Skip to content
Home » মনোবল নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

মনোবল নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

মনোবল নিয়ে উক্তি, স্ট্যাটাস ও ক্যাপশন

আপনার মেধার চেয়ে আপনার মনোবল আপনাকে উন্নতির শিখরে আগে পৌঁছে দিবে। কেন না মেধা যদি মনোযোগ সহকারে কাজ না করে তাহলে আপনি কিছুই করতে পারবেন না। আপনি যদি জীবনে কিছু করতে চান তাহলে মনে হল সঠিক করতে হবে। আর সেই মনোবলের সহিত কাজ করতে হবে তাহলে আপনি জীবনে কিছু করতে পারবেন। সুতরাং বলা যায় যে জীবনে কিছু করতে গেলে মনোবল টি আগে প্রয়োজন। মন বলে শহীদ কাজ করলে জীবনে উন্নতির শিখরে পৌঁছে যায়।

আপনারা যারা মনোবল নিয়ে একটি স্ট্যাটাস ক্যাপশন খুঁজছেন তারা আমার এই পোস্টটি থেকে খুব সহজেই পেয়ে যাবেন। অনেকেই আছেন যারা অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন মনোবল নিয়ে একটি স্ট্যাটাস ক্যাপশন পাওয়ার জন্য। তারা ঠিক এই মুহূর্তে সঠিক জায়গায় অবস্থান করছেন। কেননা আমার আজকের এই পোস্টটি আলোচ্য বিষয় হচ্ছে মনোবল নিয়ে উক্তি স্ট্যাটাস ও ক্যাপশন। আজকে চেষ্টা করেছি আপনাদের মাঝে তুলে ধরার মনোবল নিয়ে স্ট্যাটাস ক্যাপশন। নিচে থেকে আপনারা মনোবল নিয়ে স্ট্যাটাস উক্তি ও ক্যাপশন গুলো তুলে নিতে পারবেন। সেজন্য আপনাকে শেষ পর্যন্ত আমার এই পোস্টটি মনোযোগের সহিত পড়তে হবে।

মনোবল নিয়ে উক্তি

মনোবল একটি এমন একটি জিনিস যা জীবনের চেয়ে মেধাকে উপেক্ষা করে জীবনে উন্নতির শিখরে পৌঁছে দেয়ার কাজ করে। আর এই মনোবল নিয়ে উক্তি অনেককেই অনলাইন অনুসন্ধান করে থাকে। বিভিন্ন ব্যক্তিগণ বিভিন্নভাবে বনবাস নিয়োগ প্রকাশ করেছে। আমি আজকের সেগুলো থেকে আপনাদের মাঝে নিয়ে এসেছি সুন্দর সুন্দর কতগুলো উক্তি। নিচে মনোবল ইউটিউব গুলো আলোচনা করা হলো।

১. সাফল্য ধরে রাখতে, মেধার চেয়ে মনোবল বেশি গুরুত্বপূর্ণ। আপনাকে ম্যারাথন রানার হতে শিখতে হবে।
— জোয়ান রিভারস্।

২.আমি জানি, আমেরিকা একটি মহান দেশ। এটি দুর্দান্ত কারণ এটি আপনাকে লড়াই করতে দেয়। এবং আপনি জিততে পারেন, যদি আপনার মনোবল এবং দৃ়ঢ়তা থাকে।
— জিম ব্রাউন।

৩.আপনার মনোবল আছে তা জানা একটি চমৎকার জিনিস। যদি একটি প্রকল্প ব্যর্থ হয়, আমি জানি আমি নিজেকে বাছাই করতে পারি।
— ইডি ইজার্ড।

৪.নিজেকে ভালবাসা, নিজেকে সত্যিকার অর্থে ভালবাসা, অবশেষে ব্যক্তিগত সাহস, আত্মসম্মান, সততা এবং আত্মসম্মানের সারমর্ম আবিষ্কার করা। এগুলি হল অনুগ্রহের গুণাবলী যা সরাসরি আত্মা থেকে মনোবল সহ আসে।
— ক্যারোলিন মিস্

৫. অর্ধেকেরও বেশি, হয়তো একজন লেখক হিসেবে আমার জীবনের দুই-তৃতীয়াংশের মতো পুনর্লিখন করছে। আমি বলব না যে আমার একটি প্রতিভা আছে যা বিশেষ। এটা আমাকে আঘাত করে যে আমার একটি অস্বাভাবিক ধরনের মনোবল আছে।
— জন ইরভিং।

৬. একজন ভাল লেখক হওয়ার জন্য, আপনাকে একজন খারাপ বস হতে হবে। স্ব-শৃঙ্খলা এবং মনোবল একজন লেখকের অস্ত্রাগারের দুটি প্রধান অস্ত্র।
— লিওন উরিস।

মনোবল নিয়ে বাণী

বিভিন্ন ব্যক্তিগণ বিভিন্নভাবে মনোবল নিয়ে মতবাদ প্রকাশ করেছে। আর এই একেকজনের মুখের কথায় আজকে একটি বাণী হিসেবে প্রকাশিত হয়ে যাচ্ছে। আরে বাণীগুলো অনেকে পড়তে কিংবা ফেসবুকে দেয়ার জন্য অনলাইন অনুসন্ধান করে যাচ্ছে।

১. জীবনে সফলতার প্রতিযোগিতায় গতির চেয়েও যে জিনিসটা বেশি প্রয়োজন তা হলো দৃঢ় মনোবল৷
— বি সি ফোর্বস।

২. রাজনীতির প্রথম প্রয়োজন বুদ্ধি বা মনোবল নয় বরং ধৈর্য। রাজনীতি একটি দীর্ঘমেয়াদী খেলা এবং কচ্ছপ সাধারণত খরগোশকে পরাজিত করবে।
— জন মেজর।

৩. কোনো কিছুতে বিশ্বাস করা যথেষ্ট নয়; বাধাগুলি মোকাবেলা করতে এবং সেগুলি কাটিয়ে ওঠার জন্য, সংগ্রামের জন্য আপনার মনোবল থাকতে হবে।
— গোল্ডা মায়ার।

৪. সফল হওয়ার জন্য, আমাদের অবশ্যই সফল হওয়ার ইচ্ছা থাকতে হবে, আমাদের মনোবল , দৃঢ় মেরুদণ্ড, অধ্যবসায়, স্বনির্ভরতা এবং বিশ্বাস থাকতে হবে।
— বি. সি. ফোর্বস।

৫. জিমে চ্যাম্পিয়ন তৈরি হয় না। চ্যাম্পিয়নরা এমন কিছু থেকে তৈরি হয় যা তাদের ভিতরে গভীরভাবে থাকে-একটি ইচ্ছা, একটি দৃঢ় মনোবল, একটি স্বপ্ন, একটি দৃষ্টি।
— মোহাম্মদ আলী।

১৭. যুদ্ধ কেবল যন্ত্রপাতি, আর্টিলারি, গ্রুপ সৈন্য বা বিমান বাহিনীর বিষয় নয়; এটি মূলত আত্মা, বা মনোবলের বিষয়।
— চেং কাই শেক।

মনোবল নিয়ে ফেসবুক স্ট্যাটাস

মনোবল নিয়ে অনেকে ফেসবুকে স্ট্যাটাস দিতে চান। অনেকেরই ফেসবুকে স্ট্যাটাস দিতে কিংবা ফেসবুক থেকে স্টাটাস খুঁজে পড়তে খুবই ভালোবাসি। আরে জন্য অনলাইনে অনুসন্ধান করতে থাকে সুন্দর সুন্দর স্ট্যাটাস পাওয়ার জন্য। তাই আজকে আমি আমার এই পোস্টটিতে মনোবল নিয়ে ফেসবুকে স্ট্যাটাস তুলে ধরেছি। আপনারা আমার এই পোস্টটি থেকে মনোবল নিয়ে ফেসবুকে স্ট্যাটাস গুলো নিয়ে আপনাদের ফেসবুক আইডি কিংবা সোশ্যাল মিডিয়ায় দিতে পারবেন।

১২. বাণিজ্য একটি দেশের সম্পদ এবং গৌরব বৃদ্ধি করে; কিন্তু জমির চাষীদের মধ্যে এর আসল শক্তি এবং মনোবল দেখা উচিত।
— উইলিয়াম পিট।

১৩. কোনো একটি ব্যাবসা গড়ে তুলতে গেলে প্রচুর মনোবলের প্রয়োজন হয়।
এবং এটি ছাড়া কোনোভাবেই সাফল্য অর্জন করা যায় না।
— ক্যাথেরিন ডুন।

১৪. যখন আপনার কাছে দৃঢ় মনোবল আছে তখন আপনি অবশ্যই শেষ পর্যন্ত যেতে পারবেন।
— মাইকেল ফেলপস্।

১৫. আপনি আপনার বুদ্ধি, দক্ষতা কিংবা মেধা দিয়ে যা করতে পারবেন না, মনোবল আর ইচ্ছাশক্তি দিয়ে সেই কাজটা করতে পারবেন।
— সংগৃহীত।

১৬. স্বর্ণপদক সবসময়ই দারুণ লাগে। আসলে, কোন প্রশংসা বা স্বীকৃতি একটি মহান মনোবল সহায়ক।
— দ্যুতি চান্দ।

মনোবল নিয়ে ক্যাপশন

অনেকে আছেন যারা ফেসবুকে ক্যাপশন সুন্দর করে সাজিয়ে তুলে ধরেন। তাদের কথা চিন্তা করেই আমি আজকে মনোবল নিয়ে ক্যাপশন আমার এই পোষ্টটিতে দিয়েছি। আপনাদের যদি মনোবল নিয়ে ক্যাপশন প্রয়োজন হয়ে থাকে তাহলে আপনারা আমার এ পোস্টটি থেকে নিতে পারবেন।

১৮. একটি সামরিক অভ্যুত্থানের জন্য একটি ত্যাগ এবং সাহস প্রয়োজন যা আপনি মনোবল ছাড়া সেনাবাহিনীতে খুঁজে পাবেন না।
— জালাল তালাবানি।

১৯. আমি সবসময় সামরিক চরিত্র এবং মনস্তাত্ত্বিক এবং মনোবল অবস্থার প্রতি অনেক মনোযোগ দিই।
— মোস্তফা কামাল আতাতুর্ক।

২০. গেরিলা যোদ্ধাদের বিছানায় যেতে হবে এবং নির্দিষ্ট সময়ে উঠতে হবে। যেসব খেলায় কোন সামাজিক কাজ নেই এবং যা সৈন্যদের মনোবলকে আঘাত করে এবং মদ্যপ পানীয় উভয়ই নিষিদ্ধ হওয়া উচিত।
— চে গুয়েভারা।

২১. ক্যান্সার এমন একটি রোগ যেখানে রোগী তার নিজের মনোবল এবং তাদের আশা বজায় রাখতে পারলে নিজেকে অনেক সাহায্য করতে পারে।
— জর্জ কারম্যান।

২২. আপনি তখনই সর্বেপক্ষা মনোবলের অধিকারী থাকবেন, যখন আপনি আপনার আশপাশে কোথাও এই শব্দটি শুনতে না পাবেন। যখনই আপনি নিজের চারদিকে এই মনোবল নিয়ে কথা শুনবেন, আলোচনা, সমালোচনা শুনবেন, ঠিক সেই মুহুর্ত থেকে আপনার মনোবল ধীরে ধীরে কমতে শুরু করবে।
— ডুইট ডি.আইজেনহাওয়ার।

মনোবল নিয়ে কবিতা

বিভিন্ন কবিরা বিভিন্নভাবে মনোবল নিয়ে কবিতা উল্লেখ করে গেছেন। আজকে আমি সেখান থেকে কয়েকটি উল্লেখযোগ্য কবিতা আমার এই পোস্টটিতে তুলে ধরেছে। আপনারা এখান থেকে মনোবল নিয়ে কবিতা গুলো নিতে পারবেন এবং সংগ্রহ করে রাখতে পারবেন। নিচে মনোবল নিয়ে কবিতা গুলো দেওয়া হল।

জীবনে যদি তুমি এমন
কিছু পেতে চাও
যেটা তুমি আগে কখনো পাও নি,
তাহলে তোমাকে তার জন্যে
এমন কিছু করতেও হবে
যেটা তুমি আগে কখনো করোনি

সর্বশেষে

আপনাদের যাদের আমার এই পোস্টটি ভাল লেগেছে তারা অবশ্যই অন্যদের সাথে পোস্টটি শেয়ার করবেন। আমি আবারও সুন্দর সুন্দর পোস্ট নিয়ে আপনাদের মাঝে উপস্থিত হব সে পর্যন্ত আপনারা সবাই ভালো থাকবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *