Skip to content
Home » বোকা মানুষকে নিয়ে উক্তি

বোকা মানুষকে নিয়ে উক্তি

বোকা মানুষকে নিয়ে উক্তি

যারা সব সময় অন্যের কথামতো চলে তাকেই বলা হয় বোকা মানুষ। বোকা মানুষরে সব সময় ভীতু প্রকৃতির হয়ে থাকে। তারা সব সময় ভালো মানুষের কথা শুনে আসে মন্দ মানুষের কথা শুনে আসে তাই তাদেরকে মানুষ সবসময় ঠকিয়ে যায়। সবাই বোকা মানুষকে দিয়ে নিজের স্বার্থ হাসিল করে নেয়। বোকা মানুষরা কাউকে মনের কথা মুখ ফুটে বলতে পারে না তাই একাই নিজের কষ্ট ভোগ করে যায়। তারা সব সময় নিজের মতোই অন্য সবাইকে ভেবে থাকে।

অনেক সময় পৃথিবীতে বোকা মানুষের একটু টুকু বোকামির জন্য আমাদের বড় ক্ষতি হয়ে যায়। পৃথিবীতে বোকা মানুষদের একটা বড় গুণ হচ্ছে এরা হাজারো কষ্ট বুকে চেপে রাখে সবার সামনে হাসিমুখে কথা বলে থাকে। তারা ভাবে আমার মতই হয়তো তারাও কষ্টে আছে। সমাজে বোকা মানুষকে সবাই অবহেলা করে। কিন্তু সমাজের মানুষরা বুঝতে পারে না বোকা মানুষকে তার যোগ্য সম্মান দেওয়া উচিত। কেননা তারাও এই সমাজেরই একজন ।এদেশেরই নাগরিক।

তাই বলছি বোকা মানুষ কি অবহেলার নয় তাদের প্রাপ্য সম্মানটুকু তাদেরকে দিয়ে ভালো কাজের দিকে এগিয়ে নেওয়ার চেষ্টা করুন। হলে সমাজে ক্ষতি না করে তারা উন্নতি শিকরে পৌঁছতে পারবে।

আপনারা যারা বোকা মানুষদের নিয়ে উক্তি খুঁজছেন আমি তাদের জন্যই আজকে আমার পোস্টটিতে বোকা মানুষদের নিয়ে পোস্ট লিখছি। আমাদের পোস্টে আপনাদের সবার ভালো লাগবে।

বোকা মানুষকে নিয়ে উক্তি

আপনারা যারা বোকা মানুষকে উক্তি খুঁজে বেড়াচ্ছেন কিন্তু পছন্দনীয় কোন উক্তি খুঁজে পাচ্ছেন না তাদের জন্য আমাদের আজকের এই পোস্ট। আমি আজকের এই পোস্টটিতে কতগুলো উক্তি ব্যবহার করেছি যা আপনারা ফেসবুক বা সোশ্যাল মিডিয়ায় স্ট্যাটাস বা ক্যাপশন হিসেবে ব্যবহার করতে পারবেন। আপনার শেয়ারের মাধ্যমে অনেকের অনেক ভুল ধারণা ভেঙ্গে যেতে পারে। হয়তো সমাজের আর কোন মানুষ বোকা মানুষকে অবহেলা করবে না। তারা নিজেকে শুধরিয়ে নিয়ে বোকা মানুষদের প্রাপ্য সম্মান দেবে। দার্শনিকগণ বিভিন্নভাবে বোকা মানুষকে নিয়ে উক্তি লিখেছেন। নিচে আমি বোকা মানুষ দের নেওয়া উক্তিগুলো উল্লেখ করলাম।

১. দুটি জিনিস অসীম। মহাবিশ্ব এবং মানুষের মূর্খতা এবং আমি দুটোর কোনোটার সম্পর্কে নিশ্চিত নই।
– আলবার্ট আইনস্টাইন

২. বড় দলে লোকদের বোকামির শক্তিকে কখনই অবমূল্যায়ন করবেন না।
– জর্জ কার্লিন

৩. গম্ভীরতা হল কলেজ পড়ুয়া ছেলের বোকামি।

সর্বশেষে

সর্বশেষে বলা যায় বোকা মানুষরাও দেশের নাগরিক। তারাও এই সমাজেরই একজন। আসুন আমরা তাদেরকে প্রাপ্য সম্মান দিতে শিখি। আর আজকের এই পোস্টটি সবার সাথে শেয়ার করি যেন সবাই বোকা মানুষকে সম্মান দিতে শিখে। আমার এই পোস্টটি সবার ভালো লাগলে জানাবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *