Skip to content
Home » বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর নিয়ম

বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর নিয়ম

আপনারা যারা বিকাশ একাউন্ট ব্যবহার করেন তাদের জন্য একটা সুখবর জানিয়ে দিচ্ছি। আপনি এখন নিঃসন্দেহে বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারবেন। বিকাশ একাউন্ট থেকে ধারাবাহিকভাবে ব্যাকগ্রাউন্ডে টাকা পাঠানোর নিয়ম গুলো আমি আপনাদের মাঝে তুলে ধরব যাতে আপনারা অতি সহজেই বিকাশ একাউন্ট থেকে ব্যাক একাউন্টে টাকা ট্রান্সফার করতে পারেন।

আপনি কি বিকাশ একাউন্ট থেকে কিভাবে টাকা ব্যাংক একাউন্টে পাঠাতে হয় সেটা নিয়ে ভাবছেন? তাহলে আপনি নিশ্চিন্তে থাকতে পারেন। কেননা এখন খুব সহজেই বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানো যায়। আর কিভাবে পাঠাবেন সে তথ্যগুলো আমি আজকে আপনাদের মাঝে আলোচনা করব। বিকাশ একাউন্ট থেকে ধারাবাহিকভাবে কিভাবে ব্যাংক একাউন্টে টাকা পাঠাবেন তার বিস্তারিত আপনার নিচে থেকে জানতে পারবেন।

আপনি যদি বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান তাহলে এর জন্য প্রথমে আপনাকে বিকাশ অ্যাপস এর মাধ্যমে আপনার বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্ট এর সাথে এড করে নিতে হবে।

কিভাবে বিকাশ একাউন্টে ব্যাংক একাউন্ট সংযুক্ত করবেন

প্রথমে আপনার কে আপনার ফোনটি লগইন করে বিকাশ অ্যাপসটি লগইন করুন তারপর বিকাশ অ্যাপের হোমস্ক্রিন থেকে মোর অপশন বাছাই করে ট্রান্সফরমার্টে অপশন এ গিয়ে আপনি যে ব্যাংকে টাকা পাঠাবেন সেই ব্যাংকের অ্যাকাউন্ট নাম্বার এড করুন। যে অ্যাকাউন্টের এড করবেন সেই অ্যাকাউন্ট নাম্বার ও মালিকের প্রগতিতত্ত্ব সংযুক্ত করলেই আপনি বিকাশ একাউন্ট ও ব্যাংক অ্যাকাউন্ট সংযুক্ত করতে পারবেন।

কিভাবে বিকাশ থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠাবেন

বিকাশ একাউন্ট থেকে যখন আপনি ব্যাংক একাউন্টে টাকা পাঠাবেন তখন বিকাশ অ্যাপস এর মোর অপশনে গিয়ে ট্রান্সফরমারি অপশনে প্রবেশ করে আপনার সেভেন অপশনের নিচে আপনার সংক্ষিপ্ত অ্যাকাউন্ট সবাই দেখতে পাবেন এরপর সেখান থেকে নির্দিষ্ট অ্যাকাউন্টে সেটা যে অ্যাকাউন্টই হোক না কেন টাকার পরিমান প্রবেশ করে ব্যাংক একাউন্টে টাকা হস্তান্তর করতে পারবেন।

বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা পাঠানোর পদ্ধতি

আগে শুধু বিকাশ একাউন্ট থেকে একটি ব্যাংকে টাকা ট্রান্সফার করা যেত যেটা হলো ব্রাক ব্যাংক। কিন্তু এখন অনেক কটা ব্যাংকে বিকাশ একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করা যায় যেমন সোনালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, ব্রাক ব্যাংক ও সি টি ব্যাংক। এসব ব্যাংকে আপনি খুব সহজ সেই বিকাশ একাউন্ট থেকে টাকা ট্রান্সফার করতে পারবেন। এজন্য আপনাকে নিচে দেওয়া আমার তালিকাটি অনুসরণ করতে হবে।

  • বিকাশ অ্যাপ এ লগ ইন করুন।
  • বিকাশ মেন্যুতে যান।নিজের ব্যাংক একাউন্ট সেভ করুন ।
  • ট্রান্সফার মানি আইকন সিলেক্ট করুন।
  • আপনি যে ব্যাংক একাউন্টে টাকা পাঠাতে চান সেই ব্যাংকটি সিলেক্ট করুন।
  • ব্যাংক একাউন্টের প্রয়োজনীয় তথ্যগুলো লিখুন।
  • আপনি যে পরিমাণ টাকা পাঠাতে চান সেই পরিমাণটি লিখুন।
  • লেনদেনের একটি রেফারেন্স দিন।
  • আপনার বিকাশ পিন দিয়ে লেনদেনটি সম্পন্ন করুন।

আপনি যদি খুব সহজেই আমার এই পোস্টে থেকে বিকাশ একাউন্ট থেকে ব্যাংক একাউন্টে টাকা ট্রান্সফার করার পদ্ধতি জানতে পারলেন তাহলে অন্য কেউ জানার সুযোগ করে দিন। আমি আবার নতুন কোন তথ্য নিয়ে আপনাদের মাঝে আসবো। সে পর্যন্ত আপনারা সবাই ভাল থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *