Skip to content
Home » বিশ্বের সেরা ফুটবলার কে ২০২3জানুন

বিশ্বের সেরা ফুটবলার কে ২০২3জানুন

বিশ্বের সেরা ফুটবলার কে ২০২২

প্রিয় পাঠক বন্ধুরা এখন আপনাদের জানাবো বর্তমান বিশ্বের সেরা ফুটবলারের নাম। আপনারা যারা ফুটবলকে পছন্দ করেন তাদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। বর্তমান বিশ্বের সেরা ফুটবলার নাম ঘোষণা করতে গেলে মেসির নাম উঠে আসবে সবার আগে। কেননা বর্তমান বিশ্বে সবচেয়ে বেশি ভালো খেলোয়াড় হচ্ছে লিওনেল মেসি। মেসির নাম জানেনা এমন মানুষ পৃথিবীতে কমই আছে। ক্লাব বের হয়ে বা জাতীয় দলের হয়ে মাঠকে মাটি রেখেছেন এ বর্তমানে সেরা এই ফুটবলার। এখনো তো আপনাদের মনে প্রশ্ন থাকবে মেসির ভক্ত সারা বিশ্বে ছড়িয়ে ছিটিয়ে রয়েছে। আর্জেন্টাইন তারে কয় লিওনেল মেসি তিনবার বিশ্বকাপ জয়ী ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে কে গোল শঙ্কায় টপকে দিয়েছেন। তিনি সন্তোষের হয়ে ৬৪৩ টি গোল করেছিলেন ফেলে আর সেই গোলকের টপকে দিয়ে এখন আর্জেন্টাইন কালোকা লিওনেল মেসির গোল সংখ্যা 644 টি।

মেসির এই রেকর্ডটি করতে সময় লেগেছিল ১৬ বছর। তিনি ২০০৪ সালের অক্টোবর মাসে এস্পানিওয়ালের বিপক্ষে বার্সার হয়ে অভিভাগ ঘটেছে ৩৩ বছর বয়সি হরগান্ডের। মেসিকে বর্তমান রয়েছে সিক্সটি ব্যালন ডি আর যাকে মুকুটহীন রাজা বলা হয়।

সেই ম্যাচে বলল বাসার রক্ষণভাগ আগালে ছিলেন। তাই মেসিকে বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে বলা হয়।তার প্রতিদ্বন্দ্বী হচ্ছে রোনালদো তবে সেভিয়া তারকায় স্ট্রাইকার স্টিভেন জোবেটিক রোনালদোকে নন এই বিতর্কে এগিয়ে রাখলেন মেসিকে।

যে কয়টি কারণে লিওনেল মেসিকে সর্বকালের সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা যেতে পারে।

পাঠক বন্ধুরা তাহলে আসুন আমরা দেখে নেই কি কি কারণে লিওনেল মেসিকে সর্বকারে সেরা ফুটবলার হিসেবে বিবেচনা করা যায়। নিচের থেকে সে কারণ গুলো দেখে নিন।

প্রাকৃতিক প্রতিভাবান ফুটবলার

পৃথিবীর সব শাখায় সকল ব্যক্তিদের মতো লিওলেন মেসির বয়স যখন অল্প তখন থেকেই তিনি অবিশ্বাস্য প্রতিভা নিয়ে এসেছিলেন ফুটবলের প্রতি। তিনি এই প্রতিভা প্রেরণাদায়ক শক্তি। প্রতিভা মেসিকে নিয়ে গেছে সাফল্যের উচ্চ শিখরে। বার্সেলোনা তার এই প্রতিভা থেকে মুগ্ধ হয়ে তার গ্রোথ হরমোনের চিকিৎসার ভার বহন করার সিদ্ধান্ত নিয়েছে।

দুর্দান্ত অভিযোজন

নতুন পরিচালক কে আগমনে বেশ কয়েকটি প্রতিশ্রুতি ক্যারিয়ারের সমাপ্তি ছিল তবে মেসির ক্ষেত্রে এটি ছিল খুবই ব্যতিক্রম। বার্সেলোনার সাবেক পোস্টপেইড গাদিওয়ালা এন ক্রিক এবং বর্তমান কোচ আরনেস তো ভালবারদের অধীনও মেসি তার সেরা পারফরম্যান্স ত্যাগ করে যাচ্ছেন।

টিম ওয়ার্ক বিশেষজ্ঞ

পেশাদার ফুটবল না থাকা নতুন খেলোয়ার হিসেবে মেসি ফুটবল খেলোয়াড়দের সাথে কাজ করছেন। বার্সেলোনা আর খেলোয়ার হিসেবে তিনি স্যামুয়েল ইভ হোক জলাতান ইব্রাহিম অফিস এবং রোনালদিনহোর মত খেলোয়ারদের সাথে দুর্দান্ত ফুটবল পারফরম্যান্স করেছিলেন।

দুর্দান্ত দল সমন্বয়ের ক্ষমতা

মেসির পার্লনার সতীত্ব জেলার পিক যেমন প্রকাশ করেছেন দলের অধিনায়ক হিসেবে মেসির মতামত প্রেয়সী সাধারণ নিয়মে বিশ্বাসের সাথে মিলিয়ে থাকে তাদের মধ্যে। তিতার ম্যাচগুলোকে যেখানে ডিফেন্স কে হারাতে লড়াই করে মিতার সতীতা তো আসক্ত করেন খেলনাটি ভালোভাবে সম্পন্ন করা জন্য ।

ডিব্লিঙ্গে অবিসংবাদিত প্রতিভা

লিওনেল মেসির এই ডিবলিং পুথি বা বিশ্বের ডিফারেন্স এর কাছে মনোযোগ আকর্ষণ করতে বাধ্য করেছে। মেসির পায়ে যখন বল থাকে তখন বিপক্ষ দলে প্লেয়ারদের আসছে তার থেকে বল কেড়ে নেয়া অনেক কষ্টকর হয়ে যায়। মেসি পাইয়া একবার বল চলে গেলে মনে করতে হবে গোল নিশ্চিত। তার পা থেকেই আসলেই সে একটাই লক্ষ্য রাখি কিভাবে জালে বল ঢুকানো যায়।

উচ্চমানের গোল করার ক্ষমতা

লিওনাল মেসি সবার থেকে আলাদা সময় অপেক্ষা হয় থাকে কিভাবে এই সুবিধাটা আদায় করা যায়। কল করা ছাড়াও এই গোলগুলি প্রকৃতি খেলোয়াড়দেরকে লিবারের অন্তর দৃষ্টি এবং লিওনেল মেসির সে ক্ষেত্রে কে আলাদা হয়। ২০০৭ সালের লাগলি গায় প্রজাতন্ত্রী গেজেটের বিপক্ষে তিনি খেলা তার অন্তত গোলটি এসেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *