Skip to content
Home » বিপিএল সময়সূচী ২০২৩ (BPL Schedule 2023) তারিখ, সময়, ভেন্যু, টিকেট

বিপিএল সময়সূচী ২০২৩ (BPL Schedule 2023) তারিখ, সময়, ভেন্যু, টিকেট

বিপিএল সময়সূচী ২০২৩ (BPL Schedule 2023) তারিখ, সময়, ভেন্যু, টিকেট

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল ২০২৩। আপনারা যারা বিপিএল ২০১৯ সময়সূচি বিপিএল ২৩ কবে শুরু হবে বিপিএল ২৩শে কয়টি দল খেলবে এ বিষয় সম্পর্কে জানতে প্রকাশ করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থাকুন। আমরা আজকে আমাদের আর্টিকেলটিতে বিপিএল ২০২৩ এর ভেন্যুসহ বিস্তারিত তথ্য আজ তুলে ধরেছি।

তাই আপনারা যারা সম্পর্কে বিস্তারিত জানতে চান তারা আমাদের এয়ারটেল থেকে জেনে নিতে পারে। আর অল্প কিছুদিনের মধ্যেই শুরু হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগের নবম আসর অর্থাৎ ২০২৩ সালে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল হতে যাচ্ছে জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে প্রায় এক মাসিত হবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএলের নবম আসর। আজকের এই ওর সাথে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল এর সময়সূচি ২০২৩ দল সংখ্যা এবং প্লেয়ার লিস্টসহ বিস্তারিত তথ্য আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে জানতে পারবেন।

নিচে থেকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল সম্পর্কে সংক্ষেপে কিছু তথ্য জেনে নিন।

  • ২০২৩ সালে বিপিএল অনুষ্ঠিত হবে ৫ জানুয়ারি হতে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত।
  • বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল আয়োজন করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।
  • টি-টোয়েন্টি ফরমেটে অনুষ্ঠিত হবে।
  • অংশগ্রহণকারী দল সাতটি।

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বাংলাদেশের তিনটি বিখ্যাত স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে যথাক্রমে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম, জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম এবং সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে।

বিপিএল সময়সূচি ২০২৩

আপনারা যারা ২০২৩ সালে বিপিএলে সময়সূচি সম্পর্কে জানতে আগ্রহী তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। নিজাতে হলে বিপিএলে প্রায় সাতটি দল অংশগ্রহণ করবে। আগামী ৫ই জানুয়ারি অনুষ্ঠিত হবে বিপিএল ২০২৩ এর প্রথম ম্যাচ। বিকেল ২০২৩ এ খেলা চলবে প্রায় ফেব্রুয়ারি ১৬ তারিখ পর্যন্ত বিপিএল ২০১৯ সাতটি দল অংশগ্রহণ করবে এর আগের আসরে রংপুর রাইটার্স না থাকলেও এ আসরে আবার প্রত্যাবর্তন করবে।

বিপিএল ভেন্যু সংখ্যা ২০২৩

বাংলাদেশ প্রিমিয়ার লিগ বিপিএল অনুষ্ঠিত হয় বাংলাদেশ এর সবথেকে আকর্ষণ তিনটি ক্রিকেট স্টেডিয়ামে। গ্রুপ পর্বের খেলা গুলো নিশিতভাবে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম ও চট্টগ্রামের জহুর রহমান আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম অবশেষে ফাইনালসহ প্লে গ্রুপের ম্যাচগুলো অনুষ্ঠিত হবে মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়ামে।

মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম: মিরপুর শেরেবাংলা জাতীয় স্টেডিয়াম বাংলাদেশের সব থেকে বড় স্টেডিয়াম। ব্যস্ততম এই স্টেডিয়ামে বাংলাদেশের অধিকাংশ আন্তর্জাতিক টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়ে থাকে। ২৫ হাজার ধারণক্ষমতা সম্পূর্ণ মিরপুর আন্তর্জাতিক স্টেডিয়ামে বিপিএল ২০২৩ এর প্লে ওফ এবং ফাইনাল খেলাটি অনুষ্ঠিত হবে। সর্বাধুনিক সুযোগ-সুবিধা সমৃদ্ধ এই স্টেডিয়াম টি বাংলাদেশের সব থেকে সমৃদ্ধশালী একটি স্টেডিয়াম ।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়াম, চট্টগ্রাম: জহুর আহমেদ স্টেডিয়াম বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম স্টেডিয়াম। ২০ হাজার ধারণ ক্ষমতার সম্পূর্ণ এই স্টেডিয়াম টি বাংলাদেশের বন্ধন নগরী চট্টগ্রামে অবস্থিত। এই স্টেডিয়ামটিতে সর্বাধিক সুযোগ-সুবিধা থাকার পাশাপাশি উন্নত যোগাযোগ ব্যবস্থা রয়েছে। খেলোয়াড়দের জন্য আলাদা জিম এর সুবিধা এবং প্রাকটিস মাঠ রয়েছে। বিপিএল ২০২৩ আসরের প্রায় এক দ্বিতীয় অংশ ম্যাচ এই স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে।

সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম: নান্দনিকতার শীর্ষে সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম। এই স্টেডিয়াম টি বাংলাদেশের সবথেকে সুন্দর এবং মনমুগ্ধকর একটি স্টেডিয়াম। প্রায় আঠারো হাজার ধারণক্ষমতা সম্পূর্ণ এই স্টেডিয়ামটিতে বিপিএল ২০২৩ এর এক তৃতীয়াংশ তীয় অংশ ম্যাচ অনুষ্ঠিত হবে। এই স্টেডিয়াম টিতে রয়েছে উন্নত ধরনের ব্যবস্থার পাশাপাশি ড্রেসিং রুম।

বিপিএল ২০২৩ সরাসরি দেখাবে কোন চ্যানেল?

বিপিএল ২০২৩ কিনে নিয়েছে বাংলাদেশের জনপ্রিয় স্পেস চ্যানেল গাজী টিভি আপনারা যারা বিপিএল সরাসরি বিভিন্ন টিভি চ্যানেল দেখতে চান তারা এই চ্যানেল থেকে দেখতে পারবেন এছরা পৃথিবীর বিভিন্ন স্পোর্টস চ্যানেল বিপিএল বিরাতে সেটি শর্ত ক্রয় করেছে অনলাইনে বিভিন্ন প্ল্যাটফর্মে বিপিএল ২০২৩ সরাসরি উপভোগ করা যাবে। এছাড়া বাইরে থেকে যারা সরাসরি দেখতে চান তারা নিচে দেওয়া চ্যানেলগুলো থেকে দেখতে পারবেন।

ভারত ফ্যানকোড
পাকিস্তান জিও সুপার (জিও টিভি)
বাংলাদেশ গাজী টিভি (জিটিভি), মাছরাঙা টেলিভিশন, Rabbitholebd স্পোর্টস
ক্যারিবিয়ান
ফ্লো স্পোর্টস
আমেরিকা Hotstar US
যুক্তরাজ্য বিটি স্পোর্ট
কানাডা হটস্টার কানাডা
আফগানিস্তান আরটিএ (রেডিও টেলিভিশন আফগানিস্তান)
ইতালি ইলেভেন স্পোর্টস
বিশ্বের বাকি Rabbitholebd স্পোর্টস

বিপিএল ২০২৩ এর খেলোয়ার তালিকা

প্রথম শ্রেণি কেকেআর সব বিভিন্ন দেশ থেকে প্রথম শ্রেণী ক্রিকেটে বিপিএল ২০২৩ কোন দল কোন দলের সাথে খেলবে সেই বিষয়ে নিচে উল্লেখ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *