Skip to content
Home » বুদ্ধ পূর্ণিমা 2024 কত তারিখ? বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা

বুদ্ধ পূর্ণিমা 2024 কত তারিখ? বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা

বুদ্ধ পূর্ণিমা কত তারিখ

প্রিয় পাঠক আপনারা কি জানেন বৌদ্ধ পূর্ণিমা কত তারিখ? 2024 সালে বৌদ্ধ পূর্ণিমা কত তারিখ অনুষ্ঠিত হবে? পূর্ণিমা ইংরেজি কত তারিখ? এইসব জানতে হলে আমাদের এই ওয়েবসাইটটি আপনাদেরকে শেষ পর্যন্ত অনুসরণ করতে হবে। বুদ্ধ পূর্ণিমা বৌদ্ধ ধর্মের প্রধান ধর্মীয় অনুষ্ঠান আমিও অভিভূত করা হয়। বৌদ্ধ পূর্ণিমা বাংলাদেশের সরকারি ছুটির দিন হিসেবে পালন করা হয়ে থাকে বৌদ্ধ পূর্ণিমা বাংলা বছরের প্রথম পূর্ণিমার দিন অনুষ্ঠিত হয়। তাই অনেক বৌদ্ধ ধর্মাবলম্বী মানুষ রয়েছে যারা অনলাইনে অনুসন্ধান করে যায় এই দিনটি সম্পর্কে জানার জন্য। তাদের জন্যই আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি নিয়ে এসেছি।

বৌদ্ধ ধর্মালম্বী মানুষদের জন্য আমাদের এই আর্টিকেলটি খুবই গুরুত্বপূর্ণ। কেননা এই দিনে বৌদ্ধ ধর্মাবলম্বন স্নান করে সূচিপত্র প্রয়োজন করে মন্দিরে বুদ্ধের বন্দনার রাখেন ভক্তগণ প্রতিটি মন্দিরে বহু প্রদীপ প্রচলিত করেন ফুলের মারা দিয়ে মন্দির গৃহ সুবসিত করে বুদ্ধের আরাধনায় নিমগ্ন হন। এছাড়া এই দিনে বধ্যকগণ বুদ্ধ পূজার পাশাপাশি পঞ্চশীল অষ্টশীল সূত্রপাত সূত্রে প্রার্থনা করে থাকেন। তাই আপনারা যারা পদ্ম পূর্ণিমা কত তারিখে সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন তারা আমাদের আর্টিকেলটি থেকে জেনে নিন।

বুদ্ধ পূর্ণিমা কত তারিখ?

গৌতম বুদ্ধের জন্মদিন উদযাপন উপলক্ষে প্রতি বছর বৌদ্ধধর্মালম্বি সকল মানুষ বুদ্ধ পূর্ণিমা যথাযথ ধর্মীয় ভাগ গম্বুজের মধ্য দিয়ে পালন করে থাকে। তাই অনেকই রয়েছেন যারা বৌদ্ধ পূর্ণিমা কত তারিখ অনুষ্ঠিত হবে এটা জানার জন্য অনলাইনে অনুসন্ধান করে যায়। আমরা তাদের জন্যই আমাদের এই আজকের আর্টিকেলটি সাজিয়েছি। যদি জেনে থাকেন তাহলে কোন সমস্যা নেই তবে আপনারা যারা এখন পর্যন্ত জানেন না বোদ্ধ পূর্ণিমা কত তারিখ তারা আমাদের এই আর্টিকেলটি থেকে জেনে নিন। আমরা আমাদের এই আর্টিকেলটি থেকে আপনাদের জানিয়ে দেবো বুদ্ধপূর্ণিমা কত তারিখ।

বুদ্ধ পূর্ণিমা ৪ই মে রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

বুদ্ধ পূর্ণিমায় ইংরেজি কত তারিখ?

২০২৩ সালে ইংরেজি কত তারিখ বুদ্ধপূর্ণিমা অনুষ্ঠিত হবে এই সমস্ত প্রশ্নের উত্তর আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে তুলে ধরেছি। গৌতম ধর্মের জন্মদিন উপলক্ষে অনুষ্ঠিত এই উৎসব বৌদ্ধ ধর্মের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব। তাই প্রতিবছর বৌদ্ধ ধর্মাবলম্বী সফল ভাইবোনেরা এই উৎসব পালনের জন্য উৎস হয়ে থাকে। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে বৌদ্ধ পূর্ণিমা ইংরেজি কত তারিখ অনুষ্ঠিত হবে সে সম্পর্কে জানিয়ে দিচ্ছি।

বুদ্ধ পূর্ণিমা ৪ই মে রোজ বৃহস্পতিবার অনুষ্ঠিত হবে।

বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা

অনেকের হয়েছেন যারা ভুক্ত পূর্ণিমার বৌদ্ধ ধর্মালম্বী ভাইবোনদের বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা পাঠিয়ে থাকে সকল জাতি ধর্ম-বর্ণনি বিশেষে বিশ্ব শান্তি প্রতিষ্ঠায় বদ্ধ বিশেষ ভূমিকা পালন করেছিল। তাই বিশেষ শান্তি প্রতিষ্ঠারাকে আজকে আমরা আমাদের এই আর্টিকেলটিতে পদ্মপুর শুভেচ্ছা বার্তা উল্লেখ করেছি আপনারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করে আপনার প্রিয়জনকে বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা বার্তা পাঠাতে পারবেন। নিচে পদ্ম পূর্ণিমার শুভেচ্ছা বার্তা উল্লেখ করা হলো:

আপনার ও আপনার পরিবারের
সকলের জন্য রইল
বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা
সহ অনেক অনেক
ভালবাসা ও শুভ কামনা।
শুভ বুদ্ধ পূর্ণিমা

ভগবান বুদ্ধর হাত সর্বদা আপনার মাথায় থাকুক,
সুখ এবং সমৃদ্ধি আপনার সাথে থাকুক,
আপনার সকল চাওয়া পাওয়া পূর্ণ হোক।
শুভ বুদ্ধ পূর্ণিমা

বুদ্ধ পূর্ণিমার মতোই
আনন্দময় হোক প্রতিটি দিন।
সুন্দর হোক তোমার জীবন,
পূরণ হোক মনের সব চাওয়া পাওয়া।
শুভ বুদ্ধ পূর্ণিমা

এই বুদ্ধ পূর্ণিমায়,
ভগবান বুদ্ধের আশীর্বাদ
তোমার ওপর পড়ুক…
তোমার জীবন সুখ-শান্তি
এবং আনন্দে পরিপূর্ণ থাকুক…
শুভ বুদ্ধ পূর্ণিমা

স্বপ্নগুলো সত্যি হোক,
সকল আশা পূরণ হোক,
দুঃখগুলো দূরে যাক,
সুখে জীবন ভরে যাক,
জীবনটা হোক ধন্য,
বুদ্ধ পূর্ণিমার শুভেচ্ছা
তোমার জন্য…

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *