Skip to content
Home » বেঁচে থাকা নিয়ে উক্তি ,স্ট্যাটাস ও ক্যাপশন

বেঁচে থাকা নিয়ে উক্তি ,স্ট্যাটাস ও ক্যাপশন

বেঁচে থাকা নিয়ে উক্তি

মানুষ সামাজিক জীব। বেঁচে থাকার জন্য মানুষ কত কিনা করে। মানুষ বেঁচে থাকলে তার উন্নতির শিকরে পঞ্চর জন্য দিনরাত পরিশ্রম করে। অনেকেই আছেন যারা বেঁচে থাকা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন দিতে ভালোবাসেন। তারা হয়তো এখনো বেঁচে থাকা নিয়ে উক্তি খুঁজে পাচ্ছেন না।

যারা বেঁচে থাকার নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন খুঁজছেন তারা চলে আসুন আমার এই সাইটে। আমার এই সাইট থেকে সংগ্রহ করতে পারবেন বেঁচে থাকা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন। আমি আপনাদের জন্য আমার এই পোস্টটিতে বেঁচে থাকা নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন নিয়ে এসেছি। যেগুলো আপনাদের খুব ভালো লাগবে। তাহলে আসুন আমার এই পোস্টটি থেকে বেঁচে থাকা নিয়ে উক্তি ও এ স্ট্যাটাস সংগ্রহ করুন।

বেঁচে থাকা নিয়ে উক্তি

জীবনে বেঁচে থাকলে মানুষের নানাবিধ সমস্যার সম্মুখীন হতে হয়। অনেকে আসছে এই সমস্যা নিয়ে অনেক ভুগছেন। যারা বেঁচে থাকা নিয়ে উক্তি খুঁজছেন তারা আমার এই সাইট থেকে নিয়ে নিন। আমি আপনাদের জন্য বেঁচে থাকা নিয়ে সুন্দর সুন্দর অনেকগুলো উক্তি নিয়েছি। বিভিন্ন ব্যক্তিগণ বিভিন্নভাবে বেঁচে থাকা নিয়ে উক্তি লিখেছেন। সেগুলোর মধ্যে আপনি আপনার পছন্দের উক্তি সংগ্রহ করুন।

। “পৃথিবীতে কিছু লােক বেঁচে থাকে, আর বেশির ভাগ বেঁচে থাকার চেষ্টা করে।—মিন্টুনসটন”

২। “যে সত্যিকারভাবে বাঁচতে জানে, মৃত্যুর প্রসঙ্গ তার কাছে বিভীষিকাময় বলে মনে হবে না। – ইমারসন”

৩। “মরে যাওয়াটাই জীবনের শেষ কথা নয়—তার পরেও বেঁচে থাকা চাই।—এইচ, জি, ডন”

৪। “যতদিন বাঁচব ততদিন অন্যের চোখে সুন্দর হয়ে বাঁচব। – রবার্ট বার্স”

৫। “তুমি যতদিন বাঁচ না কেন ভালােভাবে বাঁচার পথটা তােমাকেই জানতে হবে। – উইলিয়াম মরিস”

৬। “শিল্প-সাহিত্যের মধ্যে বেঁচে থাকার মধ্যে রয়েছে গভীর প্রশান্তি। – টমাস ফুলার”

৭। “সুস্থ চিন্তা শক্তি নিয়ে বাঁচ এবং অন্যকে বাঁচতে শিখাও। – স্যামুয়েল লাভার”

৮। “বাঁচার চেষ্টা অবিশ্রান্ত চলছে সমস্ত পৃথিবীময়। কেউ বাঁচে নবজীবন সৃষ্টির মধ্যে, কেউ শিল্প ও সাহিত্য আত্মপ্রকাশ করে বাঁচে, কেউ খ্যাতি ও যশ আহরণ করে বাঁচতে চায়, এই যে সমাজ সভ্যতা, বিজ্ঞান সাম্রাজ্য প্রতিষ্ঠা, এদের মূলে রয়েছে মানুষের বাঁচার অনন্ত পিপাসা। – প্রবােধকুমার সন্যাল”

বেঁচে থাকা নিয়ে বাণী

বিভিন্ন দার্শনিক গান বিভিন্নভাবে বেঁচে থাকা নিয়ে বাণী উল্লেখ করেছেন। সেগুলোর মধ্য থেকে বেছে বেছে সুন্দর সুন্দর কতগুলো বাণী নিম্নে তুলে ধরলাম। সেগুলো থেকে আপনি আপনার পছন্দের বাণীগুলো কানেক্ট করতে পারবেন। আর সেজন্য আপনাকে শেষ পর্যন্ত আমার এই পোস্টটি মনোযোগ সহকারে পড়তে হবে।

1। “সুস্থ চিন্তা শক্তি নিয়ে বাঁচ এবং অন্যকে বাঁচতে শিখাও। – স্যামুয়েল লাভার”

2। “বাঁচার চেষ্টা অবিশ্রান্ত চলছে সমস্ত পৃথিবীময়। কেউ বাঁচে নবজীবন সৃষ্টির মধ্যে, কেউ শিল্প ও সাহিত্য আত্মপ্রকাশ করে বাঁচে, কেউ খ্যাতি ও যশ আহরণ করে বাঁচতে চায়, এই যে সমাজ সভ্যতা, বিজ্ঞান সাম্রাজ্য প্রতিষ্ঠা, এদের মূলে রয়েছে মানুষের বাঁচার অনন্ত পিপাসা। – প্রবােধকুমার সন্যাল”

3।”অন্যের জন্য বেঁচে থাকা খুব সহজ এবং সবাই তাই করে। – ইমারসন”

4। “বেশি দিন বেঁচে থাকা প্রায় সকলেরই ইচ্ছা, কিন্তু ভালােভাবে বেঁচে থাকা মুষ্টিমেয়র আকাঙক্ষা।—জন হিউগস”

5। “সুন্দরভাবে বেঁচে থাকা একটা আর্ট, যার জন্য সাধনার প্রয়ােজন হয়।—জন ম্যাকি”

বেঁচে থাকার নিয়ে স্ট্যাটাস

অনেকে আছেন যারা বেঁচে থাকার নিয়ে স্ট্যাটাস লিখতে ভালোবাসেন। যারা ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস দিতে ভালোবাসেন। আমি তাদের জন্য আজকে আমার পোস্টটিতে বেঁচে থাকার নিয়ে স্ট্যাটাস লিখেছি। আপনারা আমার এই পোস্টটি থেকে বেঁচে থাকা নিয়ে স্ট্যাটাস নিতে পারেন।

১। “যতদিন বাঁচব ততদিন অন্যের চোখে সুন্দর হয়ে বাঁচব। – রবার্ট বার্স”

২। “তুমি যতদিন বাঁচ না কেন ভালােভাবে বাঁচার পথটা তােমাকেই জানতে হবে। – উইলিয়াম মরিস”

৩। “অন্যের জন্য বেঁচে থাকা খুব সহজ এবং সবাই তাই করে। – ইমারসন”

৪। “সহজভাবে বাঁচতে গিয়ে যে জিনিস প্রয়ােজনহীন মনে হয়, বিলাসী লােকদের মধ্যে সেটার অভাবেই চরম অশান্তি দেখা দেয়। – উইলিয়াম মাসন”

বেঁচে থাকা নিয়ে ক্যাপশন

বেঁচে থাকা নিয়ে ক্যাপশন যদি দিতে চান তাহলে এখনি চলে আসুন আমার এই সাইটে। বেঁচে থাকতে হলে জীবনের সাথে যুদ্ধ করতে হয়। আর যে জীবনের সাথে লড়াই করে চলতে পারে তারাই সুন্দরভাবে জীবন যাপন করতে পারে। নিচে আমি বেঁচে থাকা নিয়ে ক্যাপশন উল্লেখ করলাম।

১। “মানুষের জীবনের কর্মময় সময়টুকু তার বেঁচে থাকার আসল পরিধি।—টমাস ক্যাম্পবেল”

২। “অন্যের জন্য বেঁচে থাকাটা সহজ এবং আমরা প্রত্যেকেই কারাে না কারাে জন্য বেঁচে থাকি। – ডাইডেন”

৩। “আমরা কতােদিন বাঁচব এটাই মুখ্য প্রশ্ন হওয়া উচিত নয়, বরং কি ভাবে বাঁচব সেটাই প্রথমে চিন্তা করা উচিত। – ডাবলিউ, ই, হেনলী”

৪। “আমাদের প্রজাতির বেঁচে থাকার জন্য দুটি সমস্যা রয়েছে – পারমাণবিক যুদ্ধ এবং পরিবেশ বিপর্যয়। – নোয়াম চমস্কি”

৫। “পৃথিবীতে দু’ধরনের মানুষ আছে। এদের একদল বেঁচে থাকার জন্য খায় আর এক দল আছে যারা খাওয়ার জন্য বেঁচে থাকে। পৃথিবীর যা কিছু মহৎ কাজ তা প্রথম দলের লােকেরাই করে।—বি, সি, রায়”

৬। “সহজভাবে বাঁচতে গিয়ে যে জিনিস প্রয়ােজনহীন মনে হয়, বিলাসী লােকদের মধ্যে সেটার অভাবেই চরম অশান্তি দেখা দেয়। – উইলিয়াম মাসন”

বেঁচে থাকার নিয়ে কবিতা

অনেকে আছেন যারা কবিতা পড়তে বা লিখতে ভালোবাসেন। আবার অনেকে আছেন যারা ফেসবুকে বা সোশ্যাল মিডিয়া য় কবিতা পোস্ট করতে ভালোবাসেন। আমি তাদের জন্য কবিতা নিয়ে এসেছি।অনেক লেখক বেঁচে থাকা নিয়ে অনেক কবিতা লিখে গেছে। তাদের মধ্য থেকে কিছু সুন্দর সুন্দর কবিতা আমি আমারে সাইডে দিলাম। বেঁচে থাকা নিয়ে কবিতা যদি আপনার প্রয়োজন হয়ে থাকে তাহলে আমার এই সাইট থেকে কানেক্ট করতে পারেন।

বেঁচে থাকা মানে
– শামীম মোহাম্মদ মাসুদ

বেঁচে থাকা মানে সুখে আছি তা নয়,
বেঁচে থাকা মানে আবার সুখেই থাকতে হবে তাও নয়।
বেঁচে থাকা মানে অপেক্ষা
এক নীরব প্রশান্তির অপেক্ষা!

বেঁচে থাকা মানে মানুষের মত মানুষ হবার দৌড়
নয়তো আবার অমানুষ হয়ে মরার ভয়ে জীবন কাটিয়ে দেয়াই হলো বেঁচে থাকা!
বেঁচে থাকার মানে হলো আমি আছি
এই পৃথিবীর বুকে আমার অস্তিত্ব জানান দেয়া।

বেঁচে থাকা মানে তোমার জন্য অপেক্ষা
বেঁচে থাকা মানে তোমাকে দেখবো বলে চোখ মেলে থাকা।
এক জীবনে তোমার আশায় প্রতিদিন বসে থাকাই হলো বেঁচে থাকা।
বেঁচে থাকা মানে প্রেমে পড়া, বার বার প্রেমে পড়া!

শেষ কথা

পরিশেষে বলা যায়, আপনি যদি বেঁচে থাকেন নিয়ে উক্তি বাণী স্ট্যাটাস এসব খুঁজে থাকেন তাহলে আপনাকে আর ইন্টারনেটে সার্চ করতে হবে না। আপনি চলে আসুন আমার এই সাইটে তাহলেই পেয়ে যাবেন বেঁচে থাকার নিয়ে স্ট্যাটাস উক্তি ও বাণী। শেষ পর্যন্ত আপনি আমার পাশে থাকার জন্য ধন্যবাদ আমার পোস্টটি কেমন লাগলো সেটা জানাবেন। আমি আরো সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের মাঝে হাজির হব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *