষণ করুন!

আমি আপনার এবং আপনার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই। তোমার মায়ের আত্মা আমাদের স্বর্গীয় পিতার সাথে শান্তিতে থাকুক।

বন্ধুর মৃত্যু নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকে আছেন যারা বন্ধুর মৃত্যু নিয়ে ফেসবুকে স্ট্যাটাস দিতে চাচ্ছেন। কিন্তু কি দিবেন তা এখনো ভেবে পাচ্ছেন না। আমি তাদের কথা চিন্তা করে আজকের পোস্টটিতে বন্ধুর মৃত্যু নিয়ে ফেসবুক স্ট্যাটাস লিখেছি।

প্রিয় বন্ধু, এই দিনে হারিয়েছি তোমায়। এখনো মনে পড়ে কত শত স্মৃতি একসাথে। হবে না আর একসাথে চা খাওয়া। হবে না আর একসাথে ক্রিকেট খেলা। হবে না নিজেদের দুঃখ কষ্ট ভাগাভাগি করে নেয়া।

লেখকঃ সজিব আহমেদ

বন্ধু তোকে হারিয়ে আজ আমি একা। এখন আর আগের মতো সবকিছুতে প্রাণ খুঁজে পাইনা। তবুও মনে হয় তুই পাশে আছিস। তোকে অনেক মিস করা হয় কিন্তু বলা হয় না।

লেখকঃ সজিব আহমেদ

জীবনের চলতি পথে হঠাৎ করে চলে যাবি ভাবতেও পারিনি। এই চলে যাওয়া মানতে না চাইলেও মানতে হবে। তবে সব সময় মনের ভিতর থাকবি। কিছু জায়গা অন্য মানুষকে দিয়ে প্রতিস্থাপন করা যায় না।

লেখকঃ সজিব আহমেদ

একজন ভালো বন্ধু সবসময় বন্ধুদের ভালো দিকে চালিত করে। হঠাৎ করে সে বন্ধু হারিয়ে গেলে। মনে হতেই থাকে সে আজও আমার পাশেই আছে। ভালো থাকুক পৃথিবীর হারিয়ে যাওয়া সকল বন্ধু।

লেখকঃ সজিব আহমেদ

বন্ধুত্বের সংজ্ঞা কজন বন্ধু বা জানে। বন্ধুত্বের ছিন্ন মৃত্যু আসলে করতে পারেনা। কারণ আমরা যাদেরকে প্রকৃত বন্ধু মনে করি। তাদেরকে সব সময় মনে স্মরণ রাখি।

লেখকঃ সজিব আহমেদ

হঠাৎ করে চলে যাবি ভাবতেও পারিনি। কারন তোর চলে যাওয়া মানে নিজের মধ্যে থেকে এমন কিছু হারিয়ে ফেলা। যা কোনদিন পরিপূর্ণ হবার নয়। ভালোবাসায় আর স্মরণে সাথেই থাকবি সারা জীবন। ওপারে ভালো থাকিস বন্ধু।

লেখকঃ সজিব আহমেদ

বন্ধুর মৃত্যু নিয়ে ক্যাপশন

আপনাকে বন্ধুর মৃত্যু নিয়ে ক্যাপশন খুঁজছেন? তাহলে আমার এই পোস্টটি ফলো করুন। আমি আজকে আবার এই পোস্ট দিতে বন্ধুর মৃত্যু নিয়ে ক্যাপশন লিখেছি। আপনারা খুব সহজে এখান থেকে বন্ধুর মৃত্যু নিয়ে ক্যাপশন গুলো পেয়ে যাবেন।

আজ সেই দিনটির বার্ষিকী, যেদিন আমি আমার হৃদয়ের একটি অংশ হারিয়েছি।

“মৃত্যু একটি কালো উট, যা সকলের দরজায় হাঁটু গেড়ে বসে থাকে।

কারও মৃত্যু তার জীবনকে মুছে দেয় না। মনে রেখো এবং সেই জীবনকে উদযাপন করো!

“মারা যাওয়া অ্যাশ বুধবারের একটি বর্ধিত সংস্করণ ছিল।

‘জীবন সুখের। মৃত্যু শান্তিপূর্ণ। এটি এমন একটি রূপান্তর যা বিরক্তিকর”।

“মৃত্যু তখনই হয় যখন দানবরা আপনাকে পায়।

‘আমি মৃত্যুকে ভয় পাই না। আমার জন্মের আগে আমি কোটি কোটি বছর ধরে মারা গিয়েছিলাম এবং এর থেকে সামান্যতম অসুবিধাও ভোগ করিনি।

তিনি বলেন, ‘বিশেষ কাউকে স্মরণ করা… স্বর্গ একজন ফেরেশতা লাভ করল”।

“কাপুরুষরা তাদের মৃত্যুর আগে অনেকবার মারা যায়।

“মৃত্যু তখনই হয় যখন দানবরা আপনাকে পায়।

বন্ধুর মৃত্যু নিয়ে কিছু কথা

বন্ধু মৃত্যু নিয়ে অনেকে অনেক কথাই বলে থাকি। মৃত্যু হচ্ছে বিধাতার লেখা। সকল মানুষ কেই মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আর আজকে আমি আমার এই পোস্টটিতে বন্ধুর মৃত্যু নিয়ে আলোচনা করেছি। আপনারা যারা বন্ধুর মৃত্যু নিয়ে জানতে চান তাহলে আমার এই পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।

একজন বন্ধুর মৃত্যু সহ্য করা বেদনাদায়ক। আপনি হয়তো তাদের শৈশব থেকেই চেনেন বা তাদের বিয়েতে উপস্থিত ছিলেন। আপনি হয়তো তাদের জীবনের প্রধান মাইলফলকগুলির মধ্য দিয়ে দেখেছেন, এবং তদ্বিপরীত। একজন বন্ধু মারা যাওয়া মানে পরিবারের সদস্যকে হারানোর মতো।

আমরা যখন আমাদের বন্ধুর মৃত্যুতে শোকাহত, তখন অন্যরা পর্দার আড়ালে তার সাথে দেখা করতে পেরে আনন্দিত হচ্ছে।

“প্রিয় বন্ধুরা তারাই যারা আমাদের হৃদয়, আমাদের মনের কথা জানে এবং যেভাবেই হোক আমাদের তাদের বন্ধু হিসেবে বেছে নেয়। এমনকি যখন তারা পরবর্তী জীবনে চলে যায়, তখনও আমি অনুভব করি যে তারা আমাকে আমার সেরা ব্যক্তি হতে উৎসাহিত করছে।”

কিছু বন্ধু নিজের কাছে পরিবারের একজন মনে হয়। সে হঠাৎ করে চলে গেলে নিজেকে অনেক নিঃস্ব মনে হয়। কারণ তার পাশে থাকা আর জীবনের সকল কাজে ভূমিকা রাখার মত অন্য কেউ হবে না।

সর্বশেষ কথা

অবশেষে বলতে চাই প্রতিটা মানুষকে একদিন না একদিন মৃত্যুর স্বাদ গ্রহণ করতে হবে। আশা করছি আমার এই পোষ্টে আপনাদের সবার ভালো লেগেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *