Skip to content
Home » বাথরুম প্রবেশের দোয়া বাংলা উচ্চারণ ও আরবি

বাথরুম প্রবেশের দোয়া বাংলা উচ্চারণ ও আরবি

বাথরুম প্রবেশের দোয়া বাংলা উচ্চারণ ও আরবি

প্রিয় পাঠক বন্ধুরা আজকে আমরা আলোচনাটি নিয়ে এসেছি বাথরুম প্রবেশের দোয়া সম্পর্কিত একটি আলোচনা। আমরা আপনাদের মাঝে বাথরুম প্রবেশের দোয়াটি বাংলা ও আরবি ভাষায় উপস্থাপনা করব। আপনাদের মধ্যে হয়তো অনেককে বিভিন্ন ধরনের দোয়া পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। তাদের কথা চিন্তা করে আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বাথরুম যাওয়ার দোয়াটি নিয়ে হাজির হয়েছে।

মানুষের দৈনন্দিন জীবনে বেশ কিছু আমল থাকে যার মধ্যে অন্যতম একটা এমন হচ্ছে বাথরুম প্রবেশের দোয়া। এ দোয়াটির মাধ্যমে মানুষ শয়তানকে কুমন্ত্রণা থেকে মহান আল্লাহ তাআলার কাছে প্রার্থনা আশ্রয় করে। কেননা শয়তান মানুষকে বিভিন্ন ধরনের কাজে উস্কিয়ে দিয়ে থাকে। আজ শয়তানের সবথেকে সহজ কাজ হচ্ছে বাথরুমে মানুষের মনে কুমন্ত্রণা তৈরি করা। তাই মানুষ বিভিন্ন ধরনের দোয়া করে শয়তানকে দূরে সরিয়ে রাখতে পারে। শয়তান মানুষের লজ্জাস্থের জনতা নিয়ে খেলতে খুবই পছন্দ করে যার কারণে শয়তান বাথরুমে মানুষের বিভিন্ন যন্ত্রণা তৈরি করে। এছাড়া বাথরুমে মানুষের বিভিন্ন ধরনের জিন রয়েছে যারা মানুষ বিভিন্ন ধরনের আক্রমণ করে আর এফ আক্রমণ থেকে মুক্ত রাখার জন্য এই দোয়াটি খুবই গুরুত্বপূর্ণ।

বাথরুমে প্রবেশে দোয়া

এখানে আমরা আপনাদের মাঝে আলোচনা করেছি বাথরুমে প্রবেশের দোয়া। আপনারা যারা বাদরুমে প্রবেশে দোয়া জানেন না তারা আমাদের এই আর্টিকেলটি থেকে বাদরুম এবং দেশের দোয়াটি তুলে নিন। এটি একটি দৈনন্দিন জীবনের আমল। আপনারা যারা বাদরুমে প্রবেশের দোয়া সংগ্রহ করতে চান তারা নিচে থেকে এই দোয়াটি সংগ্রহ করতে পারেন।

উচ্চারণ: ‘আল্লাহুম্মা ইন্নি আউজুবিকা মিনাল খুবুছি ওয়াল খাবায়িছ।’

অর্থ: ‘হে আল্লাহ! নিশ্চয়ই আমি আপনার কাছে পুরুষ ও নারী শয়তানের অনিষ্ট তথা ক্ষতি থেকে আশ্রয় চাই (বুখারি)।’

বাথরুমে প্রবেশ করার নিয়ম

অনেকে আছে যারা ইসলামিক নিয়ম-কানুন মানার জন্য ভীষণ আগ্রহ প্রকাশ করে থাকে। তাই এই আমলগুলো পাওয়ার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। ছোট ছোট কাজের আমল গুলো পরবর্তী সময়ে অনেক বড় উপকারে আসবে। তাইতো আমরা আমাদের আলোচনা মাধ্যমে আপনাদেরকে বাদরুমে প্রবেশের দোয়া দিয়ে সহযোগিতা করব। আপনি চাইলে দোয়া পড়ার মাধ্যমে প্রবেশ করতে পারেন আশা করছি এক্ষেত্রে আপনি উপকৃত হবেন।

টয়লেটে যাওয়ার দোয়া আরবি

টয়লেটে যাওয়ার জন্য অনেকে দোয়া গুলো অনুসন্ধান করে থাকে এক্ষেত্রে টয়লেটে যাওয়ার দোয়া আরবিতে দিয়ে আপনাদের সহযোগিতা করব আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে। যে দোয়াটি পড়ে আপনারা শয়তান থেকে বিরত থাকবেন এবং মুক্তি পাবেন। আপনারা যারা এই দোয়াটি পড়তে চান তারা নিচে থেকে সংগ্রহ করে নিন।

اَللهُمَّ إِنّيْ أَعًوْذُ بِكَ مِنَ الْخُبْثِ وَ الْخَبَائِثِ

টয়লেট থেকে বের হওয়ার পর দোয়া

হজরত আয়েশা রাদিয়াল্লাহু আনহা বর্ণনা করেন, আল্লাহর রাসুল সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম বাথরুম থেকে বের হওয়ার সময় বলতেন-

ﻏُﻔْﺮَﺍﻧَﻚَ

উচ্চারণ: ‘গোফরানাকা।’

অর্থ: (হে আল্লাহ!) আপনার কাছে ক্ষমা চাই (বুখারি, আদাবুল মুফরাদ)।’

এভাবেও দোয়া করা যেতে পারে-

غُفْرَانَكَ الْحَمْدُ لِلهِ الَّذِيْ اَذْهَبَ عَنِّيْ الْاَذَى وَعَافَانِيْ

উচ্চারণ: ‘গোফরানাকা আলহামদুলিল্লাহিল্লাজি আজহাবা আন্নিল আজা ওয়া আফানি।’

অর্থ: ‘(হে আল্লাহ!) আপনার কাছে ক্ষমা চাই। সব প্রশংসা ওই আল্লাহর জন্য; যিনি ক্ষতি ও কষ্টকর জিনিস থেকে আমাকে মুক্তি দিয়েছেন।’

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *