Skip to content
Home » মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস 2024 (২৬ শে মার্চের পোস্ট)

মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস 2024 (২৬ শে মার্চের পোস্ট)

মহান স্বাধীনতা দিবসের স্ট্যাটাস

প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা অনলাইনে অনুসন্ধান করে যাচ্ছেন মা স্বাধীনতা দিবসের স্ট্যাটাস পাওয়ার জন্য তাদেরকে আমাদের এই আর্টিকেলটিতে স্বাগতম। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটিতে আলোচনা করতে যাচ্ছি ২৬ শে মার্চ অর্থাৎ স্বাধীনতা দিবসের স্ট্যাটাস সম্পর্কে। আমরা স্বাধীনতা দিবস স্ট্যাটাস গুলো অত্যন্ত যত্ন সহকারে আমাদের এই আর্টিকেলটিতে ফুটিয়ে তুলেছি যেগুলো আপনারা সংগ্রহ করে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন। বাঙালি জাতির জন্য স্বাধীনতা দিবস একটি গৌরবময় দিবস। কেননা হাজারো সন্তানেরা বুকে তাজা রক্ত বিলিয়ে দিয়ে ছিনিয়ে এনেছিল এই স্বাধীনতা। তাই স্বাধীনতা দিবস উপলক্ষে অনেকেই ফেসবুক কিংবা সোশ্যাল মিডিয়া স্ট্যাটাস দিয়ে থাকে। আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি তাদের জন্যই তুলে ধরেছি।

আপনারা যারা স্বাধীনতা দিবস উপলক্ষে স্ট্যাটাস অনলাইনে অনুসন্ধান করছেন তারা আমাদের এই আর্টিকেলটি থেকে স্বাধীনতা দিবস উপলক্ষে স্ট্যাটাসগুলো তুলে নিয়ে আপনাদের প্রিয় মানুষদের সাথে শেয়ার করতে পারবেন এর সাথে সাথে আপনাদের ফেসবুক আইডি কিবা সোশ্যাল মিডিয়ায় আপলোড করতে পারবেন। মহান স্বাধীনতা দিবসে স্ট্যাটাস সম্পর্কে আমরা আজকে আমাদের এই আর্টিকেলটি লিখেছি।

বাংলাদেশের স্বাধীনতা দিবসের স্ট্যাটাস 2024

প্রিয় পাঠক 26 শে মার্চ মহান স্বাধীনতা দিবস। আপনারা যারা ১৯৭১ এ ৯ মাস রক্তক্ষয়ী সংগ্রামের মাধ্যমে বাংলাদেশের স্বাধীনতা অর্জিত হয়েছে এই দিনটি সম্পর্কে জানতে আগ্রহ প্রকাশ করছেন কিংবা স্টাটাস পেতে চান তারা আমাদের এই আর্টিকেলটি থেকে সংগ্রহ করুন। পঁচিশে মার্চ পাকিস্তানি হানাদার বাহিনী দেশের সাধারণ জনগণের উপর পৃথিবীর নৃশংস গণহত্যা চালায় এরপর ঢাকার ঘুমন্ত নিরস্ত্র বাঙ্গালীদের ওপর গণহত্যা টার্গেট বিভিন্ন স্কুল কলেজ বিদ্যালয় আবাসিক হল গুলো।ইউপে আছেন আপনি পাকিস্তানি হানাদার বাহিনীর টার্গেট ছিল ওই মধ্যরাতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে গ্রেফতার করে পশ্চিম পাকিস্তানের নিয়ে যাওয়া হয়। এর মাধ্যমে সংগ্রামের মধ্য দিয়ে আমাদের পূর্ণ স্বাধীনতা অর্জন হয় ১৬ ডিসেম্বর ১৯৭১ তাই কষ্টটা তো এই স্বাধীনতা আমাদের অহংকার।

কেবলমাত্র বোমা বা বন্দুক দিয়ে বিপ্লব আসেনা, বিপ্লবের তলোয়ার ধার পায় বৈপ্লবিক চিন্তাশক্তিতে। – ভগৎ সিং

”স্বাধীনাতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে সুভেচ্ছা।

”স্বাধীনতা তুমি ……” মহান স্বাধীনতার জন্য যে সকল অকুতোভয় বীর সন্তানরা বিলিয়ে দিয়েছিলেন তাদের তাজা প্রাণ সে সকল শহীদদের স্মরণে….. সকলকে মহাণ স্বাধীনতা দিবসের অভিনন্দন।

”প্রথম বাংলাদেশ আমার শেষ বাংলাদেশ জীবন বাংলাদেশ আমার মরণ বাংলাদেশ…” আমাদের জীবন-মরণ এই বাংলাদেশের স্বাধীনতা দিবসে সবাইকে শুভেচ্ছা।

তোমার মাঝেই স্বপ্নের শুরু,তোমার মাঝেই শেষ ৷তবু ভালো লাগা ভালোবাসাময় তুমি,আমার বাংলাদেশ ৷

বাংলার মুখ আমি দেখিয়াছি, তাই আমি পৃথিবীর রূপ খুঁজিতে যাই না আর – জীবনানন্দ দাশ

স্বাধীনতা তুমি পিতার কোমল জায়নামাজের উদার জমিন। – শামসুর রাহমান

যে মাঠ থেকে এসেছিল স্বাধীনতার ডাক, সেই মাঠে আজ বসে নেশার হাট – রুদ্র মুহাম্মদ শহীদুল্লাহ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *